Ban Sahayak 2023: রাজ্যে আবার ২০০০ বন সহায়ক নিয়োগ, দারুন সুযোগ এক্ষুনি জেনেনিন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গে বন সহায়ক নিয়োগ ২০২৩ প্রত্যেকটি ছেলে মেয়ের জন্য দারুন সুযোগ এনে দিল। আগামী ৭ দিনের মধ্যে ফর্ম জমা করতে হবে। এবার নতুন করে চাকরির সুযোগ পেতে চলেছে ছেলেমেয়েরা যারা এর আগে বন সহায়ক পদের ইন্টারভিউ দিয়েছিল তারা এবং সাধারণ ছেলে মেয়েরা। রাজ্যে এর আগে ২০০০ পদে বন কর্মী নিয়োগের ইন্টারভিউ নেয়া হয়েছিল। তারপর কয়েকটি জেলায় কখন রেজাল্ট প্রকাশিত হলো কখন নিয়োগ হয়ে গেল কেউ জানতেই পারেনি। এরপর সমস্ত চাকরি প্রার্থীরা গর্জে ওঠে যে বন সহায়ক নিয়োগ হয়েছে সেটি সঠিক নিয়ম মেনে হয়নি।

আরও পড়ুনঃ মাধ্যমিক উচ্চমাধ্যমিক স্নাতক এবং স্নাতকোত্তর সব শ্রেণীর জন্যই দুর্দান্ত একটি স্কলারশিপ বিস্তারিত জেনে নিন। শুধু পাস নম্বর থাকলেই হবে।

New Update: পশ্চিমবঙ্গ বনদপ্তর মাধ্যমিক পাস কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গেল আবেদন চলবে 10 জুন ২০২৩ পর্যন্ত।

আর সেই অভিযোগের ভিত্তিতে এবার কলকাতা হাইকোর্ট পরিষ্কারভাবে জানিয়ে দিল আগের ২০০০ জনের পুরো প্যানেল বাতিল করে নতুন করে বন সহায়ক পদের ইন্টারভিউয়ের মেধা তালিকা প্রকাশ করতে হবে। সমস্ত প্রার্থীরা যারা চাকরি পাবে তাদের তালিকা অফিসিয়াল ওয়েবসাইটে দিতে হবে। এর আগে চাকরি প্রার্থীরা অভিযোগ করেছিল যে তাদের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছিল যে তাদের চাকরি হয়েছে। তবে এবার থেকে আর এসএমএস এর মাধ্যমে জানানো যাবে না অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে যাবতীয় কাজ গুলি করতে হবে বন দপ্তরকে।

তাই প্রত্যেকটি চাকরি প্রার্থীর জন্য আরও একবার সুযোগ করে দিল কলকাতা হাইকোর্ট যাতে তারা সঠিকভাবে আবার নিয়োগ পদ্ধতিতে অংশ নিতে পারে এবং নিজের যোগ্যতা অনুযায়ী চাকরি পায়। তাই যদি আপনি এর আগে ২০২০ সালে বন সহায়ক পদে ইন্টারভিউ দিয়ে থাকেন এবং নাম্বার ভালো থাকে। তাহলে আপনার নাম নতুন তালিকা তে আসতে পারে। কারণ আবার আপনি ফর্ম ফিলাপ করতে পারবেন তাছাড়া নতুন যে সমস্ত আবেদনকারী রয়েছে তারাও এবার ইন্টারভিউ এর সুযোগ পাবে। ফর্ম জমা দেওয়ার টাইম দেওয়া হয়েছে মোট সাত দিন।

আরও পড়ুনঃ বাড়িতে বসে চাকরি করে প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা আয় করুন। জেনেনিন কিভাবে 

কলকাতা হাইকোর্টের তরফ থেকে এই নতুন বন সহায়ক পদের মেধা তালিকা প্রকাশ করার সময় দেয়া হয়েছে দুই মাস। আর এই দুই মাসের মধ্যে পুরনো তালিকা বাতিল করে নতুন করে মেধা তালিকা প্রকাশ করলে অনেক পুরনো ছেলে বাদ যেতে পারে এবং নতুন ছেলের নাম নতুন তালিকায় আসতে পারে। তাই অনেকের চাকরির সুযোগ এবার রয়েছে।

Official website: Click Here

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

Application Form: Click Here

আরও পড়ুনঃ বর্তমানে কোন কোন চাকরির দরখাস্ত চলছে? এক নজরে জেনে নিন।

আরও পড়ুনঃ রাজ্যের মাদ্রাসা গুলিতে 17 29 জন কর্মী নিয়োগ আবেদন করুন।

আরও পড়ুনঃ বিডিও অফিসে মহিলা কর্মী নিয়োগ মাধ্যমিক পাস বা মাধ্যমিক ফেল উভয়ই আবেদন যোগ্য।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment