ছাত্র-ছাত্রীদের পড়াশোনার খরচ দেবে সরকার, নতুন ঘোষণা দারুন সুযোগ বিস্তারিত এক ক্লিকেই!

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গ সরকারের বিরাট বড় উপহার এবার পড়াশোনার খরচ দেবে রাজ্য সরকার। ছাত্র-ছাত্রীদের আর টাকার অভাবে পড়াশোনায় ঘাটতি থাকবে না। দারুন সুযোগ রাজ্যের ছাত্র-ছাত্রীদের জন্য কারা পাবেন এই সুযোগ বিস্তারিত এক নজরে জেনে নিন আজকের এই প্রতিবেদন থেকে।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন আর এই সংবর্ধনা সভায় রাজ্যের প্রত্যেকটি কৃত্রি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেওয়ার পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরাট বড় ঘোষণা করে ফেললেন। আর এই ঘোষণায় এবার রাজ্যের প্রত্যেকটি জেলার প্রত্যেকটি স্কুলের ছাত্র-ছাত্রীরা পেতে চলেছে একটি দারুণ অর্থনৈতিক সুবিধা। এখন থেকে কোন ছাত্র-ছাত্রী তাদের পয়সার অভাবে বা অর্থনৈতিক অভাবে যদি তার পড়াশোনা চালিয়ে যেতে না পারে তাহলে সে সরকারের কাছে আর্থিক সাহায্যের আবেদন করতে পারবে অর্থাৎ স্কুল শিক্ষা দপ্তর থেকে তার জন্য ব্যবস্থা করা হবে যাতে তিনি তার পড়াশোনা চালিয়ে যেতে পারে।

আরও পড়ুনঃ রাজ্যে ১ লক্ষ ২৫ হাজার   চাকরি দেবে রাজ্য সরকার। বিস্তারিত এক নজরে

এবার রাজ্যে চালু হচ্ছে লেটার বক্স সিস্টেম এই সিস্টেমে যে কোন ছাত্র ছাত্রী তাদের অভাব অভিযোগের কথা লিখে লেটার বক্সে সেই তথ্য জমা দিতে পারবেন। আর এর জন্য শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়ে দিয়েছেন। মুখ্যমন্ত্রী এটিও বলেছেন দরিদ্র ছাত্রছাত্রীরা পড়াশোনা চালাতে না পারলে শিক্ষা দপ্তরে আবেদন করবেন। সেইমতো শিক্ষা দপ্তর সেই ছাত্র ছাত্রীর খোঁজ নিয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। তাই এবার রাজ্যের প্রত্যেকটি দরিদ্র ছাত্র-ছাত্রীদের আর টাকা পয়সার অভাবে পড়াশোনা ছাড়তে হবে না তারা এবার নতুন করে জীবনে বাঁচার অর্থাৎ তাদের পড়াশোনা চালিয়ে যাওয়ার সুযোগ পাবেন।

আরও পড়ুনঃ রাজ্যের অঙ্গনওয়াড়ি কর্মী এবং সহায়িকা পদের সমস্ত প্রশ্নের সঠিক উত্তর মিলিয়ে নিন ১০০%।

আরও পড়ুনঃ রাজ্যের পোস্ট অফিসে ১২ হাজার জিডিএস নিয়োগ বিস্তারিত জেনে আবেদন করুন।

আরও পড়ুনঃ রাজ্য সরকারের চাকরি, বর্তমানে কোন কোন চাকরিটা আবেদন চলছে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment