সিআইএসএফ হেড কনস্টেবল নিয়োগ ২০২২ | উচ্চমাধ্যমিক যোগ্যতায় আবেদন করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

চাকুরী প্রার্থীদের জন্য সুখবর এবার সিআইএসএফ হেড কনস্টেবল এবং এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর নিয়োগের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন করার আগে যোগ্যতা সহ বিস্তারিত আবেদনের খুঁটিনাটি এক নজরে পড়ে নিন।

সিআইএসএফ হেড কনস্টেবল নিয়োগ
সিআইএসএফ হেড কনস্টেবল নিয়োগ

ভারতীয় গৃহ মন্ত্রণালয় থেকে সিআইএসএফ এ কর্মী নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এখানে সিআইএসএফ হেড কনস্টেবল মিনিস্টেরিয়াল এবং এসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর স্টেনোগ্রাফার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ১৮ থেকে ২৫ বছর বয়সে ছেলেমেয়েরা এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে তেমন কোন করাকরি নেই তবে উচ্চ মাধ্যমিক পাস হলে আপনি এই চাকরির জন্য আবেদন করতে পারবেন।

সিআইএসএফ হেড কনস্টেবল নিয়োগ ও CISF ASI and HC Recruitment 2022

পদের নাম: সিআইএসএফ। অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর এবং হেড কনস্টেবল মিনিস্ট্রিয়াল।

মোট শূন্যপদ: এখানে মোট শূন্য পদ সমস্ত পদ মিলিয়ে ৫৪০ টি। এরমধ্যে অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর ১২২টি এবং হেড কনস্টেবল মিনিস্ট্রিয়াল ৪১৮ টি।

আবেদনের বয়স: সিআইএসএফ অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর এবং হেড কনস্টেবল পদে আবেদন করার জন্য আপনার বয়স ন্যূনতম 18 থেকে 25 বছর পর্যন্ত হওয়া পর্যন্ত। তাছাড়া আপনি যদি অন্যান্য অনগ্রসর শ্রেণী থেকে বিলং করছেন তাহলে আপনি বয়সে যথারীতি সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পাবেন।

বেতন ক্রোম: সিআইএসএফ অ্যাসিস্ট্যান্ট হেড কনস্টেবল পদের বেতন ২৯ হাজার ২০০ থেকে ৯২ হাজার ৩০০ টাকা।

আরো পড়ুন :- পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল নতুন বিজ্ঞপ্তি ২০২২ এ মাসে কোন কোন চাকরির দরখাস্ত চলছে

শারীরিক মাপজোক : সিআইএসএফ হেড কনস্টেবল এবং অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর পদের জন্য আবেদন করতে হলে আপনার শারীরিক উচ্চতা ছেলেদের বেলায় ১৬৫ সেন্টিমিটার এবং মেয়েদের বেলায় ১৫৫ সেন্টিমিটার হতে হবে। তাছাড়া বুকের ছাতি ছেলেদের বেলায় ৭৭ থেকে ৮২ সেন্টিমিটার এবং যদি আপনি এস টি থেকে বিলং করতেন তাহলে ৭৬ থেকে ৮১ সেন্টিমিটার হতে হবে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

দৈহিক ওজন: আপনার দৈহিক ওজন মিনিমাম হতে হবে হাইট এর সাথে সামঞ্জস্য রেখে।

আবেদন ফি : অনলাইন আবেদন ফ্রি বাবদ দিতে হবে জেনারেল কষ্টের জন্য ১০০ টাকা ওবিসি এবং e ws দের জন্য ১০০ টাকা এবং এস সি এস টি ক্যান্ডিডেটদের এবং মহিলাদের কোন আবেদন ফি দিতে হবে না।

আবেদন পদ্ধতি : সিআইএসএফ হেড কনস্টেবল এবং অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর পদে আবেদন করতে হবে অনলাইন থেকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে। অফিসের ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া হয়েছে।

আবেদনের শুরু এবং শেষ তারিখ : অনলাইন আবেদন শুরু হবে সেপ্টেম্বর মাসের ২৬ তারিখ থেকে এবং শেষ হবে অক্টোবর ২৫ তারিখ পর্যন্ত।

অনলাইন আবেদন এবং অফিসিয়াল ওয়েবসাইটের জন্য এখানে ক্লিক করুন কেন্দ্রীয় সরকারের আরও চাকরির খবর পড়ুন

Share post
যুক্ত হন আমাদের সাথে

1 thought on “সিআইএসএফ হেড কনস্টেবল নিয়োগ ২০২২ | উচ্চমাধ্যমিক যোগ্যতায় আবেদন করুন”

Leave a Comment