এসএসসি শিক্ষক নিয়োগে বড় খবর, ভাগ্য খুলতে চলেছে বহু চাকরি প্রার্থীর জানালেন SSC চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্যজুড়ে আরও দু হাজারের বেশি চাকরি প্রার্থীর ভাগ্য খুলতে চলেছে, ডাক পেতে চলেছেন কাউন্সেলিং এ এমনই ইঙ্গিত দিলেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। রাজ্যে শিক্ষক পদে চাকরি প্রার্থীদের জন্য আবার একটি দারুণ সুযোগ আর এই সুযোগ পাবেন ওয়েটিং লিস্টে থাকা চাকরি প্রার্থীরা। উচ্চ প্রাথমিকের কাউন্সিলিং চলাকালীন কাউন্সিলিং এ অনুপস্থিতি এবং অনেকেই গ্রামের স্কুলে চাকরি নিতে অস্বীকার করায় প্রচুর শূন্যপদ খালি পড়ে আছে। 

সূত্রের খবর,  উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়াতে চাকরি প্রার্থীরদের অনুপস্থিতির সংখ্যা ১০২৫ জন, এর সাথে  গ্রামে চাকরি নিল না এমন চাকরি প্রার্থীর সংখ্যা প্রায় ৬৫ জনেরও বেশি। এর জন্যই এই শূন্য পদ গুলি পূরণ করতে স্কুল সার্ভিস কমিশন দ্বিতীয় পর্যায়ের কাউন্সিলিং শুরু করতে শীঘ্রই বিজ্ঞপ্তি জারি করবে। এক্ষেত্রে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন ‘দ্বিতীয় পর্যায়ের কাউন্সিলিংয়ের জন্য আমাদের এক সপ্তাহ সময় দরকার’।

তিনি আরও জানিয়েছেন ,প্রথম পর্যায়ে কাউন্সিলিংয়ে প্রায় ৯০০০ জন চাকরিপ্রার্থীর মধ্যে ১ হাজারেরও বেশি চাকরিপ্রার্থী অনুপস্থিত ছিলেন এবং ৬৫ জন এর মতো চাকরিপ্রার্থী তারা গ্রামে চাকরি নিতে অস্বীকার করায় চাকরি ছেড়ে দিয়েছেন। আর এই হিসেব অনুযায়ী ৯০০০ জন চাকরি প্রার্থীর মধ্যে প্রায় ১২% হবু শিক্ষক প্রথম পর্যায়ে উচ্চ প্রাথমিকের শিক্ষক পদে চাকরি পেয়েও নিলেন না বা ছেড়ে দিলেন। 

খুব শীঘ্রই স্কুল সার্ভিস কমিশন বিজ্ঞপ্তি জারি করবে দ্বিতীয় পর্যায়ে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের কাউন্সেলিং করার জন্য। তাই যদি আপনি উচ্চ প্রাথমিকের একজন যোগ্য প্রার্থী হয়ে ওয়েটিং লিস্টে অপেক্ষা করছেন তবে আপনি এবার তৈরি হয়ে যান আপনার জন্য কাউন্সিলিংয়ে অংশগ্রহণ করার সবেমাত্র সময়ের অপেক্ষা।, সব তথ্য আমাদের এই ওয়েব পেজ থেকেই জানতে পারবেন তাই আমাদের টেলিগ্রাম চ্যানেল গ্রুপে জয়েন হয়ে থাকুন।

আরও পড়ুন: রাজ্যের বিভিন্ন হাসপাতালে স্থায়ী পদে চাকরি।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment