Clerk Recruitment: উচ্চমাধ্যমিক যোগ্যতায় ক্লার্ক নিয়োগ, অনলাইনে আবেদন করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

দীর্ঘদিন পর আবার উচ্চ মাধ্যমিক পাস ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি(Lower Division Clerk) প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে আবেদন করতে পারবেন, তবে আবেদন করার আগে বিজ্ঞপ্তির সবকিছু ভালোভাবে দেখে নিয়ে আবেদন করুন তাতে পরবর্তী সময়ে কোনরকম সমস্যা হবে না।  কেন্দ্রীয় সরকারের  প্রতিরক্ষা মন্ত্রকের অধীনে(Ministry  of Defence)  এই নিয়োগটি হবে তাই যারা কেন্দ্রীয় সরকারের চাকরির জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছেন তাদের জন্য একটি সুবর্ণ সুযোগ।

 উচ্চ মাধ্যমিক পাস লোয়ার ডিভিশন ক্লার্ক নিয়োগ

 আপনি এই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি কেন্দ্রীয় সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের অফিসিয়াল ওয়েবসাইট থেকেও সংগ্রহ করতে। পারে তবে আপনি যখন এখানে এসেছেন সবকিছু এখান থেকে হবে নিচে বিস্তারিত হবে আলোচনা করা হয়েছে।

  যে পদে নিয়োগ হচ্ছে

 লোয়ার ডিভিশন ক্লার্ক  নিয়োগ ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীনে।

 মোট   শূন্যপদ কতগুলি
এখানে মোট পাঁচটি শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে। 

আরও পড়ুন: কেন্দ্রের নতুন ঘোষণা পুরুষরা পাবেন ২০০ এবং মহিলারা ৪০০ জেনেনিন কিভাবে।

 প্রতি মাসে বেতন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

 কেন্দ্রীয় সরকারের প্রতিরক্ষা মন্ত্রকে লোয়ার ডিভিশন করার পদের জন্য প্রতি মাসে বেতন রয়েছে 19 হাজার 900 টাকা থেকে 63 হাজার 200 টাকা পর্যন্ত।

 আবেদনকারীর বয়স

ক্লাব পদে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে তবে অন্যান্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বেলায় বয়সে যথারীতি কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী ছাড় পাবেন। তাই অবশ্যই নিচের বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে ভালো হবে পড়ুন।

  শিক্ষাগত যোগ্যতা

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীনে ডিভিশন ক্লার পদে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদের জন্য উচ্চ মাধ্যমিক পাস আবেদন করতে পারবেন।  এছাড়া অতিরিক্ত দক্ষতা হিসাবে ইংরেজি টাইপিং এ যথেষ্ট অভিজ্ঞতা থাকতে হবে প্রতি মিনিটে ৩৫টি ওয়ার্ড টাইপিং করার দক্ষতা থাকতে হবে। 

 আবেদন কিভাবে করবেন

 ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সেখান থেকেই আবেদন করতে হবে অনলাইনে। অফিসিয়াল ওয়েবসাইট এর লিংক নিচে দেওয়া রয়েছে সেখানে গিয়ে প্রবেশ করুন এবং অনলাইনে আবেদন করুন। 

অনলাইন আবেদনের শেষ তারিখ

আবেদন করতে পারবেন সেপ্টেম্বর মাসের ৯ তারিখ পর্যন্ত তাই শীঘ্রই আবেদন করুন। 

 অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন

 অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন

 আর অন্যান্য চাকরি বিজ্ঞপ্তি গুলি দেখুন

 এই রকম নতুন নতুন চাকরির আপডেট পাওয়ার জন্য আমাদের টেলিগ্রাম চ্যানেল এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে আজই জয়েন করুন এবং প্রতিদিন নতুন নতুন চাকরির খবর গুলি পেয়ে যান  সবার আগে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment