মহিলাদের জন্য মোদি সরকারের বিশাল উপহার | পাবেন ১৫ হাজার টাকা রইল সমস্ত খুঁটিনাটি

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

মহিলাদের জন্য মোদি সরকারের বিশাল উপহার | পাবেন ১৫ হাজার টাকা রইল সমস্ত খুঁটিনাটি | PM Modi Government New Scheme Mahila Samman Saving Certificate Scheme 2023 – Benefit, Eligibility, How to apply

মহিলাদের জন্য দারুন সুখবর এবার প্রধানমন্ত্রী মোদী সরকারের বিশাল বড় উপহার মহিলাদের জন্য। পাবেন সরাসরি ১৫ হাজার টাকা কিভাবে এই টাকা পাওয়া যাবে আজকের প্রতিবেদনে বিস্তারিতভাবে জেনে নিন।

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন এমন প্রকল্প রয়েছে যেগুলি মহিলাদের স্বনির্ভর করার জন্য পক্ষপাতি রয়েছে। তাছাড়াও মোদি সরকার যোজনা অনেক রয়েছে যেগুলির লাভ উঠিয়ে থাকে মহিলা থেকে পুরুষ সকলেই। তবে আজকের প্রতিবেদনে যে প্রকল্পটি সম্পর্কে জানতে পারবেন সেটি শুধু মহিলাদের জন্য

আরও পড়ুন: রাজ্যের বিভিন্ন প্রকল্প এবং সুবিধা জেনেনিন আবেদন পদ্ধতি সহ সবকিছু।

Modi Government Scheme: এ বছরের নতুন বাজেটে দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন Mahila Samman Saving Certificate Scheme ঘোষণা করেছেন। যে এবার মহিলারা পাবেন সরাসরি ১৫ হাজার টাকা লাভ। যে সমস্ত মহিলারা ব্যাংকে ২ লক্ষ টাকা পর্যন্ত জমাতে পারবেন তারা পাবেন 15 হাজার টাকা।

Mahila Samman Saving Certificate Scheme – Eligibility
মহিলাদের জন্য কেন্দ্রীয় সরকারের নতুন প্রকল্প যেটি বাজারে আনা হয়েছে এই প্রকল্পের নাম হলো মহিলা সম্মান সেভিংস সার্টিফিকেট Mahila Samman Saving Certificate Scheme। মহিলা সেভিংস স্কিম এর আয়তায় যদি আপনি আগামী দুই বছরে ২ লক্ষ টাকা সঞ্চয় করেন তাহলে সুদ হিসাবে 7.5% টাকা পাবেন।

তবে তার জন্য একটি সময়সীমা বেধে দেওয়া হয়েছে দুই বছর ২০২৫ সালের মধ্যে যে সমস্ত মহিলারা দু লক্ষ টাকা ব্যাংকে জমাতে পারবেন তারাই এই প্রকল্পের সুবিধা পাবেন।

এই প্রকল্পের অধীনে টাকা জমানোর আরেকটি বড় সুবিধা হল এর জন্য কোন রকমের কর দিতে হবে না। তাছাড়া যদি কেউ মনে করে যে এই টাকা তিনি তুলে নেবেন তাহলে যখন ইচ্ছে এই টাকা তুলতে পারবেন ব্যাংক থেকে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

How to Apply: কিভাবে নাম নথিভুক্ত করবেন: মহিলা সম্মান সেভিংস সার্টিফিকেট প্রকল্পে নাম নথিভুক্ত করতে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংকের অধীনে নাম রেজিস্ট্রেশন করতে হবে। এর জন্য আপনার নিকটবর্তী পোস্ট অফিসে যোগাযোগ করুন। তাছাড়া অনলাইনেও এই সুবিধার লাভ উঠাতে করতে পারবেন।

(Note:) এই প্রকল্পটি এখনো আবেদন শুরু হয়নি, তবে অফিসিয়াল বিজ্ঞপ্তি আসার পর প্রায় এপ্রিল মাস নাগাদ আবেদন শুরু হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

প্রয়োজনীয় ডকুমেন্ট: (1)আধার কার্ড। (2)প্যান কার্ড। (3)আধার এবং প্যান কার্ডে আবেদনকারীর নাম একই থাকতে হবে। (5) বৈধ মোবাইল নম্বর ওটিপি আসার জন্য (6) বৈধ ইমেইল আইডি থাকতে হবে।

এভাবে রাজ্যের বা দেশের যে কোন মহিলা ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংকে মহিলা সেভিংস সার্টিফিকেট স্কিম এর আয়তাতে ২০২৫ সালের মধ্যে ২ লক্ষ টাকা সঞ্চয় করতে পারলে সাড়ে সাত পার্সেন্ট সুদ পেয়ে তিনি দু বছরে ১৫০০০ টাকা সরাসরি লাভ করতে পারবেন।

আজকের এই প্রতিবেদনটি যদি ভালো লাগে অবশ্যই বন্ধু-বান্ধবের সাথে শেয়ার করুন এবং প্রতিনিয়ত নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন হয়ে থাকুন।

Visit India post payment bank website: Click Here

RELATED ARTICLE

মহিলাদের জন্য চাকরির খবর পশ্চিমবঙ্গ ২০২৩
মাধ্যমিক পাস মহিলাদের নিয়োগ করছে সরকারি প্রকল্পে আবেদন করুন
প্রতিমাসে ১৫০০ টাকা পাওয়ার জন্য যুবশ্রী প্রকল্প আবেদন করুন
রাজ্য সরকারের চাকরির খবর সমস্ত বিজ্ঞপ্তি পছন্দ মতো চাকরি এখানে খুজুন
রাজ্যে শিক্ষক নিয়োগের নতুন আপডেট জানুন এখানে ক্লিক করে
Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment