পুরনো এই কয়েন বা নোট থাকলেই পাবেন লাখ টাকা ?, অবশ্যই জানুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

1/10 যদি আপনার কাছে পুরনো কয়েন বা নোট থাকে তবে আপনি লাখ লাখ টাকা পাবেন। এই নোটগুলি বা কয়েনগুলি বিক্রি করার আগে বা কোন বিজ্ঞাপন দেখে তাদেরকে ফোন করার আগে অবশ্যই আজকের এই প্রতিবেদনটি থেকে জেনে নিন সতর্কতাগুলি।

2/10 যদি আপনিও ভাবছেন আর পাঁচটা সাধারণ মানুষের মতো যে আপনার বাড়িতে পুরনো কয়েন রয়েছে বা পুরনো নোট রয়েছে এবং এই নোটগুলি বিক্রি করে আপনি প্রচুর টাকা পাবেন তবে আজ থেকে আপনার সেই ভুল ভেঙে যাবে। জানতে পারবেন এর পেছনে কোন রহস্য লুকিয়ে রয়েছে এবং এর দ্বারা মানুষ কিভাবে প্রতারিত হচ্ছেন।

3/10 অক্টোবর মাছের শুরুতেই আরো এক প্রতারণার জালে পড়ে গেল পশ্চিমবঙ্গের এক বাসিন্দা। পুরনো নোট কয়েন থাকলেই পাবেন ১০ লাখ টাকা লোক দেখিয়ে তার কাছ থেকে হাতিয়ে নেয়া হয়েছে এক লক্ষ টাকা। তার নাম শ্রীকান্ত মাইতি বাড়ি হুগলি জেলায়।

চাকরির খবর: পশ্চিমবঙ্গের মাধ্যমিক পাস ছেলেমেয়েদের দারুন চাকরির সুযোগ।

4/10 জানা গিয়েছে কলকাতায় একটি প্লাস্টিক কারখানায় শ্রীকান্ত মাইতি নামে ঐ ব্যক্তি কাজ করেন। পঞ্চম শ্রেণী পাস শ্রীকান্ত মাইতি ফেসবুক ব্যবহার করেন আর এই ফেসবুকের বিজ্ঞাপন দেখে লোভে পড়ে যান। পঞ্চম শ্রেণী পাস শ্রীকান্ত মাইতি নামে সেই ব্যক্তি ফেসবুকের একটি বিজ্ঞাপনে দেখতে পান পুরনো কয়েন বা নোট থাকলে পাওয়া যাবে ১০ লক্ষ টাকা। সাথে সাথেই সেই বিজ্ঞাপনে থাকা নাম্বারে ফোন করে বসেন।

5/10 এরপর প্রতারকদের কাছে ফোন যাওয়া মাত্রই তারা সেই ব্যক্তির কাছ থেকে পুরনো কয়েন এবং নোট গুলির ফটো হোয়াটসঅ্যাপে পাঠাতে বলেন। ঠিকমতো সেই নোট এবং কয়েনগুলির ছবি পাওয়ার পর প্রতারকরা কিছু নোট এবং কয়েনের ছবিকে সিলেক্ট করেন। এরপর সেই ব্যক্তির কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্যগুলি তারা হাতিয়ে নিতে শুরু করেন।

চাকরির খবর: পশ্চিমবঙ্গের ৬০০০ পদে স্পেশাল এডুকেটার নিয়োগ হবে বিজ্ঞপ্তি শীঘ্রই।

6/10 প্রথমে তার কাছ থেকে ভোটার কার্ড এবং আধার কার্ড সহ অন্যান্য আইডিগুলি চাওয়া হয় তাকে বলা হয় রিজার্ভ ব্যাংকের একটি সার্টিফিকেট বানাতে হবে। অনলাইনে দরখার কাছ থেকে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্যগুলি নেওয়ার পর সেই ব্যক্তির কাছ থেকে প্রায় এক লক্ষ টাকা হাতিয়ে নেয় প্রতারকরা।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

7/10 এরপর শ্রীকান্ত মাইতি কে জানানো হয় অনলাইন ট্রানজেকশন এর কিছু সমস্যা রয়েছে তাই পুরো টাকাটা অর্থাৎ ১০ লক্ষ ৯৮ হাজার ৭১৯ টাকা বাড়িতে পৌঁছে দেওয়া হবে। তার জন্য ১৪ তারিখ পর্যন্ত সময় দেওয়া হয়।

চাকরির খবর: বাড়িতে বসে প্রতিদিন কাজ করে প্রতিমাসে ভালো মনের বেতন ।

8/10 এরপর আবার তারা নতুন প্রতারণার ছক কষে সেই ব্যক্তির কাছে টাকা ডেলিভারির ক্ষেত্রে কোম্পানির আইডি নম্বর জানতে চাওয়া হয়। কিন্তু শ্রীকান্ত বাবুর কাছে কোন আইডি নাম্বার না থাকায় আবার তার কাছে ১৪ হাজার ৮০০ টাকা দাবি করেন সেই প্রতারকরা।

9/10 শেষ পর্যন্ত তিনি বুঝতে পারেন যে তিনি প্রতারিত হয়েছেন। তারপর তিনি পুলিশের সাইবার থানায় অভিযোগ দায়ের করেন। হুগলির তমলুকের মহকুমা পুলিশ আধিকারিক জানিয়েছেন এ ব্যাপারটি নিয়ে তদন্ত শুরু হয়েছে। পরবর্তীতে এই প্রতারকরা যাতে ধরা পড়ে, সেটি সকলেরই কাম্য।

10/10 এভাবে যাতে আপনি বা আপনার পরিবার কখনো কোন প্রতারকদের হাতে প্রতারিত না হয় তার জন্য আজকের এই প্রতিবেদনটি শেয়ার করা হলো। আপনিও আপনার বন্ধুবান্ধবদের সাথে শেয়ার করে সকলকে সতর্ক থাকার পরামর্শ দিন।

চাকরির খবর: বর্তমানে পশ্চিমবঙ্গে কোন কোন চাকরির দরখাস্ত চলছে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment