খোদ নবান্নে করা যাবে স্বাস্থ্য পরীক্ষা, রিপোর্ট পাবেন ১ মিনিটে (বিরাট সুখবর)

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

বিরাট বড় সুখবর এখন থেকে খোদ নবান্নে করা যাবে স্বাস্থ্য পরীক্ষা আবার তার রিপোর্টটিও পাবেন সাথে সাথেই ! হ্যাঁ ঠিকই দেখেছেন এবার নবান্নেই করতে পারবেন প্রেগনেন্সি টেস্ট সহ একাধিক স্বাস্থ্য পরীক্ষা সবকিছু নিচে বর্ণনা করা হল।

আপনি ভাবছেন ব্যাপারটা কী ? তবে জেনেনিন – নবান্নে পুরোপুরি ভাবে চালু হতে চলেছে ক্লাউড ক্লিনিক হেলথ কিয়স্ক (Cloud Clinic Health Kiosk) নামে এই রোগ পরীক্ষা পদ্ধতি। এটির মধ্য দিয়ে এক জায়গাতেই আপনি ৫০ টিরও বেশি রোগের টেস্ট করতে পারবেন।জানা গিয়েছে এই টেস্ট এর যে মেশিন থাকছে সেটাই আছে ব্যাটারি সিস্টেম তাই কারেন্ট না থাকলেও সব টেস্ট করা যাবে অনায়াসেই। এই মেশিনে একবার চার্জ দিলে কোনো সমস্যা ছাড়াই চলে ৪৮ ঘন্টা পর্যন্ত।

এখানে যে সমস্ত রোগের টেস্ট করাতে পারবেন সেগুলি হলো – প্রেগনেন্সি , কোভিড , হিমগ্লোবিন, ওয়েট, টেম্পারেচার, ব্লাড প্রেসার, চক্ষু পরীক্ষা, ম্যালেরিয়া, ডেঙ্গি , টাইফয়েড, হেপাটাইটিস, চিকুনগুনিয়া, রক্তে শর্করা, বিলিরুবিন, ক্রিয়েটিনিন, মাইক্রোএলবুমিন, লিউকোসাইটিস , পিএইচ, প্রোটিন, নাইট্রেট, সহ ডিজিটাল হেলথ রেকর্ড বিএমআই আরও অনেক কিছু।জানাগেছে আপাতত নবান্নে এই কাজ শুরু হলেও পরে এসএসকেএম এবং কলকাতা পুরসভা সহ একাধিক জায়গাতে বসানোর পরিকল্পনা আছে।

আরও পড়ুনঃ জেলা ভিত্তিক চাকরির মেলা অনুষ্ঠিত হচ্ছে রেজিস্ট্রেশন করুন।

রিপোর্ট কিভাবে পাবেন ভাবছেনতো ? চিন্তার কোনো কারণ নেই জানা গিয়েছে পরীক্ষার পরেই রোগীর whatsapp এ পেয়ে যাবেন রিপোর্ট তাও আবার পিডিএফ ফরম্যাটে। এছাড়াও থার্মাল প্রিন্টারের মাধ্যমে পাবেন চাপানো রিপোর্ট।কবে থেকে এই টেস্ট করাতে পারবেন সেটা এখনো জানানো হয়নি খুব শিগগিরই জানিয়ে দেওয়া হবে। তখন এখানেই জানতে পারবেন।

আরো পড়ুন : এমাসের সমস্ত সরকারি চাকরির খবর দেখুন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment