রাজ্যে পুলিশে নতুন করে ১২ হাজার শূন্যপদে কনস্টেবল নিয়োগ, মন্ত্রিসভার বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য আবারও এক দারুন সুখবর। পুজোর আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন এই সুখবরটি। রাজ্যে ১২ হাজার কনস্টেবল নিয়োগ হবে, এই ১২ হাজার কনস্টেবল এর মধ্যে পুরুষ এবং মহিলা কনস্টেবল কোনটিতে কত সংখ্যা শূন্যপদ রয়েছে সবকিছু ঘোষণা করে দেওয়া হয়েছে। 

১২ই অক্টোবর বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এই  সিদ্ধান্তটি নেওয়া হয়েছে। এই বৈঠকটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে অনুষ্ঠিত হয়েছিল। রাজ্য মন্ত্রিসভার এই সিদ্ধান্তটি নেওয়ার ফলে রাজ্যের হাজার হাজার বেকার যুবক-যুবতীরা আবার নতুন করে সরকারি চাকরির স্বপ্ন দেখতে শুরু করেছে।আবার পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশে বড় সংখ্যা কর্মী হতে চলেছে তাই তারা অত্যন্ত আনন্দিত, তবে বিজ্ঞপ্তি খুব শীঘ্রই প্রকাশিত হবে। 

সূত্রের খবর অনুযায়ী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঁয়ে চোটের কারণে তার বাড়িতেই মন্ত্রিসভার বৈঠক ডাকা হয়েছিল। আর এই বৈঠকেই রাজ্য পুলিশে ১২ হাজার কনস্টেবল নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। জানানো হয় মোট ১২ হাজার শুন্যপদ থাকলেও এর মধ্যে ৮৪০০ পুরুষ কনস্টেবল জন্য এবং বাকি 3600 মহিলা কনস্টেবল নিয়োগ করা হবে। 

আরও পড়ুন : বর্তমানে কোন কোন চাকরির দরখাস্ত নেওয়া হচ্ছে। 

সামনে পুজো  এবং লোকসভা নির্বাচনের মুখে রাজ্যের এরকম সিদ্ধান্তে অনেকেই অনেক কথা বলেছেন। তবে এর আগেও একবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রাজ্যে পুলিশ কনস্টেবল নিয়োগের কথা বলেছিলেন। ২৭ অক্টোবর দুর্গাপূজা শুরু হবে আর এই পূজা শেষ হলেই নির্বাচনের দামামা বেজে উঠবে, ঠিক এই সময় বিজ্ঞপ্তি প্রকাশিত করতে পারে রাজ্য সরকার। 

পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশে বারো হাজার কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার খবর এবং অনলাইন দরখাস্ত করবেন কি হবে তার বিস্তারিত  আপডেট এই ওয়েবসাইট থেকেই জানতে পারবেন। তাই অবশ্যই আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে জয়েন হয়ে থাকুন। তাছাড়া প্রতিনিয়ত যে কোন চাকরির খবর পড়তে ভিজিট করুন এই পেজে। 

আরও পড়ুন: বাড়িতে বসে কাজ (work from home job) করে প্রতি মাসে ১৫০০০ টাকা বেতন। 

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment