রাজ্যের মৎস্য দপ্তরে কর্মী নিয়োগ, ফিসারি বিভাগে চাকরি অনলাইনে আবেদন করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্যে মৎস্য দপ্তরে কর্মী নিয়োগ এর অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। শুধু মৎস্য বিভাগ এই নয় রাজ্য সরকারের বিভিন্ন চাকরির খবর প্রতিনিয়ত আসছে। আজ ফিশারি বিভাগে কর্মী নিয়োগের এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগামীতে প্রচুর শূন্য পদ সব রাজ্যে নিয়োগ হবে তার জন্য প্রার্থীদের একটি সুখবর আগে থেকেই জেনে থাকা ভালো।

মৎস্য দপ্তরের চাকরির জন্য আজকে যে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে সেখানে বলা হয়েছে যে কোন জেলা থেকে যেকোনো রাজ্য থেকে আপনি আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি অনুযায়ী সঠিক শিক্ষাগত যোগ্যতা থাকলে অবশ্যই আপনি মৎস্য দপ্তরে চাকরি করতে পারবেন এবং তার জন্য আপনি উপযুক্ত প্রার্থী হিসেবে আবেদনও করতে পারবেন।

রাজ্যের মৎস্য দপ্তরে কর্মী নিয়োগ, ফিসারি বিভাগে চাকরি অনলাইনে আবেদন করুন
department job

আরও পড়ুন:- পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের বিভিন্ন চাকরির খবর যেগুলি দরখাস্ত চলছে.

এ মাসে যেসব চাকরি দরখাস্ত চলছে অনলাইন আবেদন করুন

তবে মৎস্য দপ্তরে চাকরি করতে গেলে কেমন যোগ্যতা থাকতে হয় আবেদন কিভাবে করতে হবে, বয়স কেমন থাকতে হবে, বেতন কেমন দেবে, সবকিছু তথ্য প্রথমে অবশ্যই জেনে নেওয়া প্রয়োজন তাহলে পরবর্তী সময়ে এসব জিনিস নিয়ে আপনার মনে আর কোন সন্দেহ থাকবে না।

যদি আপনি রাজ্যে মৎস্য এবং প্রাণী বিভাগে চাকরি করতে চান তবে অবশ্যই নিচের বিস্তারিত তথ্য ভালোভাবে পড়ে নিয়ে অনলাইনে আবেদন করবেন।

প্রাণী ও মৎস্য দপ্তরে করবেন নিয়োগ

অসম পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে ডেভলপমেন্ট অফিসার এছাড়া ফিশারী বা মৎস্য দপ্তরে অন্যান্য পদেও কর্মী নিয়োগের জন্য যে সমস্ত যোগ্যতা গুলি চাওয়া হয়েছে এক এক করে সমস্ত তথ্যগুলি ভালোভাবে পড়ে নিন।

পদের নাম :- ফিসারিস ডেভেলপমেন্ট অফিসার এবং এলাইড ক্যাডার।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

মোট শূন্যপদ :- অসম পাবলিক সার্ভিস কমিশন থেকে জারি করা এই বিজ্ঞপ্তি অনুযায়ী ফিসারি দপ্তরে কর্মী নিয়োগ এর দুই রকম পদ মিলিয়ে মোট শূন্য পদ রয়েছে ৩২ টি।

বয়স:- বয়সের ক্ষেত্রে বলা হয়েছে ২১ থেকে ৩৮ বছর পর্যন্ত বয়সী ছেলে-মেয়ে উভয় এ পদের জন্য আবেদন করতে পারবেন। তাছাড়া অন্যান্য অনগ্রসর শ্রেণীদের জন্য বয়সে সরকারের নিয়ম অনুযায়ী যথারীতি ছাড় রয়েছে।

নিয়োগ প্রক্রিয়া :- নিয়োগ হবে অসম পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে। আরো বিস্তারিত তথ্য অফিসিয়াল ওয়েবসাইটে এবং এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বেতন ক্রম :- এই পদের জন্য বেতন প্রতি মাসে 30,000 থেকে শুরু করে 110,000 টাকা পর্যন্ত সাথে 12700 টাকা।

আরও পড়ুন :- পশ্চিমবঙ্গের মাধ্যমিক যোগ্যতায় চাকুরীর বর্তমানে আবেদন চলছে
এ মাসে কেন্দ্র সরকারের কোন কোন চাকরির দরখাস্ত চলছে।

আবেদন পদ্ধতি :- আবেদন করার জন্য অসম পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে আবেদনের লিংক নিচে দেয়া হয়েছে। সেখান থেকে সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদন ফি :- মৎস্য দপ্তরে কর্মী নিয়োগ অনলাইন আবেদন করার জন্য আবেদন ফি হিসাবে জেনারেল এবং ইডাবলুএসদের জন্য 250 টাকা এবং এস সি এস টি ওবিসি দের জন্য 150 কাটাতে হবে।

যোগ্যতা :- অসম পাবলিক সার্ভিস কমিশন থেকে জারি করা মৎস্য দপ্তরে ফিশারিজ ডেভেলপমেন্ট অফিসার এবং এলাইড ক্যাডার পদে আবেদন করতে গেলে যোগ্যতা থাকতে হবে – ICAR থেকে অনুমোদিত যেকোনো ইউনিভার্সিটি থেকে BFsc ডিগ্রী পাস অথবা ডিএফএসসি অথবা মাস্টার ডিগ্রী পাস করে থাকতে হবে।

আবেদনের শেষ তারিখ :- আবেদন চলবে সেপ্টেম্বর মাসের ২২ তারিখ পর্যন্ত। নির্দিষ্ট তারিখের আগে আপনার অনলাইনে আবেদন সম্পন্ন করতে হবে।

আরো বিভিন্ন রকমের চাকরির আপডেট পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট প্রত্যেকদিন ভিজিট করুন।

Official Website :- Click Here
অ্যাপ্লিকেশন অনলাইন :- Click Here
আরো চাকরি বিজ্ঞপ্তি yuktidhara.com এই ওয়েবসাইটে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

1 thought on “রাজ্যের মৎস্য দপ্তরে কর্মী নিয়োগ, ফিসারি বিভাগে চাকরি অনলাইনে আবেদন করুন”

Leave a Comment