Duare Sarkar camp: শুরু হলো এ মাসের দুয়ারে সরকার ক্যাম্প, চেক করুন দুয়ারে সরকার ক্যাম্প লিস্ট 2023 

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

গোটা রাজ্যজুড়ে শুরু হলো সেপ্টেম্বর মাসের দুয়ারে সরকার (duare Sarkar) ক্যাম্প ২০২৩। জেনে নিন আপনার এলাকায় কবে থেকে (duare Sarkar camp near me) দুয়ারে সরকার ক্যাম্প শুরু হবে। আজ এখান থেকেই আপনি জানতে পারবেন দুয়ারে সরকার ক্যাম্প লিস্ট 2023 এর সম্পূর্ণ তালিকা ডাউনলোড করার পদ্ধতি। তাই যদি আপনি পেতে চান দুয়ারে সরকার ক্যাম্প লিস্ট পিডিএফ (duare Sarkar camp list) এবং জানতে চান দুয়ারে সরকার ক্যাম্প তারিখ ও লাস্ট ডেট সহ গুরুত্বপূর্ণ তথ্যগুলি তবে সম্পূর্ণ আর্টিকেলটি ভালোভাবে পড়ুন।

Duare Sarkar camp

পশ্চিমবঙ্গ সরকার মানুষের সুবিধার্থে দুয়ারে সরকার প্রকল্প চালু করেছে। এই প্রকল্পের মধ্য দিয়ে মানুষ খুব সহজেই পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা থেকে শুরু করে যেকোনো সহায়তা পেয়ে থাকেন। আজ এখান থেকে জানতে পারবেন পশ্চিমবঙ্গের জেলা ভিত্তিক দুয়ারে সরকার ক্যাম্প চেক করার সমস্ত নিয়ম গুলি।

দুয়ারে সরকার ক্যাম্প লিস্ট 2023 (duare Sarkar camp list 2023)

যদি আপনি জানতে চাইছেন আপনার এলাকায়(Duare Sarkar Camp near me) কোথায় কবে থেকে দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হবে তবে খুব সহজেই সেটি জানতে পারবেন মোবাইল, কম্পিউটার বা ল্যাপটপ থেকে। নিচে সবকিছু দেখে নিন:- 

  • প্রথমে দুয়ারে সরকার এর অফিসিয়াল ওয়েবসাইটে https://ds.wb.gov.in প্রবেশ করুন।
  • Duare Sarkar অপশনে click করুন।
  • এবার find your camp এর উপরে ক্লিক করুন।
  • এবার আপনার সামনে নতুন একটি পেজ খুলে যাবে।
  • এবার আপনার জেলা সিলেক্ট করুন।
  • তারপর আপনার ব্লক সিলেক্ট করুন।
  • তারপর আপনার গ্রাম পঞ্চায়েত বা ওয়ার্ড সিলেক্ট করুন।
  • এবার আপনার সামনে পুরো লিস্ট ওপেন হবে।

এভাবে আপনি দুয়ারে সরকার ক্যাম্প তারিখ সহ ভেনু জেনে নিতে পারবেন খুব সহজেই।

আরও পড়ুন : কৃষক বন্ধু সম্পর্কে যাবতীয় তথ্য এখানে জেনেনিন এবং সব কিছু নিজেই শিখে নিন।

আরও পড়ুনঃ কন্যাশ্রী প্রকল্প চাকরি।

Duare Sarkar registration দুয়ারে সরকার রেজিস্ট্রেশন কি করে করবেন

দুয়ারে সরকার প্রকল্প রেজিস্ট্রেশন করার জন্য আপনাকে আপনার নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে উপস্থিত হতে হবে। সেখানে গিয়ে আপনি যে প্রকল্প তে রেজিস্ট্রেশন করতে চান তাদের কাছ থেকে সেই প্রকল্প সম্পর্কিত তথ্য জানুন। সবকিছু নথিপত্র সহ সেখানে দরখাস্ত জমা করে রেজিস্ট্রেশন(registration) সম্পন্ন করুন। যদি আপনি Duare Sarkar Registration Number Search করতে চান তাহলে সেখানকার কর্মী দের বলুন তারাই সাহায্য করবে।

Duare Sarkar status check online (দুয়ারে সরকার স্ট্যাটাস চেক)

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

দুয়ারে সরকার প্রকল্পের যেকোনো আবেদনের স্ট্যাটাস চেক করতে পারবেন খুব সহজে। ধরুন আপনি দুয়ারে সরকার রেশন কার্ড চেক করতে চাইছেন, তবে আপনাকে প্রথমে দুয়ারে সরকার ক্যাম্পের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে check your application status এই অপশনটিতে ক্লিক করতে হবে।তারপর আপনি আপনার ইচ্ছেমতো যে কোন অ্যাপ্লিকেশন স্ট্যাটাস চেক করতে পারবেন।

আরও পড়ুন :✅ দিল্লী পুলিশ কনস্টবল ৭৫০০ শূন্যপদে আবেদন চলছে
ভারতীয় নেভিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগের আবেদন চলছে অনলাইন আবেদন করুন।

Duare Sarkar online Apply

অনেকেই চাই অনলাইনে দুয়ারে সরকার এর বিভিন্ন ফর্ম গুলি ফিলাপ করতে বা দরখাস্ত করতে। তবে আপনাদের জেনে রাখতে হবে, দুয়ারে সরকার প্রকল্প শুরু থেকে এখনো পর্যন্ত অনলাইনে কোন ফর্ম আপনি নিজে পূরণ করতে পারবেন না। এর জন্য আপনাকে আপনার নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্প থেকেই যেকোন প্রকল্পের form বা যে কোন দরখাস্ত করতে হবে।

Duare Sarkar 2023 date দুয়ারে সরকার ক্যাম্প তারিখ

গোটা পশ্চিমবঙ্গ জুড়ে ৩৫ টি পরিষেবা নিয়ে ১ সেপ্টেম্বর ২০২৩ থেকে শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। এবার দুটি রাউন্ডে camp হবে, প্রথম রাউন্ডে এক ১-১৬ সেপ্টেম্বর পর্যন্ত। এবং দ্বিতীয় রাউন্ডে ১৮ থেকে ৩০ (ত্রিশ) সেপ্টেম্বর পর্যন্ত দুয়ারে সরকার ক্যাম্প হবে।

Duare Sarkar camp Last Date

বর্তমানে অনুষ্ঠিত হওয়া দুয়ারে সরকার ক্যাম্প লাস্ট ডেট ৩০ শে সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত।

আরও পড়ুন : রাজ্যে মেধাশ্রী প্রকল্পে আবেদন শুরু হল বিস্তারিত আজকেই জেনেনিন।

দুয়ারে সরকার হেল্পলাইন নম্বর

দুয়ারের সরকার হেল্পলাইন নম্বর গুলির মধ্যে ভাগ রয়েছে তাই যেটিতে আপনার প্রয়োজন পড়বে সেই নাম্বারে যোগাযোগ করে হেল্প নিতে পারেন।

(১) লক্ষীর ভান্ডার হেল্পলাইন নম্বর +91 33233 41563

(2) state helpline number 1800 345 0117, 033 22140 152

(3) swasthya Sathi helpline number: 1800 345 5384

Duare Sarkar official website

অনেকেই দুয়ারে সরকার অফিসিয়াল ওয়েবসাইট কোনটা সেটা জানেনা তাই আজ আপনি জেনেনিন আসল duare sarkar official website কোনটা। কারণ সঠিক ওয়েবসাইট না চিনতে পারলে আপনি যে কোনো সময় অচেনা ব্যক্তি দ্বারা প্রতারিত হয়েযেতে পারেন। তাই duare sarkar online portal বা duare sarkar official website আপনাদের সুবিদার্থে শেয়ার করলাম। 👉 https://ds.wb.gov.in/ 👈এটা অফিসিয়াল ওয়েবসাইট। নিচের লিংকে ক্লিক করুন প্রবেশ করতে পারবেন।

দুয়ারে সরকার প্রকল্প গুলি কি কি

এই দুয়ারে সরকার ক্যাম্প থেকে যে ৩৫ টি প্রকল্পের সুবিধা লাভ করতে পারবেন সেগুলো পুরো তালিকা সহ সম্পূর্ণ তালিকার লিংক নিচে দিলাম ডাউনলোড করে ভালো ভাবে জেনে নিন।
Duare sarkar all 35 scheme

Official Website: Click Here

চাকরির খবর: সমস্ত বিজ্ঞপ্তি এক জায়গায়

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment