রাজ্যে মাধ্যমিক পাশে ক্লার্ক নিয়োগ, অনলাইনে আবেদন করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য আবারও নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। অনলাইনে ক্লার্ক পদে আবেদনের সুযোগ রয়েছে। যদি আপনি মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক বা গ্র্যাজুয়েশন পাশ করে থাকেন তাহলে আপনার জন্য আজকের এই চাকরির বিজ্ঞপ্তি টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মাধ্যমিক যোগ্যতাতে ক্লার্ক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে ছেলে মেয়ে উভয়ই আবেদন করতে পারবেন। তবে আবেদনের আগে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটির সম্পর্কে জেনে নেওয়া অবশ্যই প্রয়োজন।

এক নজরে দেখে নেওয়া যাক আজকের বিজ্ঞপ্তিতে প্রকাশিত চাকরির ওভারভিউ: পশ্চিম বর্ধমান জুভেনাইল জাস্টিস বোর্ড বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে বিভিন্ন পদে কর্মী নিয়োগের জন্য।
এখানে বিভিন্ন পদ রয়েছে এবং তার জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে যেমন এখানে পদ রয়েছে(১) লোয়ার ডিভিশন ক্লার্ক (২)বেঞ্জ ক্লার্ক (৩)কাউন্সিলর স। তবে প্রত্যেকটির ক্ষেত্রে আলাদা আলাদা ক্রাইটেরিয়া রয়েছে।

প্রথমেই জেনে নেব আবেদন পদ্ধতি সম্পর্কে:  নির্দিষ্ট আবেদন পত্রটি সংগ্রহ করে সেটি নিজের হাতে পূরণ করে অনলাইনে ইমেল এর মাধ্যমে পাঠাতে হবে অফিসিয়াল ইমেইল এবং ফর্মের লিংক নিচে দেওয়া হয়েছে।

READ MORE: 👉মাধ্যমিক পাস রাজ্য সরকারের চাকরির বিজ্ঞপ্তি ২০২৩
👉মাধ্যমিক পাস কনস্টেবল নিয়োগ ২০২৩ আবেদন করুন
👉এই মাসে কোন কোন চাকরির আবেদন করতে পারবেন জেনেনিন একনজরে।

প্রয়োজনীয় ডকুমেন্ট কি কি লাগবে: পশ্চিমবঙ্গে ক্লার পদে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সে বিজ্ঞপ্তি অনুযায়ী প্রয়োজনীয় ডকুমেন্ট হিসেবে (১)বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের এডমিট অথবা মাধ্যমিকের সার্টিফিকেট দিতে পারেন। (২)ফটো আইডি প্রফ হিসাবে আধার কার্ড অথবা ভোটার কার্ড অথবা প্যান কার্ড বা পাসপোর্ট দিতে পারেন।
(৩)শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট যেটি প্রযোজ্য সেগুলি অবশ্যই দেবেন।
(৪)কম্পিউটার শিক্ষার সার্টিফিকেট অবশ্যই দেবেন।
(৫)মোবাইল নম্বর এবং ইমেইল আইডি অবশ্যই দিতে হবে।

এবার জেনে নেব কোন কোন পদে নিয়োগ হচ্ছে? শিক্ষাগত যোগ্যতা শূন্যপদ কি কি রয়েছে:

পদের নাম: বেঞ্চ ক্লক ।
আবেদনের বয়সে: ২১ থেকে ৪০ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা: উচ্চ মাধ্যমিক পাস অন্যান্য অভিজ্ঞতা হিসেবে কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে টাইপিং স্পিড থাকতে হবে ।
মোট শূন্যপদ: ১ টি।
বেতন: ১৩৫০০ টাকা প্রতি মাসে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পদের নাম: এলডিসি বা লওয়ার ডিভিশন ক্লার্ক। বয়স:২১ থেকে ৪০ বছর।
শিক্ষতে যোগ্যতা: মাধ্যমিক পাস হলে আবেদন করতে পারবেন অন্যান্য অভিজ্ঞতা হিসেবে কম্পিউটার অ্যাপ্লিকেশনের টাইপিং এবিলিটি থাকতে হবে।
মোট শূন্যপদ: ১ টি।
পদের বেতন রয়েছে: প্রতি মাসে ১৩৫০০ টাকা।

পদেরমনাম: কাউন্সিলর।
আবেদনের বয়স: ২১ থেকে ৪০ বছরের মধ্যে।
মোট শূন্যপদ: একটি।
শিক্ষাগত যোগ্যতা: গ্রাজুয়েশন পাশ।
অভিজ্ঞতা হিসেবে কম্পিউটার অপারেশনের অন্তত দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে এই পদের জন্য।
বেতন রয়েছে: প্রতি মাসে ১৩৫০০ টাকা।

(NOTE) একজন আবেদনকারী শুধুমাত্র একটি পদের জন্যই আবেদন করবেন একই সাথে সবগুলি পদে আবেদন করতে গেলে আবেদন পত্র রিজেক্ট করে দেওয়ার সম্ভাবনা রয়েছে।

অনলাইনে আবেদন করার শেষ তারিখ: ২ মার্চ ২০২৩ পর্যন্ত।
অফিসিয়াল ওয়েবসাইট: CLICK HERE
Read More Job News: CLICK HERE
অনলাইনে আবেদন পাঠানোর email id: [email protected]

আবেদনপত্র পোস্ট অফিসের মাধ্যমে পাঠানোর ঠিকানা: office of the district magistrate (social welfare Section) Paschim Medinipur, civil defence building first floor Vivekananda Asansol – 713305.

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment