আপনার গুরুত্বপূর্ণ নথি ভুয়ো আধার কেন্দ্রে জমা দিচ্ছেন না তো ? জেনেনিন কিভাবে জানবেন আসল না ভুয়ো কেন্দ্র (বিস্তারিত জানুন)

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আপনি আধার কার্ড আপডেট বা নতুন আধার কার্ড করতে যে সমস্ত গুরুত্বপূর্ণ ডকুমেন্ট জমা দিচ্ছেন সেগুলো জমা দেওয়ার আগে অবিশ্যই জানুন যে আধার কেন্দ্রটি আসল না ভুয়ো। তানাহলে আপনি আর্থিক ক্ষতির মুখে পড়তে পারেন, আজ এই প্রতিবেদন থেকে জানতে পারবেন অনলাইনে কিভাবে সব কিছু খুব সহজেই খুঁজে বার করতে পারাযায়। বাড়িতে বসেই সব কিছু জানতে পারবেন শুধু আজকের এই প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন এবং শিখুন। 

সম্প্রতি ভারত সরকার প্রতিটি নাগরিকের কথা ভেবে একটি নতুন পোর্টাল এনেছে ,এখানে কী কী সুবিধা পাবেন ও কিভাবে পাবেন শিখুন। প্রত্যেক আধার হোল্ডার এই নতুন পোর্টালটির মাধ্যমে তিন টি বিশেষ সুবিধা পাবেন। সেগুলি হলো –

(১) আপনার নিকটতম আধার কেন্দ্রগুলির তথ্য অর্থাৎ ‘রুট ন্যাভিগেশন’ এটা আপনাকে আধার কেন্দ্রে যাওয়ার রাস্তা দেখাবে (২) প্রক্সিমিটি Analysis – এটা দেখাবে কতটা দূরে রয়েছে আধার কেন্দ্রটি (৩) আধার সেন্টার গুলোর ছবি বা Geospatial display – এটা আপনার নির্দিষ্ট আধার কেন্দ্রের ছবি তুলে ধরবে। এই তিনটি তথ্য ভালোভাবে দেখতে পারলেই জেনে যাবেন আধার কেন্দ্রটি নকল নাকি আসল। 

আরও পড়ুনঃ SSC শিক্ষক নিয়োগে আবার নতুন শূন্যপদের বিজ্ঞপ্তি।

UIDAI এর নতুন পোর্টাল কোনটি : ভারত সরকারের আধার ডিপার্টমেন্ট থেকে যে নতুন পোর্টালটি খোলা হয়েছে সেটা হলো – Bhuvan Adhaar Portal (ভুবন আধার পোর্টাল) এই পোর্টালটি NRSC, ISRO, এছাড়াও ভারতের মহাকাশ বিভাগের সাথে যোগাযোগ রেখে তৈরী করা হয়েছে।  

অনলাইনে কিভাবে সার্চ করবেন : এর জন্য প্রথমে https://bhuvan.nrsc.gov.in/aadhaar/ এই লিংকটি ওপেন করতে হবে। এবার নিচে চারটি অপশন পাবেন। (1) Centers Nearby এই অপশনে আপনার নিজের ঠিকানা লিখে সার্চ করতে পারবেন। (2) Search by aadhaar seva kendra এই অপশনে আপনার নিকটবর্তী আধার কেন্দ্রের নাম লিখে সার্চ করতে পারবেন। (3) আপনার এলাকার পোস্টাল পিন কোড দিয়ে সার্চ করতে পারবেন। (4) আপনার নিজের রাজ্য ভিত্তিক সমস্ত আধার কেন্দ্র গুলো থেকে নিজের জেলার ঠিকানা দিয়ে চেক করতে পারবেন। 

সব নতুন আপডেটে জানতে আমাদের whatsapp ও টেলিগ্রাম এ যুক্ত হয়ে থাকুন। 

চাকরির খবর : বাড়িতে বসে চাকরি করে প্রতি মাসে ১৫-২০ হাজার টাকা বেতন

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment