Awas Yojana: ঘরের টাকা পেতে হলে শীঘ্রই এই কাজটি করুন, আর মাত্র ২০ দিন সময় রয়েছে, জেলার তালিকা দেখুন 

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

যদি আপনি আবাস যোজনার PMAYG বাড়ি তৈরীর টাকা পাওয়ার জন্য আবেদন করেছেন তাহলে শীঘ্রই এই কাজটি করুন। না করলে টাকা পাবেন না, কোন কোন জেলার আবেদনকারীদের জন্য এই ঘোষণা হয়েছে সবকিছু আজকে জানতে পারবেন। যারা একবার টাকা পেয়েছেন এবং যাদের বাড়ি কমপ্লিট হয়ে গিয়েছে সকলকেই এই কাজটি করতে হবে। কেন্দ্রীয় সরকারের নতুন ঘোষণা অনুযায়ী আর মোট 20 দিন সময় রয়েছে এর মধ্যেই এই কাজটি করতে হবে।

খবরে প্রকাশিত তথ্য অনুযায়ী এখনো পর্যন্ত 15 লক্ষ গ্রাহককে তাদের আধার আপডেট করাতে হবে। কারণ আবাস যোজনার দরখাস্তের সাথে আধার নম্বর সংযুক্ত থাকলেও  তাদের সকলকে ব্যাংক একাউন্টের সাথে আধার নম্বর সংযুক্ত করতে হবে এই মাসের মধ্যেই। কেন্দ্রের নির্দেশ অনুযায়ী পশ্চিমবঙ্গের প্রত্যেক জেলাতে যেখানে যেখানে আধার সংযুক্ত করা নেই সেখানে আধার সংযুক্ত করার নির্দেশ দেয়া হয়েছে।

আরও পড়ুনঃ একটা ১০০ টাকার কয়েন এর দাম কত জানেন? জেনে নিন সরকারি দাম কত টাকা

হয়তো আপনি ভাবছেন হঠাৎ করে কেন আধার সংযুক্ত করতে বলছে। তবে আপনি জানুন কেন্দ্রীয় সরকারের প্রকল্প এটি, তাই কেন্দ্রীয় সরকার যেটা বলবে রাজ্য সরকার অবশ্যই মানতে বাধ্য থাকবে তা না হলে টাকা বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

যারা বাড়ি পেয়ে গিয়েছেন (আবাস সফ্ট) এর আয়তায় তাদের অনেকের আধার সংযুক্ত করা নেই। রাজ্যের আবাস যোজনার বাড়ি পাওয়া উপভোক্তার সংখ্যা ৪৫ লক্ষ ৭০ হাজারের বেশি। আর এদের মধ্যে ৩০ লক্ষ উপভোক্তার account এর সাথে আধার সংযুক্ত করা আছে এবং বাকি উপভোক্তাদের আধার সংযুক্ত করা নেই তাই শীঘ্রই এদের এই কাজটি করতে নির্দেশ দেয়া হয়েছে। তবে যারা Awas Plas এর আয়তায় বাড়ি তৈরির টাকা পেয়েছেন তাদের ৯৯ শতাংশের আধার সংযুক্ত করা রয়েছে।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন চাকরির খবর একসাথে দেখে নিন।

এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গের ৯ জেলাতে লক্ষ লক্ষ উপভোক্তার আধার আপলোড করতে বাকি রয়েছে। এই জেলাগুলি হল উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ 24 পরগনা, মুর্শিদাবাদ, বীরভূম, হুগলি, কুচবিহার, পুরুলিয়া, মালদা এবং পূর্ব মেদিনীপুর জেলা। এগুলির মধ্যে শুধু মুর্শিদাবাদ জেলাতেই 2 লক্ষ গ্রাহকের আধার আপলোড বাকি রয়েছে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment