শুধুমাত্র এই কার্ডটি থাকলেই পুরুষরা ২০০ এবং মহিলারা পাবেন ৪০০ টাকা, কেন্দ্রীয় সরকারের নতুন প্রকল্প ঘোষণা (এই মাস থেকেই শুরু)

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্যের প্রত্যেকটি  পুরুষ এবং মহিলাদের জন্য সুখবর,পুরুষরা পাবেন সরাসরি ২০০ টাকা সুবিধা এবং মহিলারা ৪০০ টাকা আপনার ব্যাংক একাউন্টে। কেন্দ্রীয় সরকার থেকে দিল সুখবর শুধুমাত্র কেন্দ্রের এই কার্ডটি থাকলেই পাবেন টাকা। কোন কার্ড থাকলে টাকা পাবেন, যাদের কার্ড নেই তারা কি করবে, নতুন করে কিভাবে আবেদন করবেন, সবকিছু আজকের এই প্রতিবেদনে জেনে নিন।

আজ কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর পরিষ্কার জানিয়েছেন যে, রাজ্যের প্রত্যেকটি মহিলা সহ দেশের যেকোনো প্রান্তে বসবাসকারী মহিলার নামে যদি গ্যাস কানেকশন থাকে তবে তিনি এই সুবিধা পাওয়ার জন্য যোগ্য। এদিন এলপিজি গ্যাসের দাম কমানোর কথা ঘোষণা করা হয়েছে সাধারণ এলপিজি গ্যাস কানেকশন যাদের রয়েছে তারা এবার ২০০ টাকা কম দামে এলপিজি গ্যাস পাবে। অর্থাৎ যদি সাধারন গ্যাস কানেকশন পুরুষ বা মহিলা যেকোনো কারও নামে থাকে তবে তিনি এখন থেকে ২০০ টাকা কম দামে গ্যাস ক্রয় করতে পারবেন। তবে মজার বিষয় হলো যাদের উজ্জ্বলা যোজনার গ্যাসের কানেকশন রয়েছে তাদের জন্য বাড়তি সুযোগ দিল কেন্দ্রীয় সরকার।

আরো পড়ুন: অষ্টম শ্রেণীর যোগ্যতায় এক্সচেঞ্জ অফিসে ইন্টারভিউ এর মাধ্যমে ২০০ জন কর্মী নিয়োগ।

যে কার্ডের বা পাস বইয়ের কথা এখানে বলা হয়েছে সেটি হচ্ছে এলপিজি গ্যাস কানেকশন এর পাশ বই কার্ড। যদি আপনি একজন মহিলা হয়ে থাকেন এবং আপনার নামে উজ্জ্বলা যোজনার গ্যাসের কানেকশন রয়েছে তবে শুধুমাত্র আপনি ২০০ টাকা কম দাম দিয়ে গ্যাস কিনতে পারবেন সেটি নয় আপনার জন্য রয়েছে বাড়তি আরো ২০০ টাকা পাওয়ার সুযোগ। কিভাবে পাবেন এই টাকা-  এতদিন পর্যন্ত উজ্জলা যোজনা এই যে সমস্ত মহিলারা গেছে কিনছিলেন তারা দুশো টাকা ভর্তুকি পেত অর্থাৎ 1129 টাকা দাম দিয়ে গ্যাস বুকিং করতে হতো এবং তাদের ব্যাংক একাউন্টে 200 টাকা জমা হত।  তবে এবার সেই ভর্তুকির পরিমাণ ২০০ টাকা  থেকে বাড়ি 400 টাকা করে দেওয়া হয়েছে। অর্থাৎ এবার থেকে ব্যাংক একাউন্টে ভর্তুকি হিসাবে 400 টাকার জমা পড়বে।

যদি আপনি গ্যাস কানেকশন এর এই ৪০০ টাকা পাওয়ার জন্য ভাবছেন তবে আপনি উজলা যোজনার গ্যাস কানেকশন করতে পারেন, আপনার বাড়ির কোন মহিলার নামে। কিভাবে উজ্জ্বলা যোজনার নতুন গ্যাস কানেকশন করবেন, তার জন্য আপনার এলাকার নিকটবর্তী যে সমস্ত গ্যাস বিক্রির দোকানগুলি রয়েছে সেগুলিতে যোগাযোগ করলে তারাই আপনাকে সব কিছু জানিয়ে দেবে কিভাবে কেন্দ্রীয় উজ্জ্বলা যোজনা নতুন গ্যাস কানেকশন করতে হয়। 

তবে চলতি মাস থেকে এই সুবিধা আপনি উঠাতে পারবেন অর্থাৎ এলপিজি গ্যাস কেনার সময় সাধারণ ক্রেতারা ২০০ টাকা কম দামে গ্যাস ক্রয় করতে পারবেন এবং যদি উজ্জ্বলা যোজনা অধীনে গ্যাস ক্রয় করেন তাহলে 400 টাকা ব্যাংক একাউন্টে পাবেন। 

 আরো পড়ুন: 

✅পশ্চিমবঙ্গ পুলিশের নতুন নিয়োগের  বিজ্ঞপ্তি জেনে নিন বিস্তারিত। 

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

✅রাজ্য পুলিশ লেডি কনস্টেবলের অ্যাডমিট কার্ড দেওয়া শুরু হয়েছে ডাউনলোড করুন।

 ✅রাজ্যের উচ্চ মাধ্যমিক  যোগ্যতাতে ক্লার্ক মেয়েদের আবেদন চলছে বিস্তারিত জেনে নিন।

✅ভারত সরকারের পোর্ট দপ্তরে শূন্য পদে কর্মী নিয়োগ চলছে আবেদন করুন 

✅ইচ্ছে মতো চাকরির খবর খুঁজতে এখানে ক্লিক করুন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment