লিখিত পরীক্ষা ছাড়াই এক্সিস ব্যাঙ্কে প্রচুর কর্মী নিয়োগ,মাসিক বেতন ২০,৬০০ টাকা পর্যন্ত , উচ্চমাধ্যমিক পাসে আবেদন করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

Axis Bank Recruitment 2023 : রাজ্যের উচ্চমাধ্যমিক পাস বেকার ছেলে মেয়েদের জন্য ব্যাঙ্কিং লাইনে চাকরির সুযোগ দিচ্ছে Axis ব্যাঙ্ক। কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে এক্সিস ব্যাংকের বিভিন্ন পদে নিয়োগের প্রার্থী বাছাই হবে। সম্প্রতি এক্সিস ব্যাংকের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে একাধিক শূন্যপদে বড় সংখ্যক কর্মী নিয়োগ করা হবে। 

Axis Bank Recruitment 2023

এক্সিস ব্যাংকে লিখিত পরীক্ষা ছাড়া সরাসরি ইন্টারভিউ দিয়ে চাকরি পেতে হলে প্রত্যেক চাকরিপ্রার্থীকে প্রথমে অনলাইনে আবেদন করতে হবে। আগ্রহী চাকরিপ্রার্থীরা শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে এক্সিস ব্যাংকে কর্মী নিয়োগ সংক্রান্ত নিচে দেওয়া বিস্তারিত তথ্যগুলি যত্ন সহকারে পড়ুন।                                  

Bank Recruitment 2023 – Axis Bank Job Vacancy

পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর ও ব্যাক অফিস সহকারী।

শূন্যপদ : ২২০ টি।

নিয়োগ কেন্দ্র : পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা।

প্রার্থীর বয়স : ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩২ বছরের মধ্যে।

বেতন : মাসে ১৬,২০০/- টাকা থেকে ২০,৬০০/- টাকা পর্যন্ত।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

শিক্ষাগত যোগ্যতা: চাকরিপ্রার্থীকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। অর্থাৎ যারা উচ্চ মাধ্যমিক পাস করে বিভিন্ন সরকারি বা বেসরকারি চাকরির খোঁজ করছেন তারা অবশ্যই এখানে আবেদন করতে পারবেন। এর সাথে প্রত্যেক  চাকরিপ্রার্থীর কম্পিউটারের জ্ঞান থাকতে হবে।

এক্সিস ব্যাংকে Data Entry Operator And Back Office Executive job পদে  আবেদনের সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য : 

নিয়োগ পদ্ধতি: এই চাকরিটি পাওয়ার সবথেকে বড় সুখবর হলো চাকরিপ্রার্থীদের এখানে আগে থেকে কোনো রকম পরীক্ষা দিতে হবে না, শুধুমাত্র সরাসরি ইন্টারভিউ দিতে হবে এবং ডকুমেন্ট ভেরিফিকেশন করতে হবে। ইন্টারভিউয়ে সিলেকশন হলেই চাকরি-প্রার্থীদের সরাসরি কাজে নিযুক্ত হওয়ার সুযোগ পাবেন।

আরও পড়ুন: উচ্চমাধ্যমিক পাস সরকারি ও বেসরকারি চাকরি খবর। 

গুরুত্বপূর্ণ ডকুমেন্ট Required Documents need to apply AXIS BANK JOB 

• জন্ম প্রমান পত্র।

• পরিচয় পত্র, যথা আধার কার্ড ভোটার কার্ড।

• রঙিন পাসপোর্ট সাইজের ফটো

• আবেদনকারীর স্বাক্ষর।

• মাধ্যমিকের এডমিট কার্ড।

• উচ্চ মাধ্যমিকের মার্কশিট।

• বায়োডাটা।

• আধার কার্ড অথবা ভোটার কার্ড।

ইন্টারভিউ পদ্ধতি এবং সময় (Axis Bank Interview Process & Timing) :- 

সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ইন্টারভিউ হবে। নির্দিষ্ট সময়ের কিছুক্ষণ আগে উপরিউক্ত ডকুমেন্টস সহ, ফরম্যাল পোশাকে সঠিক ঠিকানায় পৌঁছাতে হবে। মনে রাখবেন, ফরম্যাল ছাড়া অন্য কোন ড্রেস  পরে গেলে তাকে Allow করা হবে না। কখন কোথায় ইন্টারভিউ নেওয়া হবে সেটা নিচে দেওয়া ফোন নাম্বারে যোগাযোগ করে জেনে নিতে পারবেন।

আরও পড়ুন: রাজ্য সরকারের কোন কোন চাকরির দরখাস্ত চলছে। 

এক্সিস ব্যাংকে ডাটা এন্ট্রি অপারেটর পদে চাকরি সম্পর্কিত বিভিন্ন প্রশ্ন ও উত্তর । Axis Bank Data entry operator job FAQ –

1.এক্সিস ব্যাংকে ডাটা এন্ট্রির কাজে কি করতে হবে?

উত্তর:- ডাটা এন্ট্রি পদে চাকরি পেলে এতে আপনাকে ক্লায়েন্টের প্রদত্ত বিভিন্ন ডাটা সংরক্ষণ এবং কম্পিউটারের ডাটাবেসে অনলাইন পদ্ধতিতে কোম্পানির সব ডেটাগুলি সংরক্ষণ করতে হবে। এর জন্য আপনি এমএস ওয়ার্ড, এমএস এক্সেল ইত্যাদি ব্যবহার করার সুযোগ পাবেন।

2. এক্সিস ব্যাংকে ডাটা এন্ট্রি অপারেটরের বেতন কত?

উত্তর:- এক্সিস ব্যাংকে একজন ডেটা এন্ট্রি অপারেটর কর্মীর বেতন বার্ষিক $20,000 থেকে $40,000 পর্যন্ত হয়, যা মোটামুটিভাবে বার্ষিক ₹1,50,000 থেকে ₹3,00,000 টাকা। সাধারণত, এই পদে মাসিক বেতন প্রায় ₹12,500 থেকে ₹25,000 হয়ে থাকে। 

3.এক্সিস ব্যাংকে ডেটা এন্ট্রির কাজের জন্য কোন কোন কোর্সের প্রয়োজন?

উত্তর:- কম্পিউটার টাইপিং শেখার পরে যেকোন সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির আবেদন করতে পারেন। তবে কোনও সরকারী দপ্তরে ডেটা এন্ট্রি অপারেটর (DEO) পদে চাকরি পেতে হলে  আপনাকে কম্পিউটারে ডেটা এন্ট্রি যথেষ্ট অভিজ্ঞতা থাকতে হবে যেটা তাদের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 

4. এক্সিস ব্যাংকে ডেটা এন্ট্রির কাজের জন্য শিক্ষাগত যোগ্যতা কি লাগবে?

উত্তর:- নূন্যতম উচ্চমাধ্যমিক পাশ হলে এবং এর  সাথে কম্পিউটার কোর্স পাস হলে  আপনি একজন যোগ্য প্রার্থী হিসেবে বিবেচিত হতে পারেন।

আরও পড়ুন: প্রাইভেট কোম্পানিতে চাকরি। 

5. এক্সিস ব্যাংকে ডেটা এন্ট্রি কাজ করার জন্য কি ভাবে আবেদন করব?

উত্তর:- এক্সিস ব্যাংকে চাকরির  আবেদন পদ্ধতি সম্পর্কে জানতে হলে নিচে দেওয়া ফোন নাম্বারে যোগাযোগ করে জানতে পারবেন  –

6. এক্সিস ব্যাংকে আবেদন করার জন্য কোন কোন নথিপত্র প্রয়োজন?

উত্তর:- (১) মাধ্যমিকের এডমিট কার্ড,(২) শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্র,(৩) কাস্ট সার্টিফিকেট যদি থাকে,(৪) পাসপোর্ট সাইজের ফটোকপি,(৫) চাকরি প্রার্থী নিজস্ব সিগনেচার,(৬) আধার কার্ড অথবা ভোটার কার্ড।

7. এক্সিস ব্যাংকে আবেদন করতে প্রার্থীদের বয়স কত লাগবে?

উত্তর:- আবেদনকারীর নূন্যতম বয়স 21 বছর থেকে সর্বোচ্চ 32 বছরের মধ্যে হতে হবে।

Axis Bank official Website: Click Here

Note: অ্যাক্সিস ব্যাঙ্ক এর নাম করে অনেক এজেন্সি অনেক ছেলেমেয়েদের চাকরির লোভ দেখিয়ে টাকা হাতানোর চেষ্টা করছে। তাই যদি আপনাকে কেউ চাকরি দেওয়ার প্রলোভন দিয়ে টাকা নেওয়ার কথা বলে কখনোই তাদের ফাঁদে পাওয়া যাবে না। উপরে যেই ওয়েবসাইটটি দেওয়া হয়েছে ওটি এক্সিস ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট, যা কিছু চাকরির আপডেট এখান থেকেই জানতে পারবেন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment