Primary TET Certificate: প্রাইমারি টেট পরীক্ষার সার্টিফিকেট ডাউনলোড শুরু হলো, মোবাইল থেকেই সবকিছু শিখে নিন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গ প্রাইমারি টেট পরীক্ষা ২০২২ এর সার্টিফিকেট ডাউনলোড শুরু হল অনলাইনে। মোবাইল থেকেই কিভাবে প্রাইমারি টেট কোয়ালিফাইড সার্টিফিকেট ডাউনলোড করবেন সবকিছু হাতেনাতে শিখে নিন। যদি আপনি পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক হওয়ার জন্য টেট পরীক্ষা দিয়ে থাকেন তবে আজকের এই প্রতিবেদনটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

TET Certificate Download

বেশ কয়েকটি ধাপে আপনি আপনার স্মার্ট ফোন থেকে প্রাথমিক টেট পরীক্ষার কোয়ালিফাইড সার্টিফিকেট ডাউনলোড (Primary TET Certificate Download) করতে পারবেন। পশ্চিমবঙ্গ প্রাইমারি টেট পরীক্ষা ২০২২ সালে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে পরীক্ষা হয়েছিল ১১ ডিসেম্বর ২০২২। এবং এই পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছিল ২০২৩ সালে। আর তারপর  OMR রিভিউ এবং স্ক্রুটিনির কাজ কমপ্লিট হওয়ার পর পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ড থেকে টেট কোয়ালিফাইড সার্টিফিকেট ডাউনলোড করার বিজ্ঞপ্তি জারি করেছে আর সেই বিজ্ঞপ্তি অনুযায়ী ২৯ এপ্রিল ২০২৩ থেকে রাজ্যে টেট সার্টিফিকেট ডাউনলোড শুরু হয়েছে।

Read More: how to become a teacher after 12th (higher secondary exam).

মোবাইল থেকে কিভাবে টেট সার্টিফিকেট ডাউনলোড করবেন: 

  • প্রথমে আপনার মোবাইলের গুগল ক্রোম বা যেকোন ব্রাউজারে গিয়ে প্রাইমারি বোর্ডের অফিসিয়াল https://wbbpeonline.com/ ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • এবার এই ওয়েবসাইটের হোমপেজে আসার পরে প্রথমে একটি অপশন থাকবে Teacher Eligibility Test, 2022 (TET-2022) সেখানে আপনি ক্লিক করুন।
  • এবার আপনি নতুন আরেকটি পেজ দেখতে পাবেন।
  • এই পেজে নিচের দিকে স্ক্রল করে ডাউনলোড ডেট সার্টিফিকেট এই জায়গাতে Primary TET Certificate Download ক্লিক করুন।
  • এবার আসল পেজে আপনি চলে এসেছেন এখানে আপনার প্রাইমারি টেটের রেজিস্ট্রেশন নাম্বার Primary TET Registration Number এবং জন্মতারিখ Date of Birth টাইপ করুন।
  • এবার ডাউনলোড সার্টিফিকেট Download certificate এই অপশন এর উপরে ক্লিক করুন।

🌐 অফিসিয়াল ওয়েবসাইট প্রবেশ করুন ক্লিক করুন।

🌐উচ্চ মাধ্যমিক পাস সরকারি চাকরি বিজ্ঞপ্তি দেখুন।

🌐বাড়িতে বসে ১৫ থেকে ২০ হাজার টাকা প্রতি মাসে আয় করুন জেনে নিন বিস্তারিত।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment