বয়স ৬০ পেরোলেও লক্ষ্মীর ভান্ডার, তাও আবার ১০০০ টাকা জানুন কিভাবে!

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

বয়স ৬০ পেরোলেও লক্ষ্মীর ভান্ডারের টাকা তাও আবার ১০০০ টাকা জানুন কিভাবে।

এবার বয়স ৬০ এর উর্ধ্বে হয়ে গেলেও পাবেন লক্ষীর ভান্ডারের টাকা তাও আবার পাবেন মাসে ১০০০ টাকা করে জেনে নিন আজকের এই প্রতিবেদন বিস্তারিত আপডেট।

এতদিন নিয়ম ছিল রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী যাদের বয়স ২৫ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছে তারা লক্ষ্মীর ভান্ডার থেকে ৫০০ টাকা এবং এসসি এসটি থেকে যারা রয়েছে তারা মাসে এক হাজার টাকা পেতেন।

আরও পড়ুন: মাধ্যমিক পাস কনস্টেবল নিয়োগ নতুন বিজ্ঞপ্তি ২০২৩

তবে এবারের রাজ্য বাজেটে এই প্রকল্প নিয়ে বড়সড়ো ঘোষণা করলেন অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি পরিষ্কারভাবে বলেছেন যে সমস্ত মহিলারা লক্ষীর ভান্ডার পান তার বয়স ৬০ পেরোলেও টাকা পাবেন এবং তা আরো বেশি পাবেন।

৬০ বছর বয়সের পরেও যাতে মহিলাদের লক্ষ্মীর ভান্ডারের টাকা পাওয়া বন্ধ না হয় তার জন্য তাদেরকে নতুন একটি প্রকল্পের আওতাতে নিয়ে আসা হবে সে প্রকল্পটির নাম হচ্ছে বার্ধক্য ভাতা প্রকল্প এবং তখন তারা প্রতি মাসে ১০০০ টাকা করে পাবেন।

আমরা জানি রাজ্য সরকারের নিয়ম অনুযায়ী 60 বছরের ঊর্ধ্বে কাউকে লক্ষ্মীর ভান্ডারের টাকা দেওয়া হয় না। তখন তারা বার্ধক্য ভাতার টাকা পান মাসে ৫০০ টাকা করে কিন্তু ৬০ বছর পার করলে এবার আর সেই নিয়ম এর মধ্যে থাকবে না। এবার তিনি বার্ধকবতার সাথে সাথে ৫০০ টাকা লোকের ঘন্টার পাবেন মানে তিনি মাসে এক হাজার টাকা করে ভাতা পাবেন।

আরও পড়ুন : ক্লাস এইট পাশ হোমগার্ড কনস্টেবল নিয়োগ ২০২৩এ আবেদন চলছে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

তবে যারা লোকের ভান্ডার পাচ্ছেন তাদেরকে এই বার্ধক্য ভাষার আয়তায় ১০০০ টাকা পাওয়ার জন্য কোনরকম নতুন করে আবেদন করার প্রয়োজন নেই। এটি রাজু সরকার অটোমেটিকই এই প্রকল্পের আওতায় তাদের নিয়ে চলে আসবেন যখন কোন লোকের ভান্ডার প্রাপকের বয়স ৬০ বছর হয়ে যাবে।

পড়ুন সেই বিজ্ঞপ্তি
👉লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নুতুন আর কী কী আপডেট আছে একনজরে দেখুন এখানে

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment