SBI JOBS: স্টেট ব্যাংকে বিভিন্ন পদে কর্মী নিয়োগ, আবেদন শুরু হলো

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ায় (State Bank Of India) কর্মী নিয়োগ। এসবিআই (SBI)-এর কলকাতার অফিসে ফ্যাকাল্টি এক্সিকিউটিভ এডুকেশন পদে নিয়োগ করা হচ্ছে। এসবিআই-এর অফিসিয়াল ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি (Recruitment Notification) প্রকাশিত হয়েছে। কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করানো হবে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের আবেদনের জন্য আহ্ববান জানানো হচ্ছে। বাড়িতে বসে মোবাইল ফোন বা কম্পিউটার থেকে অনলাইনেই আবেদন করতে পারবেন। আবেদন করার আগে নিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য জেনে নিন এই প্রতিবেদন থেকে।

স্টেট ব্যাংক অব ইন্ডিয়া নিয়োগ ২০২৩ (State Bank Of India Recruitment 2023)

পদ সম্পর্কে বিস্তারিত তথ্য-

পদের নাম : ফ্যাকাল্টি এক্সিকিউটিভ এডুকেশন (Faculty Executive Education)
মোট শূন্যপদ : এই পদের জন্য মোট ১টি শূন্যপদ রয়েছে।
বেতনক্রম : নির্বাচিত প্রার্থীদের ব্যাংকের বেতন স্কেল অনুযায়ী প্রতি মাসে ২৫ থেকে ৪০ লক্ষ্য টাকা বেতন দেওয়া হবে।

প্রার্থীর যোগ্যতার মানদণ্ড-

শিক্ষাগত যোগ্যতা : যে কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকলেই আবেদন করা যাবে। তবে এমবিএ ডিগ্রি থাকলে প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
অভিজ্ঞতা : যে কোনো ক্ষেত্রে কমপক্ষে ৩ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা লাগবে।

বয়সসীমা : উক্ত পদে আবেদন করার জন্য প্রার্থীর সর্বনিম্ন ও সর্বোচ্চ বয়স হতে হবে যথাক্রমে ২৮ থেকে ৫৫ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুযায়ী ওবিসি ক্যাটাগরির প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ৩ বছর ও এসসি/এসটি ক্যাটাগরির প্রার্থীরা ৫ বছরের ছাড় পাবে।

প্রার্থী বাছাই পদ্ধতি-

বাছাই তালিকা : যে সমস্ত প্রার্থীরা আবেদন করবেন তাদের যোগ্যতার ভিত্তিতে ব্যাংক একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করবে। এই তালিকার উপর ভিত্তি করেই প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।
ইন্টারভিউয় : তালিকাভুক্ত প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউয়ের জন্য ১০০ নম্বর বরাদ্দ থাকবে। নূন্যতম কত পেলে পাশ হবে তা ব্যাংক কর্তৃপক্ষ দ্বারা ঠিক করা হবে। ইন্টারভিউয়ের পর একটি মেরিট লিস্ট বের হবে। এই লিস্টের ভিত্তিতেই নিয়োগ করা হবে প্রার্থীদের।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

কর্ম ক্ষেত্র- নির্বাচিত প্রার্থীদের স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার কলকাতা অফিসে নিয়োগ করা হবে।

আবেদন সম্পর্কিত বিস্তারিত তথ্য-

আবেদন পদ্ধতি : সম্পুর্ন আবেদনটি স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে করতে হবে। এর জন্য নিম্নে দেওয়া লিংকের মাধ্যমে অফিসিয়াল লিঙ্কে চলে যান। এরপর ওয়েবসাইট থেকে উক্ত নিয়োগের বিজ্ঞপ্তিতি ভালো করে পড়ে নিন। এরপর ওয়েবসাইটে উক্ত পদের জন্য রেজিস্টেশন করুন। তারপর অনলাইনে আবেদনপত্রটি সঠিক তথ্য ও প্রয়োজনীয় নথি দিয়ে পূরণ করুন। এরপর আবেদনপত্র অনলাইনে সাবমিট করে দিন। অনলাইনে মাধ্যমেই আবেদনমূল্য জমা করতে হবে।
আবেদন মূল্য : এসসি/এসটি ও পিডব্লিউডি প্রার্থী বাদে বাকি সব প্রার্থীদের জন্য আবেদন মূল্য ৭৫০ টাকা।

প্রয়োজনীয় নথি : বায়োডাটা, আধার বা ভোটার কার্ড, জন্মের শংসাপত্র, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র, অভিভিজ্ঞতা শংসাপত্র, জাতিগত শংসাপত্র (যদি থাকে), পাসপোর্ট সাইজের ফটোগ্রাফ এবং সিগনেচার। এই নথিগুলি Pdf আকারে আপলোড করতে হবে।
আবেদন শেষ : আগামী ২৯সে আগস্ট ২০২৩ তারিক পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

Official Notification: Click Here

More Job Notice: Check Now

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment