Goutam Adani | বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি গৌতম আদানি | বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকা

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

Goutam Adani বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি গৌতম আদানি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকা ভারতের সবথেকে খুশির খবর বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় তৃতীয় স্থান দখল করে নিল ভারতের সবথেকে বড় ব্যবসায়ী গৌতম আদানি (Goutam adani) । বিশ্বের তৃতীয় স্থান অধিকার করায় ধন কুবেরের তালিকায় এই প্রথম এশিয়ার কোন ধনী ব্যক্তি বিশ্বের তৃতীয় ধন কবিরের তালিকায় স্থান পেল।

Goutam Adani | বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি গৌতম আদানি | বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকা
Goutam Adani | বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি গৌতম আদানি | বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকা

ব্লুম বর্গ ভিডিও নেওয়ার্স ইনটেক্স এর তথ্য অনুযায়ী গৌতম আধুনিক বিশ্বের তৃতীয় ধ্বনিতম ব্যক্তি হিসেবে পরিগণিত হলেন এই তৃতীয় স্থানে অনুষ্ঠান অধিকার করার জন্য তার বর্তমান সম্পদের পরিমাণ রয়েছে 137.4 বিলিয়ন মার্কিন ডলার। এর আগে বেসের তৃতীয় ধ্বনিতম ব্যক্তি ছিলেন ফ্রান্সের বার্নার আর্নল্ট আর তাকে পিছনে ফেলে তার স্থান দখল করে নিলো ভারতের গৌতম আদানি।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্স অনুযায়ী এই তথ্য আপনাদের সামনে শেয়ার করা হয়েছে। গৌতম আধুনিক আগে এবং গৌতম আদানের পরে কোন কোন ধন কুবেরদের নাম রয়েছে সব তথ্য নিচে দেখুন।

গুরুত্বপূর্ণ :- মাধ্যমিক উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন জগতের চাকরির খবর পড়ুন

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকা ২০২২

বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনীতম ব্যক্তি হলেন
(1) এলন মাস্ক , ইনি টেসলা কোম্পানির কর্ণধর তার বর্তমান অর্থের পরিমাণ 251 বিলিয়ন ডলার।
(2) বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তির তালিকায় রয়েছেন amazon এর প্রতিষ্ঠাতা ও অ্যামাজন কোম্পানির কর্ণধর জেফ বেজোস। বিশ্বের সবচেয়ে বড় ই কমার্স কোম্পানি অ্যামাজন এর অর্থের পরিমাণ ১৫৩ বিলিয়ন ডলার।
(3) বিশ্বের তৃতীয় ধনীতম ব্যক্তি হলেন গৌতম আদানি, গৌতম আদানীর কোম্পানি বিভিন্ন ধরনের কাজের সাথে যুক্ত যেমন কয়লা খনি, বিভিন্ন বন্দর তৈরি, আদানি পাওয়ার কারখানা,তাছাড়া ইনফ্রাস্ট্রাকচার সহ বিভিন্ন কাজ এই কোম্পানি করে থাকে। গৌতম আদানির বর্তমান সম্পদের পরিমাণ 137.4 বিলিয়ন ডলার।

এ বছর গৌতম আদানি গোষ্ঠীর অর্থের পরিমাণ প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে যেটা আপনি দেখলে আপনার চোখ কপালে উঠবে। এবছর গৌতম আধুনিক সম্পদ 60.9 বিলিয়ন ডলার বৃদ্ধি পেয়েছে। আর তাতেই তিনি বিশ্বের তৃতীয় ধনিতম ব্যক্তির শিরোপা পেয়েছেন।

আরো বিভিন্ন ধরনের চাকরির খবর দেখুন

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment