Police recruitment: ৭ হাজার শূন্যপদে পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত, পুরুষ মহিলা উভয় যোগ্য (বিস্তারিত জেনে নিন)

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

প্রকাশিত হয়ে গেল পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৩ এর নতুন বিজ্ঞপ্তি। 7547টি শূন্যপদে পুরুষ ও মহিলা কনস্টেবল নিয়োগ করবে দিল্লী পুলিশ। আবেদন শুরু হলো অনলাইনে, পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে মেয়ে উভয়েই আবেদন করতে পারবেন এই চাকরির জন্য। তাই যদি আপনি উচ্চমাধ্যমিক পাস হয়ে থাকেন এবং আপনার স্বপ্ন রয়েছে পুলিশের চাকরি করা তবে আজকের এই আপডেটটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মোট ভ্যাকেন্সি: দিল্লি পুলিশ কনস্টেবল পদে মোট ৭ হাজার ৫৪৭ টি শূন্যপদে নিয়োগ হবে। এরমধ্যে পুরুষ কনস্টেবল পদে ৫০৫৬ জন, এবং মহিলা কনস্টেবল পদে ২৪৯১ জনকে নিয়োগ করা হবে।

নিয়োগকারী সংস্থা: নিয়োগ করবে দিল্লী পুলিশ কিন্তু প্রার্থী বাছাই করা হবে স্টাফ সিলেকশন কমিশন (SSC ) এর মাধ্যমে। তাই সমস্ত পরীক্ষাগুলো স্টাফ সিলেকশন কমিশন থেকে পরিচালিত হবে।

আবেদনকারীর বয়স: দিল্লি পুলিশ কনস্টেবল পদে আবেদন করার জন্য আবেদনকারীর ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে ২৫ বছরের মধ্যে।

মহিলা কনস্টেবল পদে আবেদনের ক্ষেত্রেও বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন। তাছাড়া অন্যান্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বলে বয়সে যথারীতি ছাড় রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: দিল্লি পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৩ আবেদন করার জন্য প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস হতেই হবে। তবে উচ্চতর শিক্ষাগত যোগ্যতা থাকলে সেটিও দিতে পারেন।

শারীরিক উচ্চতা: ছেলেদের বেলায় মিনিমাম ১৭০ সেন্টিমিটার শারীরিক উচ্চতা থাকতে হবে। এছাড়া গোর্খা, ডগরা, মারাঠি, সিকিম থেকে বিলং নাগাল্যান্ড অরুণাচল প্রদেশ, মনিপুর, জম্বু কাশ্মীর সমস্ত প্রার্থীর বেলায় ৫ সেন্টিমিটার উচ্চতায় ছাড় পাবেন।

মেয়েদের বেলায় ১৫৭ সেন্টিমিটার উচ্চতা থাকলেই আবেদন করতে পারবেন। বাকি উপরের মতো অন্যান্য রাজ্য থেকে বিলং করলে ২ সেন্টিমিটার ছাড় পাবেন।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রার্থী বাছাই করা হবে লিখিত পরীক্ষা এবং শারীরিক সক্ষমতার পরীক্ষা এর মাধ্যমে। আরো বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন, নিচে লিংক দেওয়া হয়েছে।

আবেদন ফি: দিল্লি পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৩ এর আবেদন করার সময় প্রার্থীদের আবেদন ফি বাবদ 100 টাকা জমা দিতে হবে। এছাড়া মহিলা প্রার্থী, তফসিলি জাতি এবং তফসিলি উপজাতি এবং এক্স -সার্ভিসম্যান প্রার্থীদের বেলায় কোনরকম আবেদন ফি দিতে হবে না। এই টাকাটি অনলাইন থেকে কাটাতে পারবেন দরখাস্ত করার সময়।

আবেদন পদ্ধতি: দিল্লি পুলিশ কনস্টেবল নিয়োগ আবেদন পদ্ধতি হলো অনলাইন। অনলাইনে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করেছে সেখান থেকে আবেদন করতে হবে আবেদন শুরু হয়েছে পয়লা সেপ্টেম্বর থেকে এবং চলবে ৩০ শে সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত।

এই নিয়োগ সম্পর্কিত আরও বিস্তারিত তথ্য জানতে হলে অফিসিয়াল ওয়েবসাইট ফলো করুন। লিংক নিচে দেওয়া হয়েছে সেখানে গিয়ে নোটিফিকেশন ডাউনলোড করুন এবং সব বিস্তারিত তথ্য দেখে নিন।

Official website: click here

Official notification PDF: download now

More job notification: read now

আরও পড়ুন : ইন্ডিয়ান কোস্ট গার্ডে বিভিন্ন পদে নিয়োগ আবেদন শুরু হয়েছে দেখুন।

পশ্চিমবঙ্গ মেধাশ্রী প্রকল্পে অনলাইনে আবেদন শুরু হলো জানুন বিস্তারিত।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment