WB Budget: রাজ্যে শুরু হলো নতুন প্রকল্প ” ভবিষ্যৎ ক্রেডিট কার্ড” , আজকের রাজ্য বাজেটে বড় চমক

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্যে শুরু হলো নতুন প্রকল্প ” ভবিষ্যৎ ক্রেডিট কার্ড” | আজকের রাজ্য বাজেটে বড় চমক কী | WB Budget 2023

পশ্চিমবঙ্গ রাজ্যে আজকে বাজেট ঘোষণা হয়ে গেল এবং এই ঘোষণা অনুযায়ী রাজ্যের শুরু হবে নতুন প্রকল্প যার নাম ভবিষ্যৎ ক্রেডিট কার্ড প্রকল্প। এই ভবিষ্যৎ ক্রেডিট কার্ড প্রকল্পের সুবিধা খারাপ পাবেন কি কি সুবিধা পাওয়া যাবে সুবিধা পেতে কি কি করতে হবে সবকিছু আজকের এই প্রতিবেদনে জেনে নিন এক নজরে।

রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য পশ্চিমবঙ্গ রাজ্য বাজেট ১৫ই ফেব্রুয়ারি ২০২৩ প্রকাশিত করলেন। এ বাজেটের অনেক কিছুই ঘোষণা হয়েছে তবে এই প্রতিবেদনে ভবিষ্যৎ ক্রেডিট কার্ড প্রকল্প নিয়ে আলোচনা করব যেটি ছেলেমেয়েদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ভবিষ্যৎ ক্রেডিট কার্ড প্রকল্প আর পাঁচটি প্রকল্পের মতোই রাজ্যের যেকোনো ছেলে মেয়ে সুবিধা পাবেন তবে এর জন্য কিছু নিয়ম রয়েছে সেই নিয়ম মেনে আবেদন করতে হবে এবং যোগ্য হলে অবশ্যই আপনি এর ভাগীদার হবেন।

আরো পড়ুন: বর্তমানে কোন কোন চাকরি দরখাস্ত চলছে।

রাজ্যের নতুন প্রকল্প ভবিষ্যৎ ক্রেডিট কার্ড প্রকল্পের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে। এ প্রকল্পের মধ্য দিয়ে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত সরকারিভাবে ঋণ পাওয়া যাবে ব্যাংক থেকে। এবং এই টাকাগুলি আপনি আপনার ব্যবসার ক্ষেত্রে বা যেকোনো কাজের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন।

তবে এই ঋণের টাকার ক্ষেত্রে একটি বড় সুবিধা হল সরকার ২৫ হাজার টাকা পর্যন্ত সুবিধা প্রদান করবে আপটু ১৫% পর্যন্ত গ্যারান্টি সুবিধা পাওয়া যাবে এ প্রকল্পের মধ্যে দিয়ে। রাজু বাজেটে বলা হয়েছে এ প্রকল্পের মোট ২ লক্ষ যুবক-যুবতী লাভবান হবেন।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ভাবনা যাতে যুবক যুবতীরা বেকার না থাকে তাই এই নতুন প্রকল্পের মধ্য দিয়ে সকলকে শনিবার করার চেষ্টা করা হয়েছে। এতে অনেক কর্মসংস্থান বাড়বে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

🙏রাজ্য সরকারের ওয়েবসাইট ভিজিট করুন।

🎯আরও পড়ুন:👇
রাজ্য সরকারি নতুন চাকরির খবর পড়ুন
মাধ্যমিক যুবতী পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল নিয়োগ নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে জানুন

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment