West Bengal Job Fair 2023: জেলাভিত্তিক চাকরির মেলা শুরু হল রেজিস্ট্রেশন, বিস্তারিত জেনে নিন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গের বেকার ছেলেমেয়েদের জন্য রাজ্য সরকারের উদ্যোগে শুরু হল West Bengal Job Fair 2023। প্রত্যেকটি ছেলে মেয়েদের জন্য চাকরির এক সুবর্ণ সুযোগ। এই চাকরির মেলাতে অংশগ্রহণ করতে হলে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে তারপরে চাকরির জন্য মেলাতে অংশগ্রহণ করতে হবে। পশ্চিমবঙ্গের জেলা ভিত্তিক চাকরির মেলা অনুষ্ঠিত হচ্ছে নিচে দেখুন কোন কোন জেলাতে চাকরির মেলা অনুষ্ঠিত হতে চলেছে।

(১) পশ্চিমবঙ্গে চাকরির মেলা ২০২৩ এর মধ্যে প্রথম অনুষ্ঠিত হচ্ছে পূর্ব বর্ধমান জেলাতে।(২) West Bengal job Fair 2023 এই মেলা দার্জিলিং জেলাতেও অনুষ্ঠিত হচ্ছে।(৩) এছাড়াও পূর্ব মেদিনীপুর জেলাতে চাকরির মেলা ২০২৩ অনুষ্ঠিত হচ্ছে।(৪) হুগলি জেলাতেও Job Fair অনুষ্ঠিত হবে সবকিছু নিচে ভালোভাবে দেখে নিন।

এই চাকরির মেলাগুলিতে আপনি পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকেই অংশগ্রহণ করতে পারবেন।

তাছাড়া জেলাগুলোর ক্ষেত্রে কখন চাকরির মেলা অনুষ্ঠিত হবে সেগুলি জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেল হোয়াটস অ্যাপ গ্রুপে অবশ্যই জয়েন হয়ে থাকুন।

পূর্ব বর্ধমান জেলার চাকরির মেলা

পূর্ব বর্ধমান জেলার কন্ঠ ঘোষ বিডিও অফিস সংলগ্ন এলাকায় পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে টাটা কোম্পানিতে নিয়োগের জন্য চাকরির মেলা অনুষ্ঠিত করা হচ্ছে। এখানে অংশগ্রহণ করতে হলে প্রার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে এটা রেজিস্ট্রেশনটি অফলাইন বা অনলাইন যে কোন ভাবেই করতে পারবেন।

আরও পড়ুন : কলকাতা মেট্রো রেলে কর্মী নিয়োগ আবেদন করুন।

যোগ্যতা: পূর্ব বর্ধমান জেলার খন্ডঘোষ ভিডিও অফিস এর উদ্যোগে এই চাকরির মেলাতে অংশগ্রহণ করতে হলে আবেদনকারীর যোগ্যতা হিসাবে গ্রাজুয়েশন পাস করে থাকতে হবে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

মেলা কবে হবে: পূর্ব বর্ধমান জেলায় চাকরি মেলা অনুষ্ঠিত হবে আগস্ট মাসের শেষ অর্থাৎ সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে।

আরও পড়ুনঃ বর্তমানে পশ্চিমবঙ্গে কোন কোন চাকরির দরখাস্ত আপনি করতে পারবেন।

রেজিস্ট্রেশন এর তারিখ: আবেদনকারী কে রেজিস্ট্রেশন করার জন্য ১৪ আগস্ট থেকে ১৮ আগস্ট এর মধ্যে রেজিস্ট্রেশন কমপ্লিট করতে হবে। রেজিস্ট্রেশন করতে পারবেন পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষ ভিডিও অফিস থেকে সরাসরি। এছাড়াও অনলাইন লিংক দেয়া হলে সেই লিংক থেকে অনলাইনেও করতে পারবেন।

আবেদনকারীর বয়স: বয়স হতে হবে 18 থেকে 28 বছরের মধ্যে।

প্রয়োজনীয় ডকুমেন্ট: চাকরির মেলাতে অংশগ্রহণ করতে হলে আবেদনকারীর রেজিস্ট্রেশন এর সময় যে সমস্ত ডকুমেন্ট শো করাবে সমস্ত ডকুমেন্টগুলি অরজিনাল। নিয়ে মেলাতে অংশগ্রহণ করতে হবে। এগুলি হল

  1. লেটেস্ট পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ তিন কপি।
  2. প্রিন্ট আউট লেটেস্ট বায়োডাটা।
  3. অরজিনাল সরকারি আইডি প্রুফ যেমন- আধার কার্ড/ ভোটার কার্ড/ ড্রাইভিং লাইসেন্স /পাসপোর্ট বা কলেজের আইডি কার্ড যেকোনো একটি।
  4. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট।
  5. উচ্চ মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট।
  6. graduation এর সমস্ত সেমিস্টারের মার্কশিট।
  7. পোস্ট গ্রাজুয়েশন থাকলে তার সমস্ত সেমিস্টারের মার্কশিট।
  8. যদি অন্যান্য কোন অভিজ্ঞতার সার্টিফিকেট থাকে তবে সেটিও নিয়ে যেতে পারেন।

পূর্ব বর্ধমান জেলার অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন: ক্লিক করুন এখানে

বাকি জেলাগুলোতে চাকরির মেলা অনুষ্ঠিত হওয়ার সমস্ত আপডেট কিছুক্ষণের মধ্যে এখানেই দিয়ে দেওয়া হবে। তাই ভিজিট করুন এবং চেক করতে থাকুন সবকিছু এখানেই জানতে পারবেন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment