রাজ্যে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ, সব দপ্তরে চিঠি দিল নবান্ন, চাকরি প্রার্থীদের দারুন সুযোগ

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্যে পঞ্চায়েত ভোট মিটতেই নিয়োগ প্রক্রিয়া শুরু করে দিল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যের সব দপ্তরে কর্মী নিয়োগ করার উদ্যোগ নিল নবান্ন তাই প্রত্যেকটি দপ্তরকে ইতিমধ্যে চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে নবান্নের তরফ থেকে। কোন দপ্তরে কত সংখ্যক কর্মী রয়েছে এবং কতসংখ্যা কর্মী পদ খালি পড়ে রয়েছে জানাতে হবে দপ্তর গুলিকে।

রাজ্যে সরকারি কর্মী নিয়োগের জন্য স্টাফ সিলেকশন কমিশন নতুন করে গঠন করা হয়েছে। আগামী দু মাসের মধ্যে কোন দপ্তরে কত সংখ্যক কর্মী রয়েছে এবং কত সংখ্যক কর্মী প্রয়োজন রিপোর্ট পাঠাতে নির্দেশ দিল নবান্ন। বর্তমানে চার ধরনের শূন্য পদের বিবরণ জানতে চাওয়া হয়েছে এগুলি হল অ্যাসিস্ট্যান্ট, উচ্চপদস্থ আঞ্চলিক অ্যাসিস্ট্যান্ট, প্রধান অ্যাসিস্ট্যান্ট এবং সেকশন অফিসার এই পদ গুলিতে মোট কতজন কর্মী রয়েছেন এবং কত খালি রয়েছে।

আরও পড়ুনঃ ঘুষ দিয়ে চাকরি প্রাপকদের তালিকা প্রকাশিত হবে, বিস্তারিত পড়ুন 

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক সাংবাদিক বৈঠকে রাজ্যে কর্মী নিয়োগের কথা ঘোষণা করেছিলেন। জানিয়েছিলেন রাজ্য সরকার আগামী এক বছরের মধ্যে বিভিন্ন দপ্তরে মোট ১ লক্ষ ২৫ হাজার কর্মী নিয়োগ করবে। এরমধ্যে ১২ হাজার গ্রুপ ডি ৩০০০ গ্রুপ সি সহ বিভিন্ন পদ রয়েছে। তাই মনে করা হচ্ছে মুখ্যমন্ত্রীর সেই ঘোষণার পরিপ্রেক্ষিতেই এইসব হিসেবে নিকেশ শুরু করে দেওয়া হয়েছে। 

আগামী দিনে বড় সংখ্যায় একটি কর্মী নিয়োগ হওয়ার সম্ভাবনা রয়েছে অনেকেই মনে করছেন তাই এই খবরটি আপনাদের সামনে তুলে ধরা হলো। এইরকম নতুন নতুন খবর জানতে আমাদের whatsapp গ্রুপ টেলিগ্রাম চ্যানেলে অবশ্যই জয়েন করুন।আরও পড়ুনঃ নবোদয় বিদ্যালয় ৭৫০০ কর্মী নিয়োগ।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment