রিজার্ভ ব্যাংকে কর্মী নিয়োগ 2022 , অনলাইনে আবেদন করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

RBI Recruitment 2022 ভারতীয় রিজার্ভ ব্যাংকে কর্মী নিয়োগ এর অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যে কোন জেলার ছেলে মেয়ে উভয়েই আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা ও শূন্য পদের সংখ্যা এবং আবেদন পদ্ধতি সমস্ত তথ্য নিচে দেয়া হল:-

ভারতীয় রিজার্ভ ব্যাংকের তরফ থেকে অফিশিয়াল বিজ্ঞপ্তি জারি করা হয়েছে grade-b অফিসার পদে কর্মী নিয়োগের জন্য। RBI New recruitment 2022 grade-B online application process step by step.
আরও পড়ুন :- জেলার চাকরির খবর। PNB ব্যাঙ্কে পিওন নিযোগ দরখাস্ত চলছে ২০২২

মোট শূন্যপদ:- 294 টি।
পদের নাম :- grade-b অফিসার।
আবেদন এর বয়স :- 21 থেকে 30 বছরের মধ্যে।

নিয়োগকারী দপ্তর :- রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বা ভারতীয় রিজার্ভ ব্যাংক।
চাকরির স্থান:-
চাকুরীর ধরণ :- সরকারি চাকরি।
নিয়োগ পদ্ধতি :- লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই হবে।

আরও পড়ুন:- এ মাসে কোন চাকরির দরখাস্ত চলছে

আবেদনের নিয়ম :- আবেদন করার সময় ফটোগ্রাফ সিগনেচার এবং বাম হাতের আঙ্গুলের ছাপ ঠিকঠাকভবে দিতে হবে। এবং নিজে হাতে ডিক্লারেশন ফর্ম পূরণ করতে হবে । যদি এগুলি তো ভুল হয়েছে ক্ষেত্রে আপনার আবেদনটি বাতিল করে দেয়া হবে। সর্বচ্চ 30 বছরের মধ্যে বয়স থাকলে আবেদন করতে পারবেন। 24 মার্চ থেকে আবেদন শুরু হয়েছে চলবে 18 ই এপ্রিল 2022 পর্যন্ত।
বেতনক্রম :- নির্দিষ্ট করে বলা নাই।

আবেদন ফি :- ভারতীয় রিজার্ভ ব্যাংকে grade-b অফিসার পদের জন্য আবেদন করতে হলে আবেদন ফি এস সি এস টি পি ডব্লিউ ডি 100 টাকা এবং জেনারেলদের জন্য 850 টাকা।

আবেদনের যোগ্যতা :- রিজার্ভ ব্যাংকে কর্মী নিয়োগ নিচে দেওয়া শিক্ষাগত যোগ্যতা থাকলে আবেদন করতে পারবেন। অফিসার grade-B পদের জন্য আবেদন করতে হলে গ্রাজুয়েশন বা post-graduation থাকতে হবে । বিস্তারিত তথ্য অফিশিয়াল ওয়েবসাইটে দেখুন।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আরও পড়ুন :- মাধ্যমিক পাশ চাকরি আবেদন চলছে।

আবেদন পদ্ধতি :- ভারতীয় রিজার্ভ ব্যাংকে কর্মী নিয়োগ ২০২২ আবেদন করতে হবে অনলাইনে অফিসিয়াল ওয়েবসাইট www.rbi.org.in থেকে ।
আবেদনের শেষ তারিখ :- 18 এপ্রিল ২০২২ পর্যন্ত।

অফিসিয়াল বিজ্ঞপ্তি :- Click Here
অনলাইনে আবেদন :- Click Here
অনলাইনে চাকরির খবর :- Click Here

প্রতিদিন নতুন নতুন চাকরির খবর পড়তে এবং সবার আগে যে কোন চাকরির নতুন আপডেট পেতে নিয়মিত ভিজিট করুন yuktidhara এই ওয়েবসাইটে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment