পুজোতে সরকারি নিয়ম মেনে বিদ্যুৎ নেওয়ার নির্দেশিকা, অবশ্যই জেনে রাখুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গ সরকার একটি গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করেছে আইন মেনে বিদ্যুৎ নেওয়ার এই নিয়মগুলি অবশ্যই জেনে রাখুন। দুর্গাপূজা কালী পূজা লক্ষ্মী পূজা এছাড়া জগদ্ধাত্রী পূজার প্রয়োজনীয় বিদ্যুৎ নেওয়ার সঠিক নির্দেশিকা গুলি অবশ্যই জেনে নিন।

রাজ্য সরকার থেকে যে নির্দেশিকা জারি করেছে সেখানে জানানো হয়েছে – অস্থায়ী বিদ্যুৎ সংযোগ এর জন্য দুর্গাপূজা কালী পূজা লক্ষ্মী পূজা এবং জগদ্ধাত্রী পূজার দশ দিন আগে প্রয়োজনীয় বিদ্যুতের সঠিক চাহিদা এবং অন্যান্য বিবরণী জানিয়ে আপনার নিকটবর্তী কাস্টমার কেয়ার সেন্টার নির্ধারিত ফর্মে আবেদন পত্র জমা দিতে হবে।

পুজো বা উৎসবের জন্য সাময়িক বিদ্যুৎ সংযোগের ক্ষেত্রে বিদ্যুতের বিল নির্ধারিত মূল্যে পেমেন্ট করতে হবে সরকারকে। এর সাথে বলা হয়েছে সল্টলেক ও নিউটাউন এলাকার পূজা মন্ডপ গুলিতে প্রিপেড মিটারের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ দিতে পারে রাজ্য সরকার। এছাড়াও লাইসেন্স প্রাপ্ত ইলেকট্রিক্যাল কন্ট্রাক্টর এর অনুমোদন সাপেক্ষে ঘোষিত চাহিদার অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহার না করার অঙ্গীকার লিখিতভাবে জানাতে হবে।

লেটেস্ট খবর: পুরনো এই কয়েন বা নোট থাকলেই পাবেন ১০ লক্ষ টাকা।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ঘোষণা করেছে ঘোষিত চাহিদার থেকে অতিরিক্ত বিদ্যুৎ নেওয়া হলে অথবা বেআইনিভাবে মন্ডপে বিদ্যুৎ নেওয়া হলে বা সম্প্রসারিত করা হলে আইন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে। তাই রাজ্য সরকার থেকে বারবার বলা হয়েছে বেআইনিভাবে বিদ্যুৎ নেবেন না, দেবেন না, আপাতকালীন পরিস্থিতিতে সংশ্লিষ্ট গ্রাহক পরিষেবা কেন্দ্রে যোগাযোগ করুন।

ঘোষিত চাহিদার থেকে বেশি এবং অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের ফলে যে সমস্যাটি হতে পারে – (১) ট্রান্সফরমারের উপর অতিরিক্ত চাপের কারণ এর ট্রান্সফরমাটি জ্বলে যেতে পারে বা সেটিতে বিস্ফোরণ ঘটতে পারে।(২) আর এই ঘটনার ফলে অনেক জায়গায় অনির্দিষ্টকালের জন্য অন্ধকার নেমে আসতে পারে। (৩) পূজা মন্ডপে অগ্নিকাণ্ড ঘটলে জীবন ও সম্মতি হানি এবং আশপাশের এলাকা ক্ষতিগ্রস্ত হতে পারে। (৪) পুজোর সময়ে এই ভুলের জন্য মাত্র কয়েকজনের দোষে সমগ্র এলাকায় দুর্ভোগ হতে পারে।

চাকরির খবর:(১) রাজ্যে প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক স্কুলের স্পেশাল এডুকেটর নিয়োগ পুজোর আগেই সুখবর জেনে নিন।                    চাকরির খবর:(২) পশ্চিমবঙ্গ মৎস্য দপ্তরের বিভিন্ন পদে কর্মী নিয়োগ দরখাস্ত চলছে।                বাড়িতে বসে কাজ: work from home job বাড়িতে বসে কাজ করুন বেতন প্রতি মাসে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment