অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের, হাসি ফুটল চাকরি হারাদের মুখে

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

ফের একবার কলকাতা হাইকোর্টের ( kolkata high court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (justice Abhijit ganguly) চাকরি বাতিলের নির্দেশে স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত ( Supreme Court of india)। চরম স্বস্তি পেল প্রাথমিকের চাকরি হারানো প্রার্থীরা। সুপ্রিম কোর্টের এই স্থগিতাদেশের পরে তারা নতুন করে দীর্ঘশ্বাস নেয়ার সুযোগ পেল। পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অনেক শিক্ষক তাদের চাকরি হারিয়েছিলেন অভিজিত গঙ্গোপাধ্যায়ের নির্দেশে। 2022 সালের ডিসেম্বর মাসে এবং চলতি বছরের জানুয়ারি মাসে দেওয়া দুটি রায়ের উপর শীর্ষ আদালতের স্থগিতাদেশ পড়ে গেল। 

আগামী ১২ এপ্রিল শিক্ষক নিয়োগের অন্যান্য মামলার শুনানি হবে আর সেই দিনই এই রায়ের ও শুনানি হবে। সেদিন জানতে পারা যাবে সুপ্রিমকোর্ট নতুন করে এই হাইকোর্টের স্থগিতাদেশের উপরে কি ঘোষণা করে। এই মামলার শুনানি হবে অনিরুদ্ধ বসু এবং জে কে মাহেশ্বরীর ডিভিশন বেঞ্চে। 

আরও পড়ুন: পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল ফাইনাল রেজাল্ট ও চূড়ান্ত তালিকা প্রকাশের তারিখ প্রকাশিত হয়েছে জেনে নিন এক্ষুনি। 

২০১৪ সালে পাশ করা চাকরি প্রার্থীদের মধ্যে অনেকেই ২০১৭ সালে চাকরি পেয়েছিলেন আর তার মধ্যেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে ২৬৯ জন চাকরি প্রার্থী তাদের চাকরি হারান। এইভাবে তাদের চাকরি বাতিল হওয়াটা তারা কোনোভাবেই মেনে নিতে পারেনি তাই তারা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। 

তাদের অভিযোগ ছিল হাইকোর্ট তাদের কোনরকম বক্তব্য না শুনেই তাদের চাকরি বাতিল করে দিয়েছে। কিন্তু এরপর যখন ভারতীয় সুপ্রিম কোর্টের তরফ থেকে হাইকোর্টকে তাদের বক্তব্য শোনার জন্য নির্দেশ দেয়া হয় তখন হাইকোর্ট চাকরি প্রার্থীদের থেকে বক্তব্য শোনেন। কিন্তু তাতেও যথার্থ প্রমাণ না পাওয়ায় প্রাথমিকের চাকরি বাতিলের নির্দেশ বহাল রাখেন কলকাতা হাইকোর্ট।

তবে ডিসেম্বর থেকে শুরু করে জানুয়ারি মাস পর্যন্ত যতগুলি প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল এর সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তার মধ্যে  ডিসেম্বরে ৫৩ জন এবং ৪ জানুয়ারি যে ১৪৩ জন প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিলের সিদ্ধান্ত নিয়েছিলেন আবার তারাই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন।

আরও পড়ুন: অষ্টম শ্রেণি এবং মাধ্যমিক যোগ্যতায় আইসিডিএস কর্মী ও সহায়িকা নিয়োগ নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে দরখাস্ত শুরু হল। 

মোট ১৯৬ জন প্রাথমিক শিক্ষকের হারিয়ে যাওয়া চাকরি নিয়ে সুপ্রিমকোর্ট কলকাতা হাইকোর্টের বিচারপতি justice ganguly র নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে। আর এর পরেই এই সমস্ত চাকরি হারানো শিক্ষকরা নতুন করে চাকরি ফেরানোর স্বপ্ন দেখতে শুরু করেছেন। 

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

লেটেস্ট আপডেট: কলকাতা পুলিশ কনস্টেবল পরীক্ষার তারিখ, Result এর তারিখ, PMT PET কবে থেকে শুরু হবে বিস্তারিত জেনে নিন। 

চাকরির বিজ্ঞপ্তি: CLICK HERE

আরো পড়ুন:

📌 উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় ট্রেনিং দিয়ে হাসপাতালে চাকরি। 

📌 মাধ্যমিক যোগ্যতাই পশ্চিমবঙ্গে কোন কোন চাকরির দরখাস্ত চলছে। 

📌 জেলাভিত্তিক চাকরির খবর গুলি দেখুন। 

📌 কেন্দ্রীয় সরকারের নতুন প্রকল্প ছাত্রছাত্রীরা পাবেন ৩৬ হাজার টাকায় স্কলারশিপ। 

📌 এ মাসের সমস্ত চাকরির খবরগুলি পড়ুন।

প্রতিটি নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে আমাদের TELEGRAMWHATSAPP জয়েন্ট করুন। 

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment