হাইকোর্টের নির্দেশে নবম-দশমের ৬১৮ জন প্রার্থীর চাকরি বাতিল, তালিকা প্রকাশ করল এসএসসি! দেখে নিন বিজ্ঞপ্তি সহ তালিকা

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

হাইকোর্টের নির্দেশে নবম-দশমের ৬১৮ জন প্রার্থীর চাকরি বাতিল | বাতিলদের তালিকা প্রকাশ করল এসএসসি । 9th-10th 618 Teacher jobs Cancelled SSC

হাইকোর্টের নির্দেশ মত আবারো নবম দশমের ৬১৮ জন প্রার্থীর চাকরি বাতিল করল স্কুল সার্ভিস কমিশন। আর এই মুহূর্তে এসএসসির অফিসের ওয়েবসাইটে তাদের তালিকা ও প্রকাশ করল ইস্কুল সার্ভিস কমিশন।

নবম দশম শ্রেণীর শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ অনেক আগেই পেয়েছিল হাইকোর্ট। আর তখন থেকেই হাইকোর্টের নজরে আসে দুর্নীতিতে চাপা পড়া রাজ্যের একাধিক নিয়োগ দুর্নীতি ছবি। এরপরেই হাইকোর্ট এসএসসিকে নির্দেশ দিয়েছিল তারা যাতে নিজের ক্ষমতা প্রয়োগ করে এই সমস্ত অবৈধ শিক্ষকদের চাকরি থেকে বাতিল করে।

আরো পড়ুন: মাধ্যমিক যোগ্যতায় পশ্চিমবঙ্গে চাকরি।

আর তাই কোর্টের নির্দেশ মেনে আজ এসএসসি প্রকাশ করল ৬১৮ জন বাতিল শিক্ষকের তালিকা এবং বিজ্ঞপ্তি। ২০১৬ সালে এসএসসি নবম দশম শ্রেণীর শিক্ষকদের তালিকায় নাম ছিল 952 জন প্রার্থীর যার মধ্যে বেশির ভাগই নম্বর কার্যপীর অভিযোগে পর্যবস্তু হয়। অনেকেই নাম্বার বাড়িয়ে চাকরি পায় আর এর পরেই হাইকোর্টের নজরে আসে এই সমস্ত দুর্নীতির ছবি।

২০১৬ সালের নবম-দশম শ্রেণীর শিক্ষক নিয়োগের তালিকা থেকে প্রায় ৮০০ জন অবৈধ শিক্ষকের নাম চিহ্নিত করেছিল এবং তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথা বলেছিল হাইকোর্ট। সেই মতো এসএসসি ও বলেছিল তারা শীঘ্রই অবৈধ শিক্ষকদের বাতিল করার সিদ্ধান্ত নিচ্ছে। আর তারপরেই আজ ৬১৮ জন শিক্ষকের চাকরি বাতিল করল এসএসসি।

তবে পরবর্তী সময়ে আরো অবৈধ শিক্ষকদের নাম সামনে আসতে পারে এবং তখন তাদেরও চাকরি বাতিল হতে পারে তবে এ ব্যাপারটি সম্পূর্ণ হাইকোর্ট এবং স্কুল সার্ভিস কমিশন এবং মধ্যশিক্ষা পর্ষদের অন্তর্বর্তী ব্যাপার। পরবর্তী সময়ে আবারো নতুন কোন চাকরি বাতিল হয় কিনা সে দিকে অবশ্যই নজর রাখতে হবে আমাদের।

বাতিল শিক্ষকদের তালিকা ডাউনলোড করুন

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment