জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে স্বাস্থ্য দপ্তরে চাকরি ২০২৩, বিস্তারিত দেখে অনলাইনে আবেদন করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

ন্যাশনাল হেলথ মিশনের (NHM) অধীনে জেলা স্বাস্থ্য ও ফ্যামিলি ওয়েলফেয়ার সমিতির(district health and family samiti) মাধ্যমে স্বাস্থ্য দপ্তরে বিভিন্ন পদে চাকরির বিজ্ঞপ্তি ২০২৩(notification)প্রকাশিত হলো। এখানে যতগুলি শূন্য পদ রয়েছে সমস্ত পদের জন্য অনলাইনে আবেদন (online application)করতে পারবেন। আবেদনের ফর্মের বয়ান নিচে দেওয়া হয়েছে।

কোন কোন পদে নিয়োগ চলছে: জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের মাধ্যমে কর্মী নিয়োগ চলছে যে সমস্ত পদে সেগুলি হল (১) ক্লিনিক্যাল সাইকোলজিস্ট (২) সাইকোলজিস্ট নার্স (৩) কমিউনিটি নার্স (৪) মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার (৫) অফথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট (৬) কাউন্সিলর ইত্যাদি বিভিন্ন পদে নিয়োগ চলছে।

চাকরির স্থান: উপরের যতগুলি শূন্য পদে নিয়োগ চলছে সমস্ত পদের জন্যই চাকুরীর স্থান হল কোচবিহার জেলাতে। কোচবিহার জেলার যে কোন স্বাস্থ্য কেন্দ্রে আপনার পোস্টিং হতে পারে।

আবেদনের বয়স: উপরে দেওয়া সমস্ত পদের ক্ষেত্রেই আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তাছাড়া অন্যান্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বেলায় বয়সে যথারীতি ছাড় রয়েছে।

মোট শূন্য পদ: সমস্ত পদ মিলিয়ে মোট ভ্যাকান্সি রয়েছে ২১ টি। 

বেতনক্রম: পদ অনুযায়ী বেতন কমবেশি রয়েছে তবে ন্যূনতম 18 হাজার থেকে ত্রিশ হাজার টাকা পর্যন্ত বেতন রয়েছে। কোন পদের ক্ষেত্রে কত টাকা বেতন জানতে হলে নিচের দেওয়া বিজ্ঞপ্তি ডাউনলোড করে অবশ্যই দেখুন।

শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট পদের ক্ষেত্রে অর্থাৎ আপনি যেই পদের জন্য আবেদন করবেন সেই পদের উপরে গ্রাজুয়েশন ডিগ্রি থাকতে হবে। এর সাথে কাজের অভিজ্ঞতা অবশ্যই থাকা প্রয়োজন। আর বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি ডাউনলোড করুন নিচে লিংক দেওয়া হয়েছে।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে www.wbhealth.gov.in এখান থেকে অনলাইনে। তারপর সেই আবেদন পত্রটি প্রিন্ট করে নিয়ে সেল্ফ এটেস্টেড করে সমস্ত ডকুমেন্টস সহ পোস্ট অফিসের মাধ্যমে নিচের দেওয়া ঠিকানাই পাঠাতে হবে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আবেদন পাঠানো ঠিকানা: office of the cmoh and secretary, district health and family welfare samiti, cooch Behar, Lalbagh Debi body road cooch Behar.

আবেদন ফি: সাধারণ প্রার্থীদের বেলায় ১০০ টাকা আবেদন ফ্রি দিতে হবে এবং সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বেলায় পঞ্চাশ টাকা আবেদন ফ্রি হিসাবে, ডিমান্ড ড্রাইভ কাটাতে হবে। ডিমান্ড ড্রাফটি কাটাবেন DH&FWS NON NHM MOTHER A/C COOCHBEHAR এর অধীনে।

গুরুত্বপূর্ণ ডকুমেন্ট: নিচের দেওয়া গুরুত্বপূর্ণ ডকুমেন্টগুলো ফর্ম এর সাথে জেরক্স করে দিতে হবে

  1. মাধ্যমিকের এডমিট কার্ড বা সমতুল্য পরীক্ষার এডমিট কার্ড।
  2. এক কপি পাসপোর্ট সাইজ ফটো এবং এক কপি দরখাস্তের সাথে ফটো পাঠিয়ে দেবেন।
  3. সমস্ত মার্কশিট এবং পাস সার্টিফিকেটে জেরক্স।
  4. ভোটার কার্ড অথবা আধার কার্ড এর জেরক্স কপি।
  5. অভিজ্ঞতার সার্টিফিকেটের জেরক্স।
  6. কাস্ট সার্টিফিকেট যদি প্রযোজ্য হয় তবে তার জেরক্স অবশ্যই দেবেন।
  7. দরখাস্তের ফি বাবদ অরিজিনাল ডিমান্ড ড্রাপটি দেবেন।

অফিসিয়াল ওয়েবসাইট: ভিজিট করুন

অফিসের নোটিফিকেশন: ডাউনলোড করুন

এরকম আরো অন্যান্য চাকরির বিজ্ঞপ্তি: পড়তে এখানে ক্লিক করুন
👉মাধ্যমিক পাশ চাকরির বিজ্ঞপ্তি দেখুন।
👉বাড়িতে বসে চাকরি করুন ২০,০০০ টাকা বেতন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment