কলকাতা হাইকোর্টে চাকরি করতে চান? প্রকাশিত হল চাকরির বিজ্ঞপ্তি, বেতন প্রতি মাসে ৫০,০০০ টাকা

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

১/৬ কলকাতা হাইকোর্টের তরফে একটি নতুন বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কর্মী নিয়োগের জন্য। প্রকাশিত এই বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদের বেতন ৫০,০০০ টাকা প্রতি মাসে। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকেই যোগ্য ছেলে এবং মেয়ে উভয়ই এই পদের জন্য আবেদন করতে পারবে। তাই যদি আপনি আবেদন করতে ইচ্ছুক তবে প্রকাশিত বিজ্ঞপ্তির সমস্ত গুরুত্বপূর্ণ তথ্যগুলি আগে জেনে নিন। 

২/৬ যারা এখানে আবেদন করতে চান তাদেরকে বাংলা এবং ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে এবং কম্পিউটারে টাইপিং করার দক্ষতা থাকতে হবে। এর সাথে বয়স অবশ্যই ২৫ বছরের বেশি হতে হবে এবং যেকোনো অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে  আইনে স্নাতক ডিগ্রী পাস হতে হবে।  আবেদন করতে হবে অনলাইনে নিচে অফিসিয়াল ওয়েবসাইটের লিংক দেওয়া হয়েছে। মনে রাখবেন মোট শূন্য পদ সাতটি রয়েছে।

৩/৬ নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে এবং যে কাজটি করতে হবে সেটি হলো আদালতের রায় ইংরেজি থেকে বাংলায় অনুবাদ করতে হবে অর্থাৎ আপনার কাজ হবে ট্রান্সলেট করা। প্রার্থী ভাষাই করার জন্য তিনটি ধাপ অতিক্রম করতে হবে প্রথমে রয়েছে পরীক্ষা তারপরে হবে ইন্টারভিউ এবং তারপরে কম্পিউটার টেস্টের মাধ্যমে সমস্ত প্রার্থীদের দক্ষতা যাচাই করা হবে। 

আরও পড়ুন: বর্তমানে কোন কোন চাকরির আবেদন চলছে।

৪/৬ আগ্রহী আবেদনকারী কে পরিষ্কার সাদা কাগজে নিজে হাতে আবেদন পত্র লিখে জমা করতে হবে। এই আবেদনপত্রের সাথে যাবতীয় শিক্ষাগত যোগ্যতার নথিপত্র, বায়োডাটা সহ অন্যান্য যেগুলি নথিপত্র দেওয়ার প্রয়োজন সবকিছু জেরক্স করে নির্দিষ্ট ঠিকানা তে জমা করতে হবে।  ঠিকানাটি হল কলকাতা হাইকোর্টের জেনারেল এন্ড এস্টাবলিসমেন্ট সেকশন এর অফিসের ড্রপবক্সে জমা দিতে হবে। 

ফর্মের সাথে কি কি ডকুমেন্ট জমা দেবেন

  • সাম্প্রতিক তোলা তিন কপি পাসপোর্ট মাপের রঙ্গিন ফটো তার উপরে সই করে দেবেন।
  • দুই কপি নিজের ঠিকানা সহ ২৫/১১ সেন্টিমিটার মাপের খাম এর সাথে ৪৫ টাকার পোস্টাল স্ট্যাম্প দিতে হবে।
  • মাধ্যমিক উচ্চমাধ্যমিক গ্রাজুয়েশন সব ডকুমেন্ট দেবেন সমস্ত ডকুমেন্টের জেরক্স কপি তে এটেস্টেড করে দেবেন।

৫/৬ সমস্ত যোগ্য এবং আগ্রহী আবেদনকারীদের আবেদন করার জন্য ফি বাবদ ৬০০ টাকা জমা দিতে হবে।  আবেদনপত্র গ্রহণ করা হলে সমস্ত আবেদনকারী কেই ডাকযোগের মাধ্যমে পরীক্ষার সংক্রান্ত তথ্য এবং অ্যাডমিট পৌঁছে দেওয়া হবে।  আবেদন করার শেষ সময় জানুয়ারি মাসের ৬ তারিখ বৈকাল চারটে ৪৫ মিনিটের মধ্যে আবেদন করতে হবে।  

৬/৬ এই চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কিত আরো বিস্তারিত তথ্য যদি আপনি জানার ইচ্ছে মনে করেন তাহলে অফিসিয়াল ওয়েবসাইটের লিংকে প্রবেশ করো এবং বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিজে ভালোভাবে পড়ুন তারপর আবেদন করুন।

বাড়িতে বসে চাকরি করুন বেতন প্রতি মাসে ১৫-২০ হাজার টাকা।
official website: download notification

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment