4000 staff Nurse recruitment, ৪ হাজার স্টাফ নার্স নিয়োগ, আবেদন পদ্ধতি সিলেবাস ও পরীক্ষা বিস্তারিত

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গের শিক্ষিত ছেলে মেয়েদের থেকে ৪ হাজার স্টাফ নার্স নিয়োগ করবে পশ্চিমবঙ্গ সাস্থ্য বিভাগ। এই staff nurse recruitment এ বড়ো সুযোগ পাবে রাজ্যের ছেলে ও মেয়ে উভয়। তাই আপনার স্বপ্ন যদি হয়ে থাকে একজন নার্স হওয়ার তাহলে সমস্ত তথ্য দেখে নিয়ে অনলাইনে আবেদন করুন

গুরুত্বপূর্ণ তথ্য :- পশ্চিমবঙ্গ সরকার সাস্থ্য দপ্তরে কর্মী সহ আরও বিভিন্ন পদে নিযুক্ত করার জন্য আরো একটি বিজ্ঞপ্তি ইতিমধ্যেই প্রকাশিত করেছে। সেখানকার শূন্যপদ এবং এই ৪ হাজার স্টাফ নার্স নিয়োগ এর শূন্যপদ মিলিয়ে মোট প্রায় ৬ হাজার কর্মী নিয়োগ করছে রাজ্যের সাস্থ্য বিভাগ।

৪ হাজার স্টাফ নার্স

এর মধ্যে জিএনএম পুরুষ নার্স (GNM Nurse Male) এবং জিএনএম মহিলা নার্স (GNM Nurse Female) এই দুটি বিভাগে নিয়োগ হবে। পশ্চিমবঙ্গের সব জেলার ছেলে মেয়েরা যোগ্যতা যাচাই করে যোগ্য হলে অনলাইনে আবেদন করুন

Staff Nurse Recruitment Vacancy :- west Bengal health recruitment board declared official notifications for 4000 staff nurse for various hospital of west Bengal. so if you want to become a nurse then you can apply for the jobs opportunity.

স্টাফ নার্স মোট শূন্যপদ :- পশ্চিমবঙ্গে ৪ হাজার স্টাফ নার্স নিয়োগ বিভিন্ন কাস্ট ও অনগ্রসর শ্রেণী হিসেবে ভাগ করে দেওয়া হয়েছে। যেমন – GNM Female শূন্যপদ
জেনারেল ১১০৬ , এসসি ১২৫৫ , এসটি ৩৬৩ , ওবিসি এ ৬৬৮ , ওবিসি বি ১৭০ , সিডব্লিউডি ১৪ , মোট মহিলা নার্স ৩৫৭৭ টি।
GNM Male শূন্যপদ – জেনারেল ১২৪ , এসসি ১৪০ , এসটি ৪০ , ওবিসি এ ৭৪ , ওবিসি বি ১৮ , সিডব্লিউডি ১ , মোট পুরুষ নার্স শূন্যপদ ৩৯৭ টি। এবং দুটি মিলিত ভাবে ৩৯৭৪ টি শূন্যপদে নিয়োগ হবে।

শিক্ষাগত যোগ্যতা :- পশ্চিমবঙ্গের মাধ্যমিক উচ্চমাধ্যমিক পাশ এবং GNM nursing pass ছেলে মেয়েরা এই শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন। তবে অভিজ্ঞতা না থাকলেও আবেদন করতে পারবেন। কিন্তু জিএনএম সার্টিফিকেট পাশ হতেই হবে। বাংলা লিখতে পড়তে বলতে জানতে হবে।

বয়স :- ১ জানুয়ারি ২০২১ হিসেবে ২০ থেকে ৩৯ বছর বয়সের মধ্যে হতে হবে। তাছাড়া বিভিন্ন কাস্ট অনগ্রসর শ্রেণী হিসেবে বয়সে ছাড় রয়েছে,সর্বচ্চ ১০ বছর ছাড় রয়েছে। পশ্চিমবঙ্গের হাসপাতালে স্টাফ নার্স নিয়োগ এই বড়ো সুযোগ সামনে এসেছে সুযোগ হারাবেন না।

স্টাফ নার্স আবেদন পদ্ধতি :- পুরুষ ও মহিলা স্টাফ নার্স নিয়োগ পশ্চিমবঙ্গ সাস্থ্য দপ্তরে আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করবেন wbhrb এই অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আবেদন ফি :- ৪ স্টাফ নার্স নিয়োগ অনলাইনে আবেদন করার জন্য আবেদন ফি দিতে হবে ২১০ টাকা। এই ফি টি কাটাতে পারবেন অনলাইনে , কোনো রকম অফলাইন মোডে টাকা কাটালে সেটা গ্রহণ করা হবে না। এসসি এসটি ও শারীরিক প্রতিবন্ধীদের কোনো আবেদন ফি দিতে হবে না।

গুরুত্বপূর্ণ তারিখ :- পশ্চিমবঙ্গ সাস্থ্য দপ্তরে স্টাফ নার্স নিয়োগ এর অনলাইন আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ গুলি হলো – অনলাইনে আবেদন শুরু হয়েছে ৩ নভেম্বর থেকে এবং চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। এই চাকরিটি অস্থায়ী কিন্তু স্হায়ী চাকরির মতোই সব কিছু।

বেতনক্রম :- পশ্চিমবঙ্গ GNM nurse recruitment male and female পদের জন্য বেতন হবে নবম পেতে কমিশন হিসেবে – ২৯৮০০ টাকা প্রতি মাসে।
এই তথ্য গুলি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং নিয়মিত চাকরির খবর পেতে yuktidhara এই পেজে ভিজিট করুন।

নোটিফিকেশন ও দরখাস্তের লিঙ্ক

Share post
যুক্ত হন আমাদের সাথে

1 thought on “4000 staff Nurse recruitment, ৪ হাজার স্টাফ নার্স নিয়োগ, আবেদন পদ্ধতি সিলেবাস ও পরীক্ষা বিস্তারিত”

Leave a Comment