Lakshmi Bhandar: লক্ষীর ভান্ডার থেকে বাদ তিন লক্ষ মহিলার নাম, টাকা না পেলে কি করবেন জেনেনিন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গের লক্ষীর ভান্ডার প্রকল্প থেকে বাদ পড়ে গেল তিন লক্ষ মহিলার নাম। যারা টাকা না পাবেন তাদের কি করতে হবে বিস্তারিত আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন। রাজ্য সরকারের তরফ থেকে নতুন কি ঘোষণা দেওয়া হল অবশ্যই জেনে থাকতে হবে তা না হলে আপনি আর লোকের ভান্ডারে টাকা পাবেন না। লক্ষীর ভান্ডার প্রকল্প নিয়ে রাজ্যের মুখ্য সচিব নতুন করে কি ঘোষণা করলেন সেটি অবশ্যই সকলকে জেনে শিগগিরই আবেদন করতে হবে।

রাজ্যের প্রত্যেকটি জেলার ভিডিও এসডিও এবং ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এর সাথে এ ব্যাপারে আলোচনা করেছেন রাজ্যের মুখ্য সচিব হরি কৃষ্ণ দ্বিবেদী। যারা টাকা পাচ্ছেন না ২ লক্ষ ৬৪ হাজার ৪৭৪ যাদের নাম বাদ পড়েছে তাদের ব্যাংক একাউন্ট এর সমস্যার কারণে তাদের নাম বাদ পড়েছে তালিকা থেকে।

আরও পড়ুন: অষ্টম শ্রেণি এবং মাধ্যমিক যোগ্যতায় আইসিডিএস কর্মী ও সহায়িকা নিয়োগ নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে দরখাস্ত শুরু হল। 

আর এই সমস্যাটি হয়েছে বিভিন্ন ব্যাংকের সাথে সংযুক্তি করনের কারণে। সম্প্রতি দেখা গেছে অন্যান্য ব্যাংকের সাথে একাধিক ব্যাংক সংযুক্তিকরণ হয়েছে আর তারপরে তাদের ifsc কোড পরিবর্তন হয়েছে। আর এইভাবে ব্যাংক সংযুক্তি হওয়ার কারণে নতুন করে সমস্যায় পড়ছেন লক্ষীর ভান্ডার প্রকল্পের মহিলারা। 

তাছাড়া কারো কারো ক্ষেত্রে জাতিগত শংসাপত্রের সমস্যায় রয়েছে এবং কারো ক্ষেত্রে আধার কার্ডের বৈধতার সমস্যা রয়েছে এই সব কিছু মিলিয়ে মোট তিন লক্ষ মহিলার নাম লক্ষীর ভান্ডার প্রকল্পের তালিকা থেকে বাদ পড়িতেছে যেটি খুব শীঘ্রই রাজ্য সরকারের লক্ষীর ভান্ডার দপ্তর থেকে এবং প্রতিটি জেলা থেকে এই সমস্যাটির সমাধান করার চেষ্টা শুরু হয়েছে। 

তবে চিন্তার কোন কারণ নেই নতুন করে দুয়ারে সরকার ক্যাম্প এপ্রিল মাসে শুরু হওয়াতে এ মাসে মোট দরখাস্ত জমা পড়েছে ৭ লক্ষ আর বাতিল হওয়া এই তিন লক্ষ মহিলার নাম সহ সকলের নামের তালিকা নিয়ে তারা সব সমস্যার সমাধান করার চেষ্টা শুরু করেছে খুব শীঘ্রই সমস্ত মহিলারা টাকা পেতে শুরু করবেন।

গুরুত্বপূর্ণ চাকরির বিজ্ঞপ্তি গুলি:

📌পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল পদের ফাইনাল রেজাল্ট এবং চূড়ান্ত তালিকা প্রকাশের তারিখ জেনে নিন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

📌 রাজ্যের গ্রাম পঞ্চায়েত বিভাগে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক যোগ্যতায় কর্মী নিয়োগ শুরু হল। বিজ্ঞপ্তি দেখুন

চাকরির বিজ্ঞপ্তি: CLICK HERE

আরো পড়ুন:

📌 উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় ট্রেনিং দিয়ে হাসপাতালে চাকরি। 

📌 মাধ্যমিক যোগ্যতাই পশ্চিমবঙ্গে কোন কোন চাকরির দরখাস্ত চলছে। 

📌 জেলাভিত্তিক চাকরির খবর গুলি দেখুন। 

📌 কেন্দ্রীয় সরকারের নতুন প্রকল্প ছাত্রছাত্রীরা পাবেন ৩৬ হাজার টাকায় স্কলারশিপ। 

📌 এ মাসের সমস্ত চাকরির খবরগুলি পড়ুন।

প্রতিটি নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে আমাদের TELEGRAMWHATSAPP জয়েন্ট করুন। 

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment