রাজ্যে ১১ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ ২০২২ , নবান্নের বড়ো ঘোষণা

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে ১১ স্বাস্থ্যকর্মী নিয়োগ এর অফিশিয়াল ঘোষণা প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যে কোন জেলার ছেলে মেয়ে উভয়েই আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা ও শূন্য পদের সংখ্যা এবং আবেদন পদ্ধতি সমস্ত তথ্য নিচে দেয়া হল:-

১১ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ

আজ নবান্নের তরফ থেকে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম এ ঘোষণা করলেন। গ্রাম বাংলার স্বাস্থ্য পরিকাঠামো কে আরও ভালো করতে মোট ১১৫২১ জন স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হবে। বিস্তারিত দেখুন online application process step by step.
আরও পড়ুন :- জেলার চাকরির খবর।

মোট শূন্যপদ:- ১১৫২১ টি। কোনো কোনো নিউজে শূন্যপদ সম্পর্কে বলা হয়েছে ১২ হাজার সাস্থ্যকর্মী নিয়োগ আবার কোথাও বলা হয়েছে রাজ্যে ১২৫৫১ সাস্থ্যকর্মী নিয়োগ হবে। তবে একটি কথা নিশ্চিত, যখন বিজ্ঞপ্তি প্রকাশিত হবে কোথায় কত জন নিয়োগ হবে সেখানে প্রকাশিত হবে। তাই নিয়মিত ওয়েবসাইটে চোখ রাখুন।
পদের নাম :- স্বাস্থ্যকর্মী।
আবেদন এর বয়স :- 18 থেকে 35 বছরের মধ্যে।

নিয়োগকারী দপ্তর :- পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য দপ্তর।
চাকরির স্থান:- পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার স্বাস্থ্য কেন্দ্রে।
চাকুরীর ধরণ :- চুক্তিভিত্তিক রাজ্য সরকারি স্বাস্থ্য বিভাগে চাকুরি।
নিয়োগ পদ্ধতি :- লিখিত পরীক্ষা এন্টারপ্রাইজ এবং ডকুমেন্ট ভেরিফিকেশন সবশেষে চূড়ান্ত তালিকা।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর :- পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর হল এমন একটি দপ্তর এ দপ্তর এর আওতাধীন পশ্চিমবঙ্গের সমস্ত স্বাস্থ্য কেন্দ্র গুলি পরিচালিত হয়। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য কেন্দ্রে কর্মী নিয়োগ থেকে শুরু করে হাসপাতাল সম্পর্কিত সমস্ত নিয়োগের দায়িত্ব এই দপ্তরের হাতেই থাকে।

আরও পড়ুন:- এ মাসে কোন চাকরির দরখাস্ত চলছে।

আবেদনের নিয়ম :- সর্বচ্চ 35 বছরের মধ্যে বয়স থাকলে আবেদন করতে পারবেন। এখনো পর্যন্ত আবেদন শুরু হয়নি শুরু হলে জানতে পারবেন অফিশিয়াল ওয়েবসাইট থেকে।
বেতনক্রম :- ১০ থেকে ১৫ হাজার টাকা প্রতি মাসে বেতন রয়েছে সাস্থ্যকর্মী পদের জন্য।

আবেদন ফি :- এখনো পর্যন্ত অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি তাই এই ব্যাপারে কিছু পরিষ্কার করে জানানো হয়নি। আরো বিস্তারিত জানতে অফিশিয়াল ওয়েবসাইট চোখ রাখুন।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আবেদনের যোগ্যতা :- পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে মিনিমাম মাধ্যমিক পাস শিক্ষাগত যোগ্যতা থাকলে আবেদন করতে পারবেন। তাছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা মিলিয়ে নিয়ে ছেলে মেয়ে উভয়েই আবেদন করবেন।

আরও পড়ুন :- মাধ্যমিক পাশ চাকরি আবেদন চলছে।

আবেদন পদ্ধতি :- পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে ১১ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ ২০২২ আবেদন করতে হবে অনলাইনে অফিসিয়াল ওয়েবসাইট wbhrb.gov.in থেকে । এখানেই vacancy form দেওয়া থাকবে।
আবেদনের শেষ তারিখ :- এখনো পর্যন্ত ঘোষণা হয়নি update soon ।

অফিসিয়াল বিজ্ঞপ্তি :- Click Here
অনলাইনে আবেদন :- update soon
অনলাইনে চাকরির খবর :- Click Here

প্রতিদিন নতুন নতুন চাকরির খবর পড়তে এবং সবার আগে যে কোন চাকরির নতুন আপডেট পেতে নিয়মিত ভিজিট করুন yuktidhara এই ওয়েবসাইটে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment