নতুন বছরেই ফেরত পাবেন রোজভ্যালির টাকা, এইভাবে অনলাইনে আবেদন করুন, জেনে নিন কি কি ডকুমেন্ট প্রয়োজন ও প্রথমে কারা টাকা পাবেন 

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

Rose Valley Money Back: যদি আপনিও রোজ ভ্যালিতে আপনার টাকা হারিয়ে বসেছেন এবং দীর্ঘদিন ধরে সেই টাকা ফেরত পাওয়ার অপেক্ষায় রয়েছেন তবে আজ আপনার অপেক্ষার দিন শেষ। আপনি এবার সমস্ত টাকা ফেরত পাবেন আর ফেরত পাওয়ার সব বন্ধবস্ত তৈরি হয়ে গেছে। এর জন্য অনলাইনে দরখাস্ত (online Application) করতে হবে সমস্ত গুরুত্বপূর্ণ নথিপত্র সহ। অনলাইনে আবেদন করার জন্য একটি নতুন ওয়েবসাইট (New Website) তারা তৈরি করেছে আর এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। তবে আবেদন করার আগে কোন কোন ডকুমেন্টগুলি প্রয়োজন সেটা জেনে নেওয়া দরকার, কবে থেকে টাকা দেওয়া হবে সেটিও জানুন এবং কাদেরকে প্রথমে টাকা দেওয়া হবে সবকিছু জানিয়ে দেওয়া হয়েছে।

আর ইতিমধ্যেই এই নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই বিজ্ঞপ্তিতে সবকিছু পরিষ্কারভাবে বলা হয়েছে। নতুন বছরে অর্থাৎ ২০২৪ সালের জানুয়ারি মাসেই অনলাইনে দরখাস্ত আপনি করতে পারবেন। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকেই নতুন ওয়েবসাইটটি ওপেন করে দেওয়া হবে। আর এর সাথে চালু করে দেওয়া হবে টাকা ফেরত এর সমস্ত প্রক্রিয়াগুলি। রোজভ্যালিতে প্রতারিতদের টাকা ফেরাতে প্রাক্তন বিচারপতি দিলীপ শেঠের নেতৃত্বে এক সদস্যের একটি কমিশন গড়ে দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

সেই সময় জনগণের টাকা ফেরতের আবেদন গ্রহণের জন্য একটি নতুন ওয়েবসাইট তৈরি করতে নির্দেশ দিয়েছিল বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চ। আর এই সময়ই কমিশনের তত্ত্বাবধানের জন্য তৈরি করা হয়েছিল অ্যাসেট ডিসপোজাল কমিটি আর এই কমিটি বর্তমানে টাকা ফেরত দিতে নতুন ওয়েবসাইটটি তৈরি করার জন্য বরাত দিয়ে ফেলেছে অন্য একটি সংস্থাকে।

আরও পড়ুন : বর্তমানে কী কী নতুন খবর রয়েছে জানুন।
কলকাতা হাইকোর্টে নতুন চাকরির শূন্যপদ 2024

এই ওয়েবসাইটটি তৈরি করা হয়ে গেলেই জনগণের উদ্দেশ্যে সকলের সামনে ওপেন করে দেয়া হবে তখন থেকে সমস্ত আমানতকারীরা নিজের টাকা ফেরত পেতে অনলাইনে দরখাস্ত করতে পারবেন। এখনো পর্যন্ত প্রায় ৬০ লক্ষ আমানতকারী রোজ ভ্যালিতে টাকা রেখে প্রতারিত হয়েছেন বলে খবর আর তাদের আমানতের টাকার পরিমান প্রায় তিন হাজার কোটি টাকা যেগুলি জনগণকে ফেরত দিতে উদ্যোগ নিয়েছে ইডি  দপ্তর থেকে শুরু করে হাইকোর্ট এবং এর সাথে জড়িত সমস্ত কমিটি গুলি। 

বর্তমানে রোজভ্যালির সম্পত্তি এবং যে কোম্পানিগুলি চালু রয়েছে তাদের দেখাশোনার দায়িত্বে রয়েছে এ ডি সি নামে কমিটি, এই কমিটির সদস্যরা জানিয়েছেন রোজভ্যালির বাজেয়াপ্ত সম্পদের পরিমাণ 2100 কোটি টাকা এর মধ্যে ৮০০ কোটি টাকার নগদ রয়েছে। এই অর্থ দিয়ে প্রায় ৯০% আমানতকারীর টাকা ফেরত দেওয়া সম্ভব হবে এই অর্থ দিয়ে প্রায় 90% আমানতকারীর টাকা ফেরত দেওয়া সম্ভব হবে। 

অনলাইনে আবেদন করার জন্য আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় তথ্য গুলির সাথে রাখতে হবে যেমন আপনি হয়তো কোন টাকা ফিক্সড ডিপোজিট করেছেন তাহলে আপনার কাছে অবশ্যই একটি সার্টিফিকেট রয়েছে সেই সার্টিফিকেট এবং যদি আপনার কাছে টাকা জমা দেওয়ার কোন স্লিপ থাকে বা রশিদ থাকে তাহলে সমস্ত তথ্য গুলি সাথে নিয়ে অনলাইন আবেদন করবেন। যদি আপনার কোন অসুবিধা হয় আপনার এলাকার যাকে আপনি টাকা জমা দিয়েছিলেন সেই এজেন্টের সাহায্য আপনি নিতে পারেন।

চাকরির খাবে পড়ুন: বর্তমানে কোন কোন চাকরির দরখাস্ত চলছে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

প্রথমে টাকা দেওয়া হবে যাদের আমানতের অংক কম অর্থাৎ পাঁচ হাজারের মধ্যে রয়েছে তাদেরকে প্রথমে টাকা ফেরত দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। এবং যাদের অর্থের পরিমাণ বেশি ধাপে ধাপে সকলকেই নিজের আমানত ফেরত দেওয়া শুরু হবে।  তবে যাই হোক দীর্ঘদিন পর রোজভ্যালি চিটফান্ডের টাকা ফেরত পাবে শুনে সকলেই একটি আনন্দে মেতে আছেন এর সাথে প্রতারিত আমরাতকারীদের আইনজীবী শুভাশিস চক্রবর্তী ও সুস্মিতা কুমারিসিং জানিয়েছেন যে এই উদ্যোগটির ফলে একটা দীর্ঘ সময় পর আমানতকারীরা তাদের অর্থ ফেরত পাওয়ার যে পথ সেটি প্রশস্ত করতে পারল।

Work From Home Job বাড়িতে বসে কাজ করে প্রতি মাসে ১৫-২০ হাজার বেতন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment