রাজ্যে এইট পাশ যোগ্যতায় হোমগার্ড নিয়োগ 2023 | বেতন, আবেদনের ফর্ম, বিজ্ঞপ্তি pdf বিস্তারিত জেনে নিন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্যে এইট পাশ যোগ্যতায় হোমগার্ড নিয়োগ 2023 | বেতন আবেদনের ফর্ম নিয়োগ বিজ্ঞপ্তি pdf বিস্তারিত জেনে নিন । Home Guard Recruitment 2023

পশ্চিমবঙ্গের আবার ২০২৩ সালে হোম গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যের আরেকটি জেলা পশ্চিম মেদিনীপুর জেলা থেকে হোম গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। হোমগার্ড পদে চাকরি করতে ইচ্ছুক এবং আবেদনের জন্য প্রস্তুত ছেলে মেয়েদের জন্য আজকের এই প্রতিবেদনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রাজ্যের যেকোন জেলা থেকে আবেদন করতে পারবেন পশ্চিম মেদিনীপুরে ১০০ জন হোম গার্ড নিয়োগ ২০২৩ এই বিজ্ঞপ্তি অনুযায়ী। পুরুষ মহিলা উভয়ই হোমগার্ড পদে আবেদন করতে পারবেন।

তবে আবেদন করার আগে শিক্ষাগত যোগ্যতা, শারীরিক মাপজোক, নিয়োগ পদ্ধতি, আবেদনের বয়স, সবকিছু দেখে নিয়ে আবেদন করুন। নিচে সবকিছু বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

নিয়োগ বিজ্ঞপ্তি: পশ্চিম মেদিনীপুর ১০০ হোম গার্ড নিয়োগ ২০২৩।
পদের নাম: হোমগার্ড।
মোট শূন্যপদ: ১০০ টি।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো সরকার অনুমোদিত ইস্কুল থেকে অষ্টম শ্রেণী পাস করে থাকলে আবেদন করতে পারবেন। তাছাড়া উচ্চ শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদনের যোগ্য।

Read More

রাজ্যে ৩ হাজার BSK নিয়োগ কোন জেলাতে কত শূন্যপদ তালিকা দেখুন mysearch »
রাজ্যে নতুন করে কখন প্রাইমারি টেট হবে আবার ২০২৩
মাধ্যমিক পাস কোন কোন চাকরির দরখাস্ত চলছে এই মাসে আবেদন করুন
আশা কর্মী নিয়োগ ২০২৩ আবেদন করুন ফর্ম সংগ্রহ করুন
পশ্চিমবঙ্গে পুলিশ কনস্টেবল নিয়োগ শূন্যপদ ৮০০০ পড়ুন বিজ্ঞপ্তি

আবেদনের বয়স: আবেদনকারীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। ছেলে মেয়ে সকলের ক্ষেত্রে আবেদনের বয়স একই। তবে কাস্ট অনুসারে বয়সে ছাড় পেয়ে যাবেন সরকারি নিয়ম অনুযায়ী।

কাজের ধরন: পশ্চিম মেদিনীপুর জেলার ট্রাফিক বিভাগে কাজ করতে হবে।
নিয়োগের স্থান: পশ্চিম মেদিনীপুর জেলার কোতোয়ালি, গড়বেতা , বেলদা, নারায়ণগড়, শালবনী, খড়গপুর লোকাল, ডেবরা, দাঁতন সহ মোট আটটি থানায় হোম গার্ড নিয়োগ চলছে এবং এখানে জব লোকেশন হবে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

বেতনক্রম: ১৬,৯৫০ টাকা প্রতি মাসে। রাজ্যে হোম গার্ড পদে নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী পশ্চিম মেদিনীপুরে যে হোম গার্ড নিয়োগ চলছে, তার বেতন হবে দৈনিক বেতন হিসাবে ৫৬৫ টাকা প্রতিদিন।
নিয়োগ পদ্ধতি: নিয়োগ হবে লিখিত পরীক্ষা শারীরিক মাপ যোগ এবং শারীরিক সক্ষমতার পরীক্ষায় পাস করলে তাদের নিয়োগ দেওয়া হবে।

শারীরিক উচ্চতা: ছেলেদের বেলায় অন্তত ১৬০ সেন্টিমিটার শারীরিক উচ্চতা থাকতে হবে।
এবং মেয়েদের বেলায় শারীরিক উচ্চতা ১৫২ সেন্টিমিটার থাকতে হবে।
দৈহিক ওজন: দৈহিক ওজন ছেলেদের বেলায় ৫১ কেজি এবং মেয়েদের বেলায় ৪৪ কেজি থাকতে হবে।

বুকের ছাতি: পশ্চিম মেদিনীপুরে হোম গার্ড নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এই বিজ্ঞপ্তি অনুযায়ী ছেলেদের বেলায় বুকের ছাতি অন্তত ৫ সেন্টিমিটার ফুলানোর দক্ষতা থাকতে হবে। এবং মেয়েদের বেলায় বুকের ছাতির কোন প্রযোজ্য নয়।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট ফর্ম নিয়ে নিজের হাতে পূরণ করে। প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স নিয়ে একটি মুখবন্ধ খামে পুরে দিয়ে নিজের স্থানীয় থানাতে জমা দিতে হবে।

গুরুত্বপূর্ণ ডকুমেন্ট: আবেদন করার সময় (1) শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র (2) ভোটার কার্ড (3) আধার কার্ড (4)প্যান কার্ড (5)ব্যাংক পাস বই এর প্রথম পাতার জেরক্স কপি সহ (6) দুই কপি পাসপোর্ট মাপের রঙিন ছবি আবেদন পত্রের সাথে ভর্তি করে দিয়ে দেবে।
আবেদন শুরু এবং শেষ তারিখ: আবেদন শুরু হয়ে গেছে শেষ তারিখ 17 ফেব্রুয়ারি 2023 পর্যন্ত।

NEW UPDATE: আজ আবারও বাতিল ৬১৮ জন নবম-দশম শিক্ষক দেখুন তালিকা pdf

Note: পশ্চিম মেদিনীপুরে হোম গার্ড নিয়োগের এই বিজ্ঞপ্তিটি SP Office of Paschim Medinipur ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে আর সেই নিউজের ভিত্তিতেই আপনাদের সামনে এ বিজ্ঞপ্তি তথ্যগুলি তুলে ধরা হয়েছে।

Official Notifications: Download Here
Latest Job News:Read Now Click Here

হোম গার্ড আবেদনের ফর্ম কোথায় পাওয়া যাবে?

আবেদনের ফর্ম নেওয়ার জন্য আপনার স্থানীয় থানা তে যোগাযোগ করুন।

হোমগার্ড পদের বেতন প্রতি মাসে কত টাকা ?

১৬৯৬০ টাকা দৈনিক ৫৬৫ টাকা

🎯 শিবরাত্রি পালন করছেন? তাহলে অবশ্যই জেনে নিন কি করবেন এবং কি করবেন না এই দিনে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment