যুবশ্রী প্রকল্প নতুন লিস্ট ২০২৪ | Yuvashree Prakalpa Online Apply | এছাড়া সব সমস্যার সমাধান

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

প্রকাশিত হলো যুবশ্রী প্রকল্পের নতুন তালিকা ২০২৪, এই তালিকায় আপনার নাম আছে কিনা চেক করুন। পশ্চিমবঙ্গ যুবশ্রী প্রকল্পের নতুন আপডেট সহ যুবশ্রী প্রকল্প নতুন লিস্ট এবং যুবশ্রী প্রকল্পের ফর্ম সহ Yuvashree Prakalpa Online Apply পদ্ধতি এক নজরে দেখুন।

পশ্চিমবঙ্গ যুবশ্রী প্রকল্প pdf যদি নিতে চান সেটিও কিভাবে পাবেন বিস্তারিত জানুন।প্রকাশিত হলো যুবশ্রী পঞ্চম তালিকা বা wb yuvashree 5th waiting list 2024.
Employment Bank New List গুলি অনেকেই পাইনা বা কিভাবে ডাউনলোড করতে হয় সেটা হয়তো জানেনা। তো আজ আমরা Bekar Vata New List 2024 West Bengal মানে যুবকদের বেকার ভাতা সম্পর্কিত সব সমস্যার সমাধান করব।

আরও পড়ুন :- পশ্চিমবঙ্গ মাধ্যমিক পাশ সাস্থ্য কর্মী নিয়োগ দরখাস্ত করুন।

যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক থেকে যুবশ্রী প্রকল্প আবেদন কিভাবে করতে হয় :-

যুবশ্রী প্রকল্প কি?
যুবশ্রী প্রকল্প হলো পশ্চিমবঙ্গের শিক্ষিত বেকার যুবকদের মাসে 1500 টাকা সরকারি অনুদান। যাতে তারা তাদের পড়াশোনা বা অন্য কোন ভালো কাজে সেই টাকা ব্যয় করতে পারে।

পশ্চিমবঙ্গ যুবশ্রী প্রকল্পের যোগ্যতা: – পশ্চিমবঙ্গ যুবশ্রী প্রকল্পে আবেদন করতে হলে প্রার্থীকে অষ্টম শ্রেণী বা মাধ্যমিক পাশ হতে হবে। বয়স 18 থেকে 60 এর মধ্যে হতে হবে।

আরও পড়ুন :- এ মাসে কোন কোন চাকরির দরখাস্ত চলছে দেখুন।

এই প্রকল্পের উদ্দেশ্যে কী?: যদি আপনি কোনো রাজ্য/কেন্দ্রীয় সরকারের পৃষ্ঠপোষকতার অধীনে আর্থিক সহায়তা/ঋণ গ্রহণ করেননি তাহলে পশ্চিমবঙ্গ সরকার এই 1500 টাকা মাসে বেকারত্বের উদ্দেশ্যে অনুদান প্রদান করে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

যুবশ্রী প্রকল্পের সুবিধা: – এই প্রকল্পের মাধ্যমে আপনি বিভিন্ন সরকারি দপ্তরে বা বেসরকারি সংস্থায় কাজের সন্ধান পাবেন। তাছাড়া বিভিন্ন নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে পারবেন আপনার নিজের প্রোফাইল থেকে।

যুবশ্রী প্রকল্প কাদের জন্য? পশ্চিমবঙ্গ যুবশ্রী প্রকল্প সব বেকার চাকরিহীন দের জন্য।

আরও পড়ুন :- পশ্চিমবঙ্গে বর্তমানে যে সমস্ত চাকরির আবেদন চলছে।

যুবশ্রী রেজিস্ট্রেশন করার পদ্ধতি: এই প্রকল্পের আওতায় আসতে হলে অনলাইনে আবেদন করতে হবে।

যুবশ্রী প্রকল্প আবেদন পদ্ধতি: (1)প্রথমে wbemployment bank এর অফিসিয়াল ওয়েবসাইটে এসে (2) উপরে ডানদিকে New Enrollment এ ক্লিক করুন (3) এবার এক এক করে সমস্ত তথ্য গুলি পূরন করুন (4) তারপর সব কিছু ঠিক আছে কিনা চেক করে সাবমিট করলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন।

যুবশ্রীর প্রকল্প নতুন লিস্ট 2024 : যারা যুবশ্রী প্রকল্পের নতুন লিস্ট সময় মাফিক পেতে চান নিয়মিত এই পেজে চোখ রাখুন। এবছরে প্রায় ২৫০০০ জনের নাম নতুন তালিকাতে প্রকাশিত হয়েছে। যাদের নাম এসেছে তারাকে আগামী ১১/০৬/২০২৪ থেকে ০৭/০৭/২০২৪ তারিখের মধ্যে Annexure-I ফর্ম টি অনলাইনে জমা করতে হবে। তারপর প্রিন্ট আউট করে নিকটবর্তী এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে গিয়ে Validation করে আসতে হবে।

Validation এর জন্য সাথে নিয়ে যেতে হবে Annexure-II ফর্ম, মনে রাখবেন এর জন্য নির্দিষ্ট সময় এর মধ্যে জমা করতে হবে। Annexure-II ফর্মটি জমা করার শেষ তারিখ ০৮/০৭/২০২৪ পর্যন্ত।

উপরের সমস্ত শর্ত গুলো পূরণ করলে তবেই আপনি যুবশ্রী প্রকল্পের ভাতা পাওয়ার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

Annexure-I এবং Annexure-II এই ফর্ম দুটোই Employment Bank এর ওয়েবসাইটে পাবেন। তাছাড়া নিচে লিংক দেওয়া হয়েছে সেখান থেকেও ডাউনলোড করতে পারবেন।

যুবশ্রী প্রকল্প নতুন লিস্ট এছাড়াও । Yuvashree new waiting list download Here যুবশ্রী নতুন ওয়েটিং লিস্ট ডাউনলোড করুন এখানে।

আরও পড়ুন :- সব জেলার প্রত্যেক বিডিও অফিসে কর্মী নিয়োগ আবেদন করুন।

কী কী কাগজপত্র(Documents) লাগবে

উপরে উল্লিখিত যোগ্যতার মানদণ্ড পূরণ সাপেক্ষে একজন ইচ্ছুক আবেদনকারী বেকারত্ব সহায়তার জন্য একটি নির্ধারিত ফর্ম (সংযোজন-I) এ এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক ওয়েব পোর্টালে বেকারত্বের শংসাপত্র (পরিশিষ্ট-II) সহ উপলব্ধ করার জন্য আবেদন করতে পারেন। তারজন্য ডকুমেন্ট শিক্ষাগত যোগ্যতা ও ভোটার বা আধার ও অন্যান্য।

যুবশ্রী প্রকল্পের Waiting List – যাদের নাম যুবশ্রী প্রকল্পের আওতায় আছে কিন্তু ওয়েটিং হয়ে রয়েছে বা বর্তমান অবস্থা জানার জন্য এই লিঙ্কে ক্লিক করুন এবং দেখে নিন।

যুবশ্রীর প্রকল্পের বাছাই প্রক্রিয়া Selection Process yuvashree : –
এই প্রকল্পের ভাতা কীভাবে পাবেন বা এই এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর টাকা পাওয়ার জন্য সিলেকশন পদ্ধতি বলতে সেরকম কিছু নেই। তবে আপনি শিক্ষিত বেকার যুবক হয়ে থাকলে এবং সব তথ্য সঠিক থাকলে টাকা পাবেন।

আরও পড়ুন :- সবাই পাবে ৩ হাজার টাকা কিভাবে দেখুন

WB Employment Bank-এর যোগাযোগ মাধ্যম :
যদি আপনি ভাবছেন কিভাবে এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এ যোগাযোগ করবেন তাহলে আপনি আপনার নিকটবর্তী এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে দেখা করুন।

Official Website For Yuvashree West Bengal : পশ্চিমবঙ্গের এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে ক্লিক করুন।

Registration/Apply Link For Yuvashree Prakalpa

যুবশ্রী তালিকা ২০২৪এখানে ক্লিক করুন
Annexure-I and Annexure-II GuidelinesClick Here

আরও পড়ুন :- মাধ্যমিক পাশ সরকারি চাকরি আবেদন চলছে।

যুবশ্রী প্রকল্প সংক্রান্ত প্রশ্নোত্তর :- (1) এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ রেজিস্ট্রেশন কার্ডটি হারিয়ে গেছে। আমি কি এই সাইটে আমার নাম নথিভুক্ত করতে পারি?

উত্তর – হ্যাঁ আপনি এখানে আপনার নাম নথিভুক্ত করতে পারেন। এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ রেজিস্ট্রেশন কার্ড এমপ্লয়মেন্ট ব্যাঙ্কে রেজিস্ট্রেশনের জন্য লাগবে না।

(2) এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক ইউজার আইডি ভুলে গেছি কিভাবে নতুন আইডি পাবো?

উত্তর:- প্রয়োজনীয় অরিজিনাল ডকুমেন্ট সহ আপনার নিকটবর্তী এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে যোগাযোগ করুন নতুন আইডি পেয়ে যাবেন।

(3) চাকরিজীবী হলে এমপ্লয়মেন্ট ব্যাঙ্কে নাম নথিভুক্ত করতে পারব?

উত্তর:- হ্যাঁ, কিন্তু আপনি টাকা পাবেন না তবে এখানে আপনি নিজেই অভিজ্ঞতা কে শেয়ার করতে বা আরো কিছু জানতে পারবেন।

(4) আমি নিজে আমার এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক একাউন্ট আপডেট করতে পারব কি?

উত্তর:- হ্যাঁ পারবেন, আপনার নিজের ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন তার পর আপডেট করুন, তবে এনরোলমেন্ট নাম্বার বা তারিখ পরিবর্তন করা যাবে না।

এই তথ্য গুলি সকল বন্ধুদের সাথে শেয়ার করুন এবং সকলকেই সমস্যার সমাধান করতে সাহায্য করুন। আরও জানতে নিয়মিত ভিজিট করুন www.yuktidhara.com এই ওয়েবসাইট।

Share post
যুক্ত হন আমাদের সাথে

7 thoughts on “যুবশ্রী প্রকল্প নতুন লিস্ট ২০২৪ | Yuvashree Prakalpa Online Apply | এছাড়া সব সমস্যার সমাধান”

    • অসুবিধে নেই আপনার এক্সচেঞ্জ অফিসে গিয়ে রেনুয়াল করতে তাদেরকে বলুন ,অবশ্যই হয়ে যাবে

      Reply

Leave a Comment