তিন মাসের মধ্যে রাজ্য পুলিশে নিয়োগ, ৬ মাসের ট্রেনিং ৭ দিনে শেষ নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী, জেনেনিন আর কি পরিবর্তন হলো?

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গ পুলিশের চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড় সুখবর। আগামী তিন মাসের মধ্যে রাজ্য পুলিশের বিরাট শূন্যপদ পূরণের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। এবার রাজ্য পুলিশের ৬ মাসের ট্রেনিং হবে মাত্র সাত দিনের মধ্যে। মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়ে দিলেন এবার বড়সড় পরিবর্তন হতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ নিয়োগের ক্ষেত্রে।

এখন থেকে রাজ্য পুলিশ নিয়োগ হলে ৬ মাসের ট্রেনিং সাত দিনের মধ্যে শেষ করে সেই সমস্ত চাকরিপ্রার্থীদের থানায় থানায় ডিউটি দিয়ে দেওয়া হবে। আর তারপর তাদের থানা থেকেই এক মাসের মধ্যে সাত দিন করে ট্রেনিং এর ব্যবস্থা করতে হবে এই নির্দেশ দিলেন রাজ্য পুলিশের আধিকারিকদের। এর সাথে নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার জন্য নির্দেশ দিয়েছেন।

Read More: 12th pass government job 2023 apply now.

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উৎকর্ষ বাংলা সম্পর্কিত একটি পর্যালোচনা জন্য বৈঠক করেন। আর সেই বৈঠকে রাজ্যের পলিটেকনিক কলেজ, নার্সিং কলেজের সংখ্যা বৃদ্ধি থেকে শুরু করে স্কিল ডেভেলপমেন্টের ব্যাপারে আলোচনা এবং কর্মসংস্থানের সবকিছু তথ্য নিয়ে আলোচনা করছিলেন আর সেই সময়ই পুলিশের নিয়োগ নিয়ে তিনি দিয়েছেন। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন আগে যখন পুলিশের লোক নেয়া হতো, ছয় মাস প্রশিক্ষণ দিতে হতো। বর্তমানে হাজার হাজার নিয়োগ পড়ে রয়েছে কিন্তু একটা ক্যাজুয়াল লেস চলে এসেছে আজ করছি কাল করছি এরকম। এতে যে নিয়োগ করছে তার কিছু আসে যায় না কিন্তু যে সমস্ত ছেলেমেয়েরা পরীক্ষা দিয়েছে তারা আশা করে রয়েছে যে কখন তাদের চাকরি হবে। আমি সরাসরি বলছি তিন মাসের মধ্যে পুলিশের সব নিয়োগ শেষ করতে হবে।

আরও পড়ুনঃ উচ্চ মাধ্যমিক পাস করার পর কিভাবে শিক্ষক পদে চাকরি পাওয়া যায় বিস্তারিত জেনে নিন।

আর ছয় মাসের ট্রেনিং এর জায়গায় সাত দিনের মধ্যে ট্রেনিং প্রক্রিয়া শেষ করতে হবে আর সাত দিনের প্রশিক্ষণ শেষ হয়ে গেলেই তাদের প্রত্যেকটি থানায় ডিউটিতে পাঠান। থানায় ফোর্স বাড়ান এরপর ফিল্ড ট্রেনিং এর ব্যবস্থা করুন। এই ফিল্ডে ২১ দিন কাজ করবে আর সাত দিন অন্যান্য ট্রেনিং করবে।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের নতুন নোটিফিকেশন দেখুন।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আরও পড়ুনঃ ঘরে বসে কাজ করে প্রতি মাসে কুড়ি থেকে পঁচিশ হাজার টাকা আয় করুন। ছাত্র, পুরুষ, মহিলা সকলেই পড়বেন

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment