রাজ্যে বন্ধ হচ্ছে সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়, কেন এবং কতদিন পর্যন্ত এখুনি জেনেনিন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গে বন্ধ হচ্ছে সমস্ত স্কুল কলেজ এবং শিক্ষা প্রতিষ্ঠান সহ সমস্ত বিশ্ববিদ্যালয়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরাট ঘোষণা। কেন আবার পশ্চিমবঙ্গের বুকে বন্ধ হচ্ছে সমস্ত স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয় সহ শিক্ষা প্রতিষ্ঠান গুলি প্রতিটি ছাত্রছাত্রী এবং অভিভাবকদের অবশ্যই জেনে রাখতে হবে। 

আজ জেনে নিন রাজ্যের সমস্ত স্কুল কলেজ থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় সহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান কেন বন্ধ হতে চলেছে? কতদিনের জন্য বন্ধ হতে চলেছে। মুখ্যমন্ত্রী কি ঘোষণা করলেন বিজ্ঞপ্তি কখন জানি হবে নিজে সবকিছু বিস্তারিতভাবে আজকে আলোচনা করা হয়েছে এই প্রতিবেদনে। 

আরও পড়ুন: কম্পিউটার জানা ছেলেমেয়েদের মিড ডে মিল প্রকল্পে চাকরির দরখাস্ত চলছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন রাজ্যে গরমের যে দাবাদহ চলছে তাতে প্রতিটি ছাত্রছাত্রীরা স্কুলে পড়াশোনা করতে আসা থেকে শুরু করে ছাত্রছাত্রীদের সাথে যে সমস্ত বৃদ্ধ অভিভাবকরা তাদের এই স্কুলে রেখে আসেন বা নিয়ে যাওয়া আসা করে তাদেরও কিন্তু প্রচন্ড গরমে দাবাদহের মধ্যে দিয়ে যাওয়া আসা করতে হয়। তাই এই প্রচন্ড গরমের মধ্যে তাদের শরীর অসুস্থ হতে পারে।

মুখ্যমন্ত্রী আগামী সোমবার থেকে শুক্রবার পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল কলেজে এবং বিশ্ববিদ্যালয় সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে বন্ধ রাখার জন্য বিজ্ঞপ্তি জারি করতে বলেছেন। আর খুব শীঘ্রই বিজ্ঞপ্তি জারি হবে। আগামী সোমবার থেকে শুক্রবার পর্যন্ত রাজ্যের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হবে।

আরও পড়ুন: যদি আপনার আধার কার্ড ১০ বছর পুরনো হয়ে থাকে তবে সেটিকে আপডেট করতে হবে অনলাইন থেকে সম্পূর্ণ ফ্রিতে আপডেট করুন। বিস্তারিত জেনে নিন।

এর সাথে মুখ্যমন্ত্রী বলেছেন সোমবার থেকে সরকারি, বেসরকারি স্কুলে ছুটি ঘোষণা করতে বলছি। মানুষের স্বার্থে একটা ব্যবস্থা করতে হবে না? সোম থেকে শনি— সব সরকারি এবং বেসরকারি স্কুল, কলেজ, শিক্ষা প্রতিষ্ঠানে আবেদন করছি ছুটি দিতে। সরকার বিজ্ঞপ্তি জারি করবে।” তাছাড়া রাজ্যের আলিপুর আবহাওয়া দপ্তর থেকে আগামী পাঁচ দিন এ প্রচন্ড গরমের দাবদাহের জন্য সকলকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন বিশেষ করে ছোট বাচ্চা শিশু বা ছাত্র-ছাত্রী এবং বৃদ্ধ বয়স্ক লোকদের জন্য।

তবে এখনো পর্যন্ত আবহাওয়া দপ্তরের জারি হওয়া খবর অনুযায়ী রাজ্যে আগামী পাঁচ দিন সতর্ক হওয়ার পরামর্শ দিলেও বৃষ্টি হওয়ার কোন সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে তবে গরম কমার কোন এখনো কোনো সম্ভাব্যতা দেখতে পাচ্ছপাচ্ছে না আবহাওয়া দপ্তর তাই এই প্রচন্ড গরমের মধ্যে সকলকে সুস্থ থাকতে রোধের থেকে বাঁচতে হবে। এবং শরীরের সুস্থতা বজায় রাখতে হবে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আরও পড়ুন: জেলার স্বাস্থ্য ভবনে ১৭ টি বিভাগে প্রচুর কর্মী নিয়োগ চলছে, দরখাস্ত করুন আজকেই। 

আরও পড়ুন: মাধ্যমিক পাস যোগ্যতায় পশ্চিমবঙ্গ পুলিশে ১৪২০ জন মহিলা কনস্টেবল নিয়োগ বিস্তারিত জেনে নিন। 

গুরুত্বপূর্ণ চাকরির বিজ্ঞপ্তি গুলি:

📌পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল পদের ফাইনাল রেজাল্ট এবং চূড়ান্ত তালিকা প্রকাশের তারিখ জেনে নিন

📌 রাজ্যের গ্রাম পঞ্চায়েত বিভাগে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক যোগ্যতায় কর্মী নিয়োগ শুরু হল। বিজ্ঞপ্তি দেখুন

চাকরির বিজ্ঞপ্তি: CLICK HERE

আরো পড়ুন:

📌 উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় ট্রেনিং দিয়ে হাসপাতালে চাকরি। 

📌 মাধ্যমিক যোগ্যতাই পশ্চিমবঙ্গে কোন কোন চাকরির দরখাস্ত চলছে। 

📌 জেলাভিত্তিক চাকরির খবর গুলি দেখুন। 

📌 কেন্দ্রীয় সরকারের নতুন প্রকল্প ছাত্রছাত্রীরা পাবেন ৩৬ হাজার টাকায় স্কলারশিপ। 

📌 এ মাসের সমস্ত চাকরির খবরগুলি পড়ুন।

প্রতিটি নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে আমাদের TELEGRAMWHATSAPP জয়েন্ট করুন। 

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment