Ban Sahayak: বন সহায়ক পদে নিয়োগ এখন হবে না, রাজ্যের নতুন বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ দিল হাইকোর্ট

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গে বন সহায়ক নিয়োগের নতুন বিজ্ঞপ্তি ২০২৩ এ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট (Kolkata High court)। বন সহায়ক পদে নিয়োগের ইন্টারভিউ এবং নিয়োগ এখনই হচ্ছে না। পশ্চিমবঙ্গে প্রত্যেকটি জেলা জুড়ে যে 2000 শূন্যপদে বন সহায়ক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল রাজ্য সরকারের WB Forest department এর তরফ থেকে সে বিভক্তিতে আবার নতুন করে বাধা পড়ে গেল।

বন সহায়ক নিয়োগে স্থগিতাদেশ দিল হাইকোর্ট

পাশাপাশি এই মুহূর্তে সবথেকে বড় খবর হাইকোর্টের একক বেঞ্চ ২০০০ অস্থায়ী বন সহায়ক কর্মীর প্যানেল বাতিলের যে নির্দেশ দিয়েছিল তার উপরেও স্থগিতাদেশ বহাল থাকবে জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। এর আগেই বন সহায়ক নিয়োগের ক্ষেত্রে বেশ কিছু অনিয়ম ধরা পড়ার জন্যই কিন্তু ২০২০ সালে নিয়োগ হওয়া 2000 জন বন সহায়ক কর্মীর প্যানেল বাতিলের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চ।

আরও পড়ুনঃ আবগারি কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, শূন্যপদ ৬০০

তাতে নির্দেশ দেওয়া হয়েছিল যে পুরনো প্যানেল বাতিল করে দুমাসের মধ্যে নতুন প্যানেল তৈরি করতে হবে এবং নতুন করে নিয়োগের সমস্ত পদ্ধতি অবলম্বন করতে হবে। তাতে পুরনো প্যানেল থেকে নতুন প্যানেলে যদি কারো নাম না উঠে তবে তার চাকরি বাতিল হবে। আর এরপরেই পশ্চিমবঙ্গ সরকারের ফরেস্ট বিভাগ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয় নতুন করে বন সহায়ক কর্মী নিয়োগের জন্য। তবে তাতেও কলকাতা হাইকোর্টের বিচারপতি ভিএম ভেলুমনি এবং বিচারপতি রায় চট্টোপাধ্যায় ডিভিশন বেঞ্চ বন সহায়ক পদে নিয়োগের বিজ্ঞপ্তির উপর স্থগিতদেশ জারি করে দিল।

কতদিন পর্যন্ত স্থগিতাদেশ বহাল থাকবে

আগামী ৬ জুলাই পর্যন্ত অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ থাকবে রাজ্যে নতুন করে প্রকাশিত সহায়ক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি উপর এবং পুরনো প্যানেল বাতিলের উপর। পুরনো প্যানেল ভুক্ত ৫০ জন বন সহায়ক কর্মীর মামলা দায়ের করা সেই মামলায় আজ পরিস্থিতি বিবেচনা করে বন সহায়ক নিয়োগের বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তবে আগামী ৬ জুলাইয়ের পর নতুন কি রায় দেয় সেটিতে নজর রাখতে হলে আমাদের এই ওয়েবসাইট প্রতিনিয়ত ফলো করুন।

আরও পড়ুনঃ কেন্দ্রীয় সরকারের চাকরি নতুন বিজ্ঞপ্তি আজকে প্রকাশিত হল দেখুন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment