অষ্টম শ্রেণী যোগ্যতায় কলকাতা পুলিশে চাকরি,  বেতন প্রতি মাসে ১৩,৫০০ টাকা

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্যের অষ্টম শ্রেণী পাস চাকরি প্রার্থীদের জন্য কলকাতা পুলিশে চাকরির দারুন সুযোগ। অষ্টম শ্রেণী যোগ্যতায় কর্মী নিয়োগের জন্য নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করল কলকাতা পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে আবেদন করতে পারবেন। তবে আবেদন করার আগে প্রকাশিত হওয়া বিজ্ঞপ্তির সমস্ত গুরুত্বপূর্ণ তথ্যগুলি জেনে নিন, তারপরে আবেদন করুন। নিচে সবকিছু বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে এবং আবেদনের ফর্ম দেওয়া  হয়েছে।

পদের নাম:  ড্রাইভার।
মোট শূন্য পদ:  ৪১২টি।
শিক্ষাগত যোগ্যতা:  ন্যূনতম অষ্টম শ্রেণী পাস করে থাকলে এই ড্রাইভার পদের জন্য আবেদন করতে পারবেন। তবে আপনি যদি মাধ্যমিক পাস হয়ে থাকেন তবুও আবেদন করতে পারবেন।

অন্যান্য যোগ্যতা:  যেহেতু এটি ড্রাইভার পদ তাই ড্রাইভারের উপর আপনার অবশ্যই অভিজ্ঞতা থাকতে হবে এবং তার নির্দিষ্ট সার্টিফিকেট থাকতে হবে।
বেতন:  কলকাতা পুলিশের ড্রাইভার পদের জন্য প্রতি মাসে বেতন ১৩ হাজার ৫০০ টাকা।

আবেদনের বয়স:  আবেদনকারীর ন্যূনতম বয়স ২১ বছর হতে হবে এবং সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে বয়স থাকলে আবেদন করতে পারবেন। তাছাড়া যে কোনো  সংরক্ষিত শ্রেণি থেকে বিলং করলে তার জন্য সরকারি নিয়ম অনুযায়ী  বয়সে ছাড় রয়েছে। 

চাকরির খবর: পশ্চিমবঙ্গের মাধ্যমিক পাস ছেলেমেয়েদের দারুন চাকরির সুযোগ।

চাকরির খবর: পশ্চিমবঙ্গের ৬০০০ পদে স্পেশাল এডুকেটার নিয়োগ হবে বিজ্ঞপ্তি শীঘ্রই।

নিয়োগ পদ্ধতি:  নিয়োগ করা হবে ড্রাইভিং টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমে। প্রথমে ড্রাইভিং টেস্ট করা হবে তারপর হবে ইন্টারভিউ। মোট ৪০ নম্বরের পরীক্ষা হবে, ড্রাইভিং টেস্টে ২০ নম্বর এবং ইন্টারভিউতে ২০ নাম্বার। 

আবেদন পদ্ধতি: ফর্ম নিয়ে নিজে হাতে পূরণ করে নিজে হাতে জমা দিতে হবে নির্দিষ্ট সময়ের মধ্যে খামের উপর অবস্থিত ঠিকানা লিখে পাঠাতে হবে। কোন ঠিকানায় দরখাস্ত জমা দেবেন সেটি নিচে দেওয়া হয়েছে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

প্রয়োজনীয় ডকুমেন্ট:  আবেদন ফরমের সাথে যে সমস্ত ডকুমেন্ট গুলি দিতে হবে সেগুলি হল- সেলফ অ্যাটেস্টেড করা প্যান কার্ড/  ভোটার কার্ড/ পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স।/ ব্যাংক পাসবুক/ আধার কার্ড অথবা ই আধার কার্ড। যেকোনো একটি জেরক্স করে  সেল্ফ অ্যাটেস্টেড করে দেবেন।(২) সেল্ফ অ্যাটেস্টেড করা ভোটার কার্ড, আধার কার্ড, ই আধার কার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, ব্যাঙ্ক পাসবুক, ইলেকট্রিক বিল অথবা ফোন বিল যে কোন একটি।(৩) বয়সের প্রমাণপত্র হিসাবে সেল পাঠিয়ে স্টেট করা জন্ম সার্টিফিকেট প্যান কার্ড এডমিট কার্ড পাসওয়ার্ড ড্রাইভিং লাইসেন্স আধার কার্ড স্কুল  লিভিং সার্টিফিকেট যে কোন একটি।(৪) ড্রাইভিং লাইসেন্স এর জেরক্স কপি। (৫) সেলফ অ্যাটেস্টেড করা অভিজ্ঞতার সার্টিফিকেট।(৬)  সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের ছবি এক কপি কর্মের নির্দিষ্ট জায়গায় সেটে দেবেন। 

ফর্ম জমা দেওয়ার ঠিকানা: Police Training School 247,A.J.C. Bose Road, Kolkata 700027.
খামের উপরে লিখবেন : Application for the post of police driver (contractual)/driver (contractual) 2023.

অফিসিয়াল ওয়েবসাইট:  ভিজিট করুন
অফিসের বিজ্ঞপ্তি এবং দরখাস্তের ফর্ম : ডাউনলোড করুন।

চাকরির খবর: বাড়িতে বসে প্রতিদিন কাজ করে প্রতিমাসে ভালো মনের বেতন ।
চাকরির খবর: বর্তমানে পশ্চিমবঙ্গে কোন কোন চাকরির দরখাস্ত চলছে।
লেটেস্ট খবর: পুরনো এই কয়েন বা নোট থাকলেই পাবেন ১০ লক্ষ টাকা।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment