যুবশ্রী প্রকল্প নতুন তালিকা 2023, 20 হাজার জনের নতুন তালিকা প্রকাশিত PDF, এবার কি করতে হবে জেনে নিন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গ এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক বা যুবশ্রী প্রকল্প নতুন তালিকা 2023 প্রকাশিত হয়েছে। এই তালিকাতে যাদের নাম রয়েছে তারা কি করবেন,  কিভাবে মাসে ১৫০০ টাকা করে পাবেন তার জন্য কোন ফর্ম পূরণ করতে হবে এবার সবকিছু আজকের এই প্রতিবেদনে এক এক করে জেনে নিন। যারা ২০১৩ সালে বা তারপরে এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করেছিলেন তারা আজকে গুরুত্বপূর্ণ তথ্যগুলি অবশ্যই জেনেনিন। 

আজকে প্রকাশিত হওয়া যুবশ্রী প্রকল্প নতুন তালিকা 2023 বা যুবশ্রী প্রকল্পের অপেক্ষার তালিকা অনুযায়ী এখানে প্রায় কুড়ি ২০ হাজার জনের নামের তালিকা প্রকাশিত হয়েছে। আর এই তালিকায় পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলার প্রত্যেকটি সাব ডিভিশন এলাকার ছেলেমেয়েদের নাম রয়েছে যারা যোগ্য তাদের এই তালিকায় নাম উঠে এসেছে। তাই আপনি যে কোন জেলা থেকেই এই তালিকাতে নাম রয়েছে কিনা সেটি চেক করতে পারবেন। কিভাবে এই তালিকা তে নিজের নাম চেক করবেন সেটি নিচে বর্ণনা করা হয়েছে। 

তাছাড়া এমপ্লয়মেন্ট ব্যাঙ্কের রেজিস্ট্রেশন নাম্বার যদি আপনি হারিয়ে ফেলেছেন,  তবে কি করতে হবে? মোবাইল নাম্বার হারিয়ে গেলে কি করবেন, নতুন করে কিভাবে মোবাইল নাম্বার বা রেজিস্ট্রেশন নাম্বার পাবেন, কিভাবে Annexure-I and ANNEXURE-II For Submit করবেন। সবকিছু আজকের এই প্রতিবেদন থেকে পরিষ্কারভাবে জেনে নিন।

যুবশ্রীর নতুন এই তালিকাতে কাদের নাম রয়েছে: যারা ২০১৩ সালে এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর ফর্ম পূরণ করেছিলেন এবং নিজের এলাকার এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে গিয়ে ম্যালিডেশন করে এসেছিলেন তাদের নাম আজকের এই তালিকাতে প্রকাশিত হয়েছে। 

আরও পড়ুন: কম্পিউটার যেন ছেলেমেয়েদের মিড ডে মিল প্রকল্পে চাকরির দরখাস্ত চলছে।

যাদের নাম প্রকাশিত হয়েছে তারা এবার কি করবেন: এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর নতুন তালিকায় যাদের নাম প্রকাশিত হয়েছে এবার তারা ১৭ এপ্রিল ২০২৩ থেকে ১লা জুন এর মধ্যে যুবশ্রী প্রকল্প ওয়েবসাইট থেকে Annexure-I ফর্মটি সাবমিট করে এখান থেকে প্রিন্ট আউট নিয়ে আপনার নিকটবর্তী এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে গিয়ে এনএক্সচার টু Annexure-II ফর্মটি সাবমিট করে ভ্যালিডেশন করে আসতে হবে। সমস্ত এনএক্সচার ফর্ম গুলি এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর অফিসের ওয়েবসাইট থেকে পাবেন। সমস্ত লিংক গুলি নিচে দেওয়া হয়েছে। 

যাদের নাম এই তালিকাতে রয়েছে তাদের যুবশ্রী প্রকল্পের টাকা কবে ঢুকবে, তারা ফর্ম দুটি সাবমিট করলেই আপনি মাসে ১৫০০ টাকা করে যুবশ্রী ভাতা পেতে শুরু করবেন।

মনে রাখবেন: যখন আপনার নিকটবর্তী এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে এনএক্সচার ২ এ ফর্মটি জমা করতে যাবেন তখন সাথে আপনার ব্যাংক পাসবুকের প্রথম পাতাটি অবশ্যই জেরক্স করে নিয়ে যাবেন। একবার যদি আপনার এই ফর্মটি বা আবেদন পত্রটি জমা দেওয়ার তারিখ পার হয়ে যায় তাহলে কিন্তু আপনি আর এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর যুবশ্রী ভাতা পাবেন না। বা তার জন্য আর আবেদনও করতে পারবেন না। 

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আরও পড়ুন: যদি আপনার আধার কার্ড ১০ বছর পুরনো হয়ে থাকে তবে সেটিকে আপডেট করতে হবে অনলাইন থেকে সম্পূর্ণ ফ্রিতে আপডেট করুন। বিস্তারিত জেনে নিন।

কিভাবে ANNEXURE-I ও ANNEXURE-II ফর্মগুলি অনলাইন থেকে Submit করবেন:

  • এর জন্য প্রথমে এমপ্লয়মেন্ট ব্যাংকের অফিসিয়াল Employment.gov.in য়েবসাইটে প্রবেশ করুন। 
  • Click on “SUBMIT ANNEXURE-I
  • এবার id and password দিয় লগইন করুন। 
  • Fill Bank details (ANNEXURE-I) & Submit এবার এনএক্সচার ওয়ান এই ফর্মের সমস্ত জায়গা গুলি ভালো হবে পূরণ করুন তারপর সাবমিট করুন।
  • এবার এই পূরণ করা ফর্মের এক কপি প্রিন্ট আউট বের করে নিন। 
  • এবার এই প্রিন্ট আউট করা ফর্মটিকে এবং এনএক্সচার টু এই ফর্মটি ডাউনলোড করে দুটি ফরম একসাথে আপনার নিকটবর্তী এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জে জমা করে আসুন।
  • সাথে অবশ্যই আপনার ব্যাংকের পাস বইয়ের জেরক্স কপি নিয়ে জমা করে আসবেন। 

আরও পড়ুন: জেলার স্বাস্থ্য ভবনে ১৭ টি বিভাগে প্রচুর কর্মী নিয়োগ চলছে, দরখাস্ত করুন আজকেই। 

যুবশ্রী প্রকল্পের নতুন তালিকা ২০২৩ এর নিজের নাম কিভাবে চেক করবেন: যুবশ্রী প্রকল্প নতুন তালিকা 2023 এখানে নিজের নাম চেক করার জন্য আপনার কাছে এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর রেজিস্ট্রেশন আইডি থাকতে হবে। তাছাড়া আপনার নামের সঠিক স্পেলিং দিয়েও আপনি আপনার নাম তালিকা তে রয়েছে কিনা চেক করতে পারবেন। এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর প্রকল্পের নতুন তালিকাটি পিডিএফ আকারে লিংক নিচে দেওয়া হয়েছে। 

Official website: Click Here

Employment bank all list pdf Yuvashree New List 2023 pdf: Click Here

Annexure-I form: Click here

Annexure-II form download: Click here

আরও পড়ুন: মাধ্যমিক পাস যোগ্যতায় পশ্চিমবঙ্গ পুলিশে ১৪২০ জন মহিলা কনস্টেবল নিয়োগ বিস্তারিত জেনে নিন। 

গুরুত্বপূর্ণ চাকরির বিজ্ঞপ্তি গুলি:

📌পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল পদের ফাইনাল রেজাল্ট এবং চূড়ান্ত তালিকা প্রকাশের তারিখ জেনে নিন

📌 রাজ্যের গ্রাম পঞ্চায়েত বিভাগে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক যোগ্যতায় কর্মী নিয়োগ শুরু হল। বিজ্ঞপ্তি দেখুন

চাকরির বিজ্ঞপ্তি: CLICK HERE

আরো পড়ুন:

📌 উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় ট্রেনিং দিয়ে হাসপাতালে চাকরি। 

📌 মাধ্যমিক যোগ্যতাই পশ্চিমবঙ্গে কোন কোন চাকরির দরখাস্ত চলছে। 

📌 জেলাভিত্তিক চাকরির খবর গুলি দেখুন। 

📌 কেন্দ্রীয় সরকারের নতুন প্রকল্প ছাত্রছাত্রীরা পাবেন ৩৬ হাজার টাকায় স্কলারশিপ। 

📌 এ মাসের সমস্ত চাকরির খবরগুলি পড়ুন।

প্রতিটি নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে আমাদের TELEGRAMWHATSAPP জয়েন্ট করুন। 

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment