প্রাইমারি এবং আপার প্রাইমারি প্রচুর শিক্ষক নিয়োগ,  ৬৯ হাজার ৭০৬ জন শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত ( বিস্তারিত জেনে নিন।)

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুখবর। প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক মিলিয়ে প্রচুর সংখ্যক  শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  ১৮ থেকে ৪০ বছর বয়সী ছেলেমেয়ে উভয়ে যোগ্য হলে এই শিক্ষক পদের জন্য আবেদন করতে পারবেন। কোন স্তরে কতগুলো শিক্ষক নিয়োগ করা হবে তালিকা সহ পুরো বিস্তারিত নিচে দেওয়া হয়েছে। এর সাথে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা থেকে শুরু করে আবেদন করার শুরু এবং শেষ তারিখ সমস্ত, গুরুত্বপূর্ণ তথ্যগুলি ভালোভাবে পড়ুন। 

বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে বিহার পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে। নিয়োগ করা হবে টিচার এবং হেডমাস্টার পদে, এগুলির মধ্যে ভাগ করে দেওয়া হয়েছে। যেমন- মিডিল, টিজিটি, এবং পিজিটি, তাই যদি আপনি bihar TRE 2 পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছেন তবে অবশ্যই আবেদন করুন।

পদের নাম : মিডিল স্কুল টিচার ক্লাস ৬ থেকে ৮,  tgt teacher class 9 থেকে 10,  এবং টিজিটি টিচার ক্লাস ৯ থেকে ১০ (স্পেশাল), এবং পিজিটি টিচার্স ক্লাস ১১-১২ ।

আরও পড়ুনঃ বাড়িতে বসে কাজ করুন বেতন প্রতি মাসে ১৫০০০/ টাকা

মোট শূন্যপদ: বিহার পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে প্রাইমারি এবং আপার প্রাইমারি স্কুলগুলিতে শিক্ষক নিয়োগের যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই বিজ্ঞপ্তি অনুযায়ী মোট শূন্য পদ ৬৯ হাজার ৭০৬ টি। এরমধ্যে মিডিল স্কুল টিচার ক্লাস ৬-৮ 31982 টি.  এবং টিজিটি টিচার ক্লাস ৯-১০ পদে মোট 18 হাজার 877 টি শিক্ষক নিয়োগ হবে, এবং টিজিটি টিচার ক্লাস ৯-১০ (স্পেশাল) ২৭০ টি শিক্ষক নিয়োগ হবে। এছাড়া পিজিটি টিচার ক্লাস ১১-১২ মোট ১৮ হাজার ৫৭৭ টি শিক্ষক নিয়োগ হবে। 

শিক্ষাগত যোগ্যতা: মিডিল স্কুল টিচার ক্লাস ৬-৮ এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা গ্রাজুয়েশন ডিগ্রী, এর সাথে দুই বছরের এলিমেন্টারি এডুকেশন অথবা মাস্টার ডিগ্রী ৫০ শতাংশ নম্বর নিয়ে বি এড পাস। অথবা graduation 45 শতাংশ নাম্বার নিয়ে পাস করে বি এড ডিগ্রী থাকতে হবে। এছাড়াও উপরের অন্যান্য সমস্ত পদের জন্য শিক্ষাগত দেখতে হলে নিচের দেওয়া অফিশিয়াল বিজ্ঞপ্তিটি অবশ্যই ডাউনলোড করে নিন তারপর ভালোভাবে জেনে নিন। 

আবেদনের বয়স: উপরের সমস্ত পদের বেলাতেই আবেদনের বয়স ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে তাছাড়া সরকারি নিয়ম অনুযায়ী বয়সে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা যথারীতি ছাড় পাবে।

আবেদন ফি: জেনারেল, ওবিসি এবং আদার স্টেট এর বেলায় আবেদন ফি ৭৫০ টাকা। তফসিলে জাতি, তফসিলি উপজাতি, এবং শারীরিক প্রতিবন্ধীদের মিলায় আবেদন ফী  ২০০ টাকা। এই টাকাগুলি সময় অনলাইন বা অফলাইন যেকোন ভাবেই দিতে পারবেন।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

গুরুত্বপূর্ণ তারিখ আবেদন শুরুর তারিখ: ১০ই নভেম্বর ২০২৩।

আবেদনের শেষ তারিখ:  ২৫ নভেম্বর ২০২৩ পর্যন্ত।

Official Instruction for Apply: Download 

Official notification: Download 

Official website: Click Here

More Job Notice : Click Now

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment