রাজ্য পুলিশে নতুন শূন্যপদ 2022 , 4500 মহিলা পুলিশ নিয়োগ

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশে নতুন শূন্যপদ তৈরি হলো আবার মহিলাদের জন্য সুবৰ্ণ সুযোগ। এবার 4500 মহিলা পুলিশ নিয়োগ করবে পশ্চিমবঙ্গ পুলিশ। ইতিমধ্যেই রাজ্য ঘোষণা করে দিয়েছে যে রাজ্যে নতুন করে মহিলা পুলিশ কর্মী নিয়োগ করতে হবে।

4500 মহিলা পুলিশ নিয়োগ

এবার রাজ্যের মহিলাদের নিরাপত্তায় আরো একধাপ এগোলো রাজ্য সরকার। এই সমস্ত মহিলা পুলিশ কর্মীদেরকে এক বিশেষ ট্রেনিং দেওয়া হবে যা তাদেরকে এবং রাজ্যের সমস্ত মহিলাদেরকে তাদের নিরাপত্তা রক্ষা করতে সাহায্য করবে। রাজ্যে প্রায় ১০ হাজার মহিলা পুলিশ কনস্টেবল আছে এরসাথে নতুন করে ১০০ টি মহিলা থানা তৈরি করা হয়েছে।

কী কী কাজ করতে হবে

রাজ্য পুলিশে 4500 মহিলা পুলিশ নিয়োগ এর সাথে সাথে তৈরি করা হবে ১৫০ টি নতুন ব্যাটালিয়ান। আর এই সব ব্যাটালিয়ান গুলিতে ভাগ করে দেওয়া হবে মহিলা কনস্টেবল দেরকে। প্রতিটি ব্যাটালিয়নে ৩০ জন করে মহিলা কনস্টেবল থাকবে এবং দায়িত্ব থাকবে মহিলা নিরাপত্তা।

কোথায় কতজন মহিলা পুলিশ নিয়োগ হবে

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

মুখমন্ত্রী মমতা ব্যানার্জী নিজে ঘোষণা করেছেন যে,নতুন শূন্যপদে মহিলা কনস্টেবল নিয়োগ হবে। 4500 মহিলা পুলিশ নিয়োগ প্রসঙ্গে বলেন- কোন এলাকায় কতজন বিশেষ পুলিশ বাহিনী প্রয়োজন সেটা খতিয়ে দেখতে হবে তারপর সেই হিসেবে নোয়োগের কাজ শুরু করবে উচ্চপর্যায়ের অফিসাররা।

আরও পড়ুন :- (১) রাজ্য পুলিশে ৮০০০ নতুন কনস্টবল নয়োগ ২০২২ দেখুন (২ ) বিভিন্ন চাকরির পরীক্ষার result এর অফিসিয়াল তারিখ দেখুন (৩) এইমাসে কোন কোন নতুন চাকরির দরখাস্ত চলছে ২০২২

ট্রেনিং কেমন হবে

রাজ্যের মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে রাজ্য পুলিশে উইনার্স নিয়োগ জেলায় জেলায় তৈরী হবে উইনার্স এর মতো 4500 মহিলা পুলিশ বিশেষ বাহিনী। এই সমস্ত মহিলা পুলিশ কর্মীদের বিভিন্ন নিরাপত্তা মূলক টেনিং দিয়ে পারদর্শী করে তুলে হবে।

কারা আবেদন করতে পারবেন

রাজ্যে নতুন শূন্যপদে কনস্টেবল নিয়োগ ২০২২ এখানে আবেদন করতে হলে শারীরিক ভাবে সুস্থ ও সাহসী কাজ করার মতো মানসিকতা থাকতে হবে। বিভিন্ন নিরাপত্তামূলক কাজে ঝাঁপিয়ে পড়ার মতো কাজ করতে হবে। মানসিক ভাবে ও শারীরিক সব দিক থেকেই সুস্থ সবল হতে হবে।

শারীরিক উচ্চতা কেমন হতে হবে

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্য পুলিশে নতুন শূন্যপদে কনস্টেবল বিজ্ঞপ্তি ২০২২ এই ৪৫০০ মহিলা পুলিশ কনস্টেবল পদে আবেদন করতে মহিলাদের শারীরিক উচ্চতা হতে হবে ১৬০ সেমি। তাছাড়া কাস্ট হিসেবে সরকারি নিয়ম মেনে ছাড় দেওয়া হবে।

৪৫০০ মহিলা পুলিশ নিয়োগ আবেদন পদ্ধতি

৪৫০০ মহিলা পুলিশ কনস্টেবল নিয়োগ আবেদন করতে হবে অনলাইনে নির্দিষ্ট অফিসিয়াল ওয়েবসাইট থেকে। তাছাড়া অফলাইনে আবেদনদের ফর্ম থাকতে পারে সেটা অফিসিয়াল ওয়েবসাইট এ থাকলে দেখতে পাবেন।

বেতনক্রম

wbp lady constable new vacancy 2022 বেতন ২২৭০০ থেকে ৫৮৫০০ পর্যন্ত। তাছাড়া গ্রেড পে থাকবে ২৬০০ টাকা। এই হিসেবে প্রতি বছরে আপনি ৩.৬ লক্ষ টি ৪.২ লক্ষ পর্যন্ত বেতন পাবেন। তাছাড়া এই চাকরি পলে অন্যান্য সরকারি সুযোগ সুবিধে পাবেন।

Read More :– (১) ICDS নতুন কর্মী নিয়োগ ২০২২ বিজ্ঞপ্তি দেখুন (২) ৮০০০ শূন্যপদে কনস্টবল নিয়োগের ২০২২

নিয়োগ পদ্ধতি :-

নিয়োগ পদ্ধতি সম্পর্কে যদি বলা যায় তাহলে দেখুন :- প্রথমে লিখিত পরীক্ষা হবে তারপর শারীরিক মাপজোক এবং শারীরিক সক্ষমতা পরীক্ষা হবে। তারপর মেন্ পরীক্ষা এবং সব শেষে ইন্টারভিউ হবে।
(Note :- লিখিত পরীক্ষার ও ইন্টারভিউ এর সব থেকে ভালো বই দেখুন এবং কিনুন এই বইগুলি আপনার চাকরি পেতে খুবই সাহায্য করবে )

অফিসিয়াল বিজ্ঞপ্তি

রাজ্যে ৪৫০০ মহিলা কনস্টবল নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি খুব শিগগিরই প্রকাশিত হবে। বিজ্ঞপ্তি দেখতে বা নিয়মিত নতুন আপডেট পেতে প্রতিদিন ভিসিট করুন yuktidhara.com এই ওয়েবসাইটে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি Click Here
আবেদন করুন Click Here
আজকের নতুন চাকরির বিজ্ঞপ্তি দেখুন Click Here
Share post