Govt Job News: বিডিও অফিসে মহিলা কর্মী নিয়োগ, মাধ্যমিক যোগ্যতায় আবেদন করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গে সরকারি চাকরির আরও একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। মহিলাদের জন্য চাকরির একটি সুবর্ণ সুযোগ বিডিও অফিসের মহিলা কর্মী নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তার জন্য আপনি যেখানে আবেদন করবেন সেই সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে। ন্যূনতম মাধ্যমিক পাস হতে হবে যে সমস্ত মহিলারা আবেদন করবেন তাদের বয়স। তবে আবেদন করার আগে বিস্তারিত তথ্য ভালো হবে জেনে এবং বিজ্ঞপ্তি দেখে যোগ্য হলে আবেদন করবেন। নিচে সবকিছু বিস্তারিতভাবে দেওয়া হয়েছে।

নিচের সংশ্লিষ্ট পদে শুধুমাত্র মহিলারা অবদান করতে পারবেন মাধ্যমিক পাস মহিলা যারা বিবাহিত বা বিবাহ বিচ্ছিন্ন বা বিধবা এসমস্ত মহিলারা আবেদন করতে পারবেন।

আরও পড়ুনঃ বাড়িতে প্যান কার্ড থাকলে এই তথ্য গুলি অবশ্যই জেনে রাখুন।

রাজ্যের আরও একটি জেলা থেকে সমষ্টি উন্নয়ন আধিকারিকের এলাকায় মহিলা আশা কর্মী নিয়োগের জন্য দরখাস্ত আহবান করা হচ্ছে। এ বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে নদীয়া জেলার করিমপুর এক নম্বর সমস্ত উন্নয়ন আধিকারিকের বিভাগ থেকে। তাই যদি আপনি নদীয়া জেলার বাসিন্দা হয়ে থাকেন এবং করিমপুর এক নম্বর ব্লকের স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন তবে আপনি এই চাকরির জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গের মাদ্রাসাতে ২০০০ শিক্ষক এবং অশিক্ষক কর্মী নিয়োগ ২০২৩ আবেদন করুন।

পদের নাম: আশা কর্মী।

শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম মাধ্যমিক পাস হলে আবেদন করতে পারবেন তবে শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদনযোগ্য। তবে যারা মাধ্যমিক পাস সমতুল্য পরীক্ষায় পাশ করতে পারেননি তারাও আবেদন করতে পারবেন। তবে একটি কথা আপনাদের মনে রাখতে হবে নিয়োগের সময় আপনাদের সংশ্লিষ্ট পরীক্ষার নম্বর দেখে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের বয়স: ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে তাছাড়া অন্যান্য অনগ্রসর শ্রেণীর ক্ষেত্রে বয়সে যথারীতি ছাড় রয়েছে সরকারের নিয়ম অনুযায়ী। বয়স গণনা করতে হবে 1/1/23 এর হিসাবে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

নিয়োগের স্থান: নদীয়া জেলা করিমপুর এক নম্বর ব্লক সংশ্লিষ্ট এলাকায়।

আবেদন পদ্ধতি: অফলাইন নির্দিষ্ট ফর্ম নিয়ে সঠিক ঠিকানাতে পাঠাতে হবে পোস্ট অফিসের মাধ্যমে। ফর্মের লিংক নিচে দেওয়া হয়েছে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

  • মাধ্যমিক পাস যারা রয়েছেন তাদের মাধ্যমিকের এডমিট কার্ড এবং যদি আপনি মাধ্যমিক না পাস করে থাকেন তাহলে সংশ্লিষ্ট পরীক্ষার মার্কশিট।
  • বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড এবং যারা মাধ্যমিকে পাস করতে পারেননি তাদের ক্ষেত্রে সংশ্লিষ্ট পরীক্ষার সার্টিফিকেট জেরক্স।
  • বাসিন্দা সার্টিফিকেট হিসাবে ভোটার কার্ডের জেরক্স কপি।
  • তফসিলি জাতি উপজাতি বা ওবিসি হলে সংশ্লিষ্ট আধিকারিকের দেওয়া সার্টিফিকেটের জেরক্স কপি।
  • আবেদনকারীর স্বাক্ষর করা দুই কপি পাসপোর্ট মাপের ফটোকপি।
  • যারা বিধবা রয়েছেন তাদের সংশ্লিষ্ট প্রমাণপত্র।

আরও পড়ুনঃ মে মাসে কোন কোন সরকারি চাকরির জন্য আবেদন করতে পারবেন। যেগুলিতে আবেদন চলছে দেখুন বিস্তারিত।

  • এবং যারা বিবাহ বিচ্ছিন্ন রয়েছেন তাদের সংশ্লিষ্ট অধিকারীদের দেওয়া প্রমাণ পত্রের ফটোকপি।

আবেদন পত্র পটানোর ঠিকানা: সমস্ত উন্নয়ন আধিকারিকের করণ, করিমপুর-১ সমষ্টি উন্নয়ন করন, গ্রাম শিকারপুর পোস্ট শিকারপুর থানা মরুটিয়া, জেলা নদীয়া পিন- ৭৪১১৫৮।

আবেদনের শেষ তারিখ: ২৬ মে ২০২৩ পর্যন্ত বৈকাল তিনটে পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন।

Official website: CLICK HERE

OFFICIAL NOTIFICATIONS: CLICK HERE

READ MORE: JOB NEWS TODAY 

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment