west Bengal home guard recruitment 2023 , Apply 4415 posts, Eligibility, Salary, Age Limit

west Bengal home guard recruitment 2023 , Apply 4415 posts, Eligibility, Salary, Age Limit

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

west Bengal home guard recruitment 2023 has been published by west Bengal govt department of home guard police. There are 4415 total vacancy of WB Home guard.

পশ্চিমবঙ্গে অনেকদিন পর আবারো হোম গার্ড চাকরির জন্য নতুন করে শূন্য পদের বিজ্ঞপ্তি প্রকাশিত করে ফেলেছে পশ্চিমবঙ্গ পুলিশ বোর্ডের তরফ থেকে। যদি আপনি ফোন করে চাকরির জন্য অপেক্ষা করছেন তাহলে এটি আপনার জন্য সবথেকে বড় সুযোগ হতে পারে।

আর এই সুবর্ণ সুযোগটিকে কাজে লাগাতে চাইলে আপনি সম্পূর্ণ বিস্তারিত এখান থেকে পড়ে নিন। কিভাবে আবেদন করবেন, শিক্ষাগত যোগ্যতা কেমন লাগবে, বয়স কেমন থাকতে হবে এবং আবেদনের শুরু এবং শেষ তারিখ থেকে বিস্তারিত নিম্নে আলোচনা করা হয়েছে।

প্রথমে আপনাদের জেনে নেওয়া ভালো যে এখানে যতগুলো সংবাদ প্রকাশিত হয়েছে সমস্ত শূন্য পদ গুলি টেম্পোরারি হোম গার্ড পদে চাকরি হবে। যারা টেম্পোরারি হোম গার্ড মানে কি সেটি জানে না তাহলে আপনাদের জানতে হবে যে টেম্পোরারি হোম গার্ড হচ্ছে কিছুদিনের জন্য ছয় মাসের জন্য নিয়োগ হবে। আবার হয়তো পরবর্তী সময়ে সেটি রিনিউয়াল হতে পারে এবং আবার আপনাদের চাকরির সময় বাড়াতে পারে।

এখানে আপনার অনলাইনে আবেদন করতে পারবেন আর আবেদনের লিংক সম্পূর্ণ গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ লিংকগুলি নিচে দেয়া হয়েছে।

পদের নাম: টেম্পোরারি হোম গার্ড।
মোট শূন্যপদ: 4415 টি।
শিক্ষাগত: যোগ্যতা অষ্টম শ্রেণী পাস হলেই আপনি এই চাকরিগুলোর জন্য আবেদন করতে পারবেন টেম্পোরারি হোম গার্ড পদের। জন্য তাছাড়া উচ্চ শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবেন।

আরো পড়ুন : পশ্চিমবঙ্গ পুলিশের ৮০০০ কনস্টেবল নতুন বিজ্ঞপ্তি ২০২৩

West Bengal Home Guard Recruitment 2023 Highlight

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

Recruitment Board: west bengal government
post name: temporary Home guard
advertisement number:
department name: police
application mode: online/offline
vacancy: 4415
job category: WB Govt good jobs
job location: West Bengal
job type under: WB government jobs
apply from: any district of West Bengal
notification date: 30/12/2022
Last date to apply: update later

শারীরিক মাপঝোক কেমন থাকতে হবে: ছেলেদের বেলায়:
শারীরিক মাপঝোক থাকতে হবে উচ্চতায় অন্তত 160 সেন্টিমিটার লম্বা থাকতে হবে। এবং বুকের ছাতি না ফুরিয়ে 76 সেন্টিমিটার এবং ফুলিয়ে 5 সেন্টিমিটার ফোলানোর দক্ষতা থাকতে হবে এবং ওজন 51 কেজি হতে হবে।

মেয়েদের বেলায়: শারীরিক মাপজোক হতে হবে লম্বায় অন্তত 152 সেন্টিমিটার লম্বা এবং ওজন হতে হবে মিনিমাম 44 কেজি।

শারীরিক কে সক্ষমতার পরীক্ষায় কি কি পরীক্ষা করা হবে : ছেলেদের বেলায় ৮০০ মিটার রান তিন মিনিট সময় থাকবে এবং 100 মিটার রানের জন্য 15 সেকেন্ড সময় দেওয়া হবে এবং তারপরে লং জাম 12 ফিট লাফাতে হবে।

মেয়েদের বেলায়: 400 মিটার রান দু মিনিট সময় থাকবে 100 মিটার রানে 25 সেকেন্ড সময় এবং লং জাম্প 8 ফিট লাফাতে হবে।

পশ্চিমবঙ্গে হোম গার্ড আবেদনের বয়স: ন্যূনতম 18 থেকে 35 বছরের মধ্যে বয়স হতে হবে। তাছাড়া বিভিন্ন অনগ্রসর শ্রেণী থেকে বিলং করলে সেখানে সরকারের নিয়ম অনুযায়ী ছাড় পাওয়া যাবে। Obc 3 sc/st 5 বছর।

পশ্চিমবঙ্গ হোমগার্ড এর বেতন কাঠামো: পশ্চিমবঙ্গের হোম গার্ডের টেম্পোরারি হোম গার্ড পদের বেতন 565 টাকা প্রতিদিনের হিসেবে দেয়া হয়।

প্রার্থী বাছাই পদ্ধতি হোম গার্ড পশ্চিমবঙ্গ: (1) প্রথমে শারীরিক মাপঝোক পরীক্ষা (2) তারপর হবে শারীরিক সক্ষমতার পরীক্ষা এবং (3) সব শেষ হবে ইন্টারভি।

আবেদন পদ্ধতি: পশ্চিমবঙ্গ হোম গার্ডের টেম্পোরারি হোমগার্ড পদে আবেদন কিভাবে করবেন তার জন্য আপনাকে অনলাইনে নোটিফিকেশনটি দেখে নেওয়ার পরে অফলাইনে আবেদনের ফরম সংগ্রহ করতে হবে। এবং তারপরে সেই ফর্ম সম্পূর্ণ নিজের হাতে পূরণ করে অফিসিয়াল নির্দিষ্ট ঠিকানাতে পাঠিয়ে দিতে হবে।

আবেদন পাঠানোর ঠিকানা: update soon
অফিসিয়াল বিজ্ঞপ্তি: Update soon
আবেদনের ফর্ম: Update soon.

পশ্চিমবঙ্গে ২০২৩ সালের নতুন হোম গার্ড নিয়োগের বিজ্ঞপ্তি অফিসিয়াল ভাবে যখনই প্রকাশিত হবে সেই মুহূর্তেই এখান থেকে বিজ্ঞপ্তি পাবেন এবং আবেদনের ফর্ম সংগ্রহ করতে পারবেন তাই আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে থাকুন। নিচে লিঙ্ক রয়েছে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment