Scholarship 2023: ২৮ হাজার ছাত্রছাত্রীর টাকা আটকে রয়েছে, আজকেই এই ভুল ত্রুটি গুলি ঠিক করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

বিজ্ঞপ্তি জারি হয়েছে রাজ্যজুড়ে 28000 ছাত্রছাত্রীর স্কলারশিপ এর টাকা আটকে রয়েছে। বানান ভুল ও তথ্য গত ত্রুটির জন্য টাকা ব্যাংকে ঢুকছে না। জেনে নিন কিভাবে এই ভুলগুলো ঠিক করবেন এবং সরকারি স্কুলশিপের টাকা ব্যাংক একাউন্টে পাবেন।

যদি আপনি বা আপনার বাড়ির কোন ছেলে মেয়ে স্কুলের প্রি-ম্যাট্রিক বা পোস্ট ম্যাট্রিক স্কলারশিপ এর জন্য আবেদন করেছিল এবং এখনো পর্যন্ত ব্যাংক একাউন্টের সেই টাকা আসেনি তবে আজকে এই প্রতিবেদনে আপনি সব সমস্যার সমাধান জানতে পারবেন। 

আরও পড়ুনঃ মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক ছাত্র ছাত্রীদের জন্য সেরা দশটি Top 10 স্কলারশিপ পাওয়ার সুযোগ ২০২৩, জেনেনিন 

রাজ্যের স্কুলগুলিতে যে সমস্ত ছাত্রছাত্রীরা ভর্তি হওয়ার সময় নিজের নাম লিখেছিল এবং তার সাথে যে সমস্ত গুরুত্বপূর্ণ ডকুমেন্টগুলি ইস্কুলে জমা দিয়েছিল সেই সমস্ত ডকুমেন্টের সাথে নিজের নামের বানান এর সাথে জন্মতারিখ অমিল থাকায় এবং কোন কোন ছাত্রছাত্রীর নামের বানানেও ভুল থাকার জন্য সরকারি স্কুলের টাকা ব্যাংক একাউন্টে আসতে সমস্যা হচ্ছে। এটি জানানো হয়েছে পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তরের প্রিম্যাট্রিক পোস্ট ম্যাট্রিক স্কলারশিপ বিভাগ থেকে।

এই ব্যাপারে প্রত্যেকটি জেলার প্রত্যেকটি ব্লকে ব্লকে একটি স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) বের করে তা পাঠানো হয়েছে। তাই খুব শীঘ্রই আপনার সংশ্লিষ্ট ইস্কুলে গিয়ে নামের বানান জন্ম তারিখ এবং সংশ্লিষ্ট ডকুমেন্টে ভুল ত্রুটিগুলি সংশোধন করিয়ে নিন।

আরও পড়ুনঃ বাড়িতে বসে ১৫ থেকে ২০ হাজার টাকা বেতনের চাকরি জেনে নিন বিস্তারিত বিবরণ

রাজ্য সরকারের প্রশাসনিক স্তর থেকে সমস্ত ভুল ত্রুটি গুলি দেখে নেওয়ার পরে তারা টাকা পাঠানোর চেষ্টা করলেও পেমেন্ট গেট ওয়েতে গিয়ে আটকে যাচ্ছে পেমেন্ট। এর কারণ কেন্দ্রীয় সরকারের নতুন পোর্টালের মাধ্যমে পেমেন্ট গেট ওয়ে করতে হচ্ছে আর সেখানে ছোটখাটো সমস্ত ভুল গুলি ধরা পড়তেই পেমেন্ট গুলি আটকে যাচ্ছে। তাই এই সমস্ত ভুলগুলি অবশ্যই ঠিক করতে হবে তা না হলে ছাত্রছাত্রীরা এই টাকা থেকে বঞ্চিত হয়ে যেতে পারে।

চাকরির খবর পড়ুনঃ পশ্চিমবঙ্গে বর্তমানে কোন কোন বিভাগে চাকরির আবেদন চলছে? ইচ্ছে মতো চাকরি খুজে নিতে ক্লিক করুন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment