PM Kisan: টাকা পাবেন না ১৫ লক্ষ উপভোক্তা! কয়েকদিনের মধ্যেই জমা দিন এই ডকুমেন্ট

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার মাধ্যমে প্রতিবছর কৃষকরা ৬০০০ টাকা আর্থিক সুবিধা পেয়ে থাকেন। চার মাস অন্তর ২০০০ টাকা করে এক বছরে ৩ কিস্তিতে ছয় হাজার টাকা দেয়া হয় কৃষকদের একাউন্টে। তবে এবার কিসান সম্মান নিধি টাকা পাওয়ার জন্য আপনাকে তিনটি গুরুত্বপূর্ণ কাজ করতেই হবে তা না হলে আপনি আর পিএম কিষানের টাকা পাবেন না। এই মাসেই কৃষকদের একাউন্টে 14 তম কিস্তির টাকা (PM Kisan 14th installment) ঢোকার কথা। কিন্তু যদি আপনার ডকুমেন্ট ঠিক না থাকে তাহলে আপনি এই 14তম কিস্তির টাকা পাবেন না।

এরকম ১৫ লক্ষ কৃষকের ডকুমেন্ট ঠিক না থাকার কারণে তারা তাদের ন্যায্য টাকা পাওনা থেকে বঞ্চিত হতে বসেছেন। যদি আপনিও  PM Kisan যোজনার টাকা পাচ্ছেন তাহলে শীঘ্রই জেনে নিন টাকা পাওয়ার জন্য কি করতে হবে যাতে আপনার 14 তম কিস্তির টাকা বাদ না হয়ে যায়।

আরও পড়ুনঃ আবাস যোজনার টাকা পেতে শীঘ্রই করুন এই কাজ সময় কম রয়েছে।

সাধারণত PM Kisan সম্মান নিধির টাকা পেতে হলে তিনটি প্রধান কাজ করতেই হবে এগুলি হল 

  1. প্রয়োজনীয় জমির পর্চা বা রেকর্ড জমা দেওয়া।
  2. কৃষকের ব্যাংক একাউন্টের সাথে আধার সংযুক্ত করা।
  3. কেওয়াইসি সম্পন্ন করতেই হবে।

এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গে PM Kisan এর টাকা পাওয়ার জন্য উপভোক্তাদের দরখাস্তের সাথে জমি সংক্রান্ত রেকর্ড এর তথ্য জমা করেছেন 49 লক্ষ 62000 গ্রাহক। কিন্তু ১৪ তম কিস্তির টাকা পাওয়ার জন্য সমস্ত নথিপত্র জমা দিয়েছেন মাত্র ৩৪ লক্ষ ৭২ হাজার উপভোক্তা। আর এর জন্যই এবার বাদ পড়তে চলেছে 14 লক্ষ 87 হাজার পিএম কিসান যোজনার প্রবক্তার নাম। শুধুমাত্র নিজের ভুলের কারণেই এতগুলো উপভোক্তার নাম 14 তম কিস্তি থেকে বাদ পড়তে চলেছে। তবে যদি আপনি প্রয়োজনীয় ডকুমেন্টগুলি জমা করেন তবে আপনি অবশ্যই এই টাকা পাবেন।

আরও পড়ুনঃ ব্যাংকে এটিএম থাকলে তাড়াতাড়ি জেনে নিন এই সুবিধা আগে কখনো পাননি।

কি করতে হবে জেনে নিন:

প্রত্যেকটি কৃষক যারা প্রধানমন্ত্রী কিসান সম্মান মিধি যোজনা টাকা পাচ্ছেন এবং এখনো পর্যন্ত  কেওয়াইসি করেননি তারা শীঘ্রই আপনার নিকটবর্তী এডিও অফিসে গিয়ে আধার কার্ড দিয়ে কেওয়াইসি সম্পন্ন করে আসুন। তাছাড়া যারা ব্যাংক অ্যাকাউন্টের সাথে আধার সংযুক্ত করেননি তারা শীঘ্রই ব্যাংকে গিয়ে অ্যাকাউন্টের সাথে আধার সংযুক্ত করে নিন। এবং সেই তথ্য কৃষক অফিসে গিয়ে জমা করুন। তাছাড়া জমির রেকর্ড সংক্রান্ত নথি যদি আপনার প্রয়োজন হয় তবে আপনার নিকটবর্তী কি সব অফিসে গিয়ে জমা করে আসুন এবং আপডেট করতে তাদেরকে বলুন। এই কাজগুলি করলে আপনি অবশ্যই টাকা পাবেন আপনার নাম কোন কিস্তির টাকা থেকে বঞ্চিত হবে না।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আরও পড়ুনঃ রাজ্যের শুরু হচ্ছে প্রাইমারি পরীক্ষার ইন্টারভিউ, কবে কাদের ইন্টারভিউ জেনে নিন।

আরও পড়ুনঃ স্টাফ সিলেকশন কমিশনের কোন পরীক্ষা কবে, তালিকা প্রকাশিত হলো দেখুন

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment