যুবশ্রী প্রকল্পের নতুন আপডেট,এমপ্লয়মেন্ট ব্যাংকে আধার লিঙ্ক

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গ সরকারের নতুন উদ্যোগে এবার এমপ্লয়মেন্ট ব্যাংকে আধার লিঙ্ক করতে হবে সকল এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক একাউন্ট ধারীকে। রাজ্যের যুবশ্রী প্রকল্পের নতুন আপডেট প্রকাশিত হলো। কি কারণে এই আধার লিংক করতে হবে পড়ুন বিস্তারিত :-

পশ্চিমবঙ্গ এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক অনলাইন আবেদন এর সংখ্যা দিন দিন বাড়তেই চলেছে কিন্তু টাকা পাচ্ছে মাত্র এক লক্ষ প্রার্থী। ২০১৩ সালে এই প্রকল্প শুরু হয় তারপর কিছু লোক টাকা পাচ্ছেন। তাছাড়া এখনো প্রচুর সংখ্যাই প্রার্থী এই যুবশ্রী ভাতা পাইনা বা তাদের নাম এখনো লিস্টে আসেনি।

আরও পড়ুন :- যুবশ্রী নতুন আপডেট ২০২২ যুবশ্রী নতুন লিস্ট প্রকাশিত হলো দেখুন ২০২২ যুবশ্রী অনলাইন আবেদন কিভাবে করবেন দেখুন নতুন একাউন্ট।
সরকারি নিউজ ডিডি নিউজ /প্রসার ভারতী খবর বিভাগে নিয়োগ ২০২৩mysearch »

যারা যুবশ্রী ভাতা বা টাকা পাইনা তারা কি করবেন ,তাদের অপেক্ষা করা ছাড়া আর উপায় নেই। এই অবস্থায় রাজ্যে নতুন তথ্য পেয়েছে সরকার তাই এবার এপ্লয়মেন্ট ব্যাংকে আধার সংযোগ করতে হবে সকলকেই।

জানা গেছে রাজ্যে এমন অনেকেই আছেন যাদের চাকরি আছে বা তাদের একটা রোজগার এর রাস্তা থাকা সত্ত্বেও তারা এমপ্লয়মেন্ট ব্যাংকে একাউন্ট করেছে। এখনো পর্যন্ত প্রায় সাড়ে ৩৮ লক্ষ নাম নথিভুক্ত হয়েছে এমপ্লয়মেন্ট ব্যাংকে। আর এই তালিকাতে অনেকেই আছেন যারা টাকা পাওয়ার যোগ্য নন।

আরও পড়ুন :- মাধ্যমিক পাশে ৪৫০০০ অগ্নিবীর নিয়োগ আবেদন করুন অনলাইনে। রাজ্যে মাধ্যমিক পাশে কোন কোন চাকরির দরখাস্ত চলছে এই মাসে।

আর এই অতিরিক্ত নাম গুলিকে বাদ দিতে রাজ্যের এই আধার সংযোগের উদ্যোগ। এমপ্লয়মেন্ট ব্যাংকে আধার সংযোগ করলে নথিভুক্ত বেকারদের সমস্ত তথ্য খুব সহজে জানতে পারবে এমপ্লয়মেন্ট বিভাগ। আর তখন তারা যোগ্যদের রেখে বাকিদের নাম বাতিল করতে পারবে।

এমপ্লয়মেন্ট ব্যাংকে আধার লিঙ্ক কিভাবে :- বর্তমানে রাজ্যের দুটি জেলাতে এই কাজ শুরু হয়েছে (১)চন্দননগর (২)শিলিগুড়ি। এই দুজায়গাতে কেমন রেজাল্ট আসে সেটা দেখার পর গোটা রাজ্যের জন্য আধার সংযোগ ব্যবস্থা চালু হবে। তখন বিজ্ঞপ্তি প্রকাশিত হবে কিভাবে এমপ্লয়মেন্ট ব্যাঙ্কে আধার লিঙ্ক করতে হবে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক সম্পর্কিত আরো নতুন আপডেট পেতে নিয়মিত চোখ রাখুন Yuktidhara.com এই ওয়েবসাইটে।
NEW UPDATE: টেট উত্তীর্ণদের নিয়োগ কখন হবে পর্ষদ জানিয়ে দিলেন সবকিছু আজকেই জানুন একনজরে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

1 thought on “যুবশ্রী প্রকল্পের নতুন আপডেট,এমপ্লয়মেন্ট ব্যাংকে আধার লিঙ্ক”

Leave a Comment