Summer Vacation: কমেছে না পারদ! গরমের ছুটি নিয়ে নয়া সিদ্ধান্ত রাজ্যের, কবে থেকে খুলছে স্কুল 

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

প্রচন্ড গরমের কারণে রাজ্যের সরকারি এবং বেসরকারি স্কুলগুলোতে গরমের ছুটি দেওয়া হয়েছিল। রাজ্য ব্যাপী ২ মে থেকে শুরু হয়েছিল গরমের ছুটি, প্রতিবছরের ন্যায় এ বছরেও নিয়ম করে স্কুল খোলার কথা ছিল সঠিক সময়ে। তবে জেনেনিন রাজ্যে কবে থেকে খুলতে চলেছে সরকারি স্কুল এবং কবে থেকে বেসরকারি স্কুল খোলার বন্দোবস্ত শুরু হয়েছে।

রাজ্যের মাধ্যমিক স্কুলগুলো ৫ জুন থেকে এবং রাজ্যের প্রাথমিক স্কুলগুলোতে ৭ জুন থেকে গঠন পঠন শুরু হওয়ার কথা ছিল। তবে গরমের ঊর্ধ্বমুখী পারদের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন 15 ই জুন পর্যন্ত রাজ্যে ছুটি থাকবে সমস্ত স্কুল কলেজ গুলি।

আরও পড়ুনঃ আপনি কি জানেন? একটা ১০০ টাকার কয়েনের সরকারি কত টাকা সরকারি মূল্য 

রাজ্যে সরকারি স্কুল খোলা নিয়ে নতুন নির্দেশিকা জারি করেছে স্কুল শিক্ষা দপ্তর। নির্দেশিকাতে স্পষ্ট জানানো হয়েছে আগামী ১৫ই জুন স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা দপ্তর থেকে। ইতিমধ্যেই মধ্যশিক্ষা পর্ষদ ও নির্দেশিকা জারি করেছে এবং প্রত্যেকটি জেলায় ডিআই দের কাছে সেই নির্দেশিকা পাঠানো হয়েছে। সেখানে বলা হয়েছে ইস্কুল খোলার সঙ্গে সঙ্গেই যাতে সব ইস্কুল এই মিড ডে মিলের পরিষেবা শুরু করা যায় সেদিকে নজর রাখতে হবে।

এর সাথে একটি খুশির খবর, ১৫ই জুন স্কুল খোলার পর ছাত্র-ছাত্রীরা মিড ডে মিলের পাশাপাশি বই, খাতা সহ পোষাক, জুতো, সব কিছু পায় তার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এগুলির বন্দোবস্ত করার কথা বলেছেন। এর সাথে তিনি বলেছেন কোন কিছুই থেকে যাতে ছাত্রছাত্রীরা বঞ্চিত না হয়ে যায় সেই ভাবনাকে আমরা করে জানাই।

এই মুহূর্তে যেটি গুরুত্বপূর্ণ খবর সেটি হচ্ছে রাজ্যের একাধিক বেসরকারি স্কুল গুলো ১৫ ই জুন পর্যন্ত অনলাইনে তাদের পঠন-পাঠন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। সাউথ সিটি ইন্টারন্যাশনাল স্কুল এবং বিসিএস স্কুল তারা স্পষ্ট বিজ্ঞপ্তিতে জানিয়েছে ১৫ ই জুন থেকে স্কুলে ছাত্র-ছাত্রীরা আসবে এবং তারপরে তারা সচরাচর স্কুল থেকেই ক্লাস শুরু করে দেবে। গরমের ছুটি চললেও যাতে ছাত্রছাত্রীদের পড়াশোনার ওপরে কোন প্রভাব না পড়ে তার জন্য তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুনঃ রাজ্যে পুলিশ নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হলো ২১ হাজার কনস্টেবল নিয়োগ।

আরও পড়ুনঃ রেলের বগি তৈরির কারখানাতে কর্মী নিয়োগ চলছে, শীঘ্রই আবেদন করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আরও পড়ুনঃ আপনি কি জানেন? ৩৫ পয়সার বিনিময় রেল ১০ লাখ টাকা পর্যন্ত দিতে পারে আর্থিক সাহায্য। জেনেনিন 

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment