SSC GD Constable 2023: নতুন বিজ্ঞপ্তি, শূন্যপদ, পরীক্ষা পদ্ধতি, যোগ্যতা, পাশ নাম্বার জেনে নিন বিস্তারিত

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

এসএসসি জিডি কনস্টেবল নতুন ভ্যাকেন্সি ২০২৩ এর এবার প্রচুর শূন্যপদে কনস্টেবল নিয়োগ হবে। আর তার জন্য নতুন বিজ্ঞপ্তি কখন প্রকাশিত হবে এবার শূন্যপদের সংখ্যা কত আসতে চলেছে। নিয়োগের পদ্ধতি কেমন থাকবে এবার বিস্তারিতভাবে আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন সবকিছু।

কত ভ্যাকান্সি এখনো খালি রয়েছে: এসএসসি জিডি কনস্টেবল ২০২৩ বিজ্ঞপ্তিতে এবং বিরাট নিয়োগ হতে পারে। কেননা সূত্রের খবর অনুযায়ী এক লাখ এর উপরে শূন্য পদ খালি রয়েছে বিভিন্ন আধা সামরিক বাহিনী গুলিতে। তবে এবার দেখার বিষয়টি হচ্ছে সরকারি ডিপার্টমেন্ট থেকে কতটা শূন্য পদে এসএসসি জিডি কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি দ্বারা প্রকাশিত করে।

আরো পড়ুন: রেলের গ্রুপ ডের ফি রিফান্ড করার জন্য একাউন্ট ডিটেলস অনলাইনে সাবমিট চলছে। শীঘ্রই আপনার একাউন্ট ডিটেলস সাবমিট করতে দেখুন বিস্তারিত

নতুন বিজ্ঞপ্তি কবে প্রকাশিত হবে: তবে অনেক চাকরি প্রার্থীদের মনে একটাই প্রশ্ন যে ২০২৩ সালে নতুন করে এসএসসি জিডি কনস্টেবল কবে প্রকাশিত হবে। তবে আপনাদের সকলকেই জেনে রাখতে হবে 2023 এর শেষে অথবা ২০২৪ এর প্রথমে এসএসসি জিডি কনস্টেবলের এই বিরাট অঙ্কে কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার প্রচুর সম্ভাবনা রয়েছে।

এসএসসি জিডি কনস্টেবল রাজ্যের শূন্যপদ কত থাকবে: তবে এখনো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী 2023 সালের জিডি কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি কম করে হলেও ৫০ হাজার ভ্যাকান্সি পূরণের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে। আর এর মধ্যে পশ্চিমবঙ্গের জন্য মিনিমাম ৬ হাজার ভ্যাকান্সি থাকার প্রচুর সম্ভাবনা রয়েছে।

কি কি পরিবর্তন হলো: এবার এসএসসি জিডি কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে কোন কোন জায়গায় পরিবর্তন হয়েছে সেটি আপনাদের অবশ্যই জেনে রাখা প্রয়োজন। এবার থেকে এসএসসি জিডি কনস্টেবল পরীক্ষার্থীদের জন্য একটি সুখবর রয়েছে ভাষার ক্ষেত্রে পরিবর্তন করল এসএসসি জিডি কনস্টেবল নিয়োগ ডিপার্টমেন্ট থেকে। এবার এসএসসি জিডি পরীক্ষা দেওয়ার সময় বাংলা ভাষাতেও পরীক্ষা দেওয়ার সুযোগ থাকবে অর্থাৎ বাংলা ভাষাটি যোগ করা হয়েছে। এতদিন পর্যন্ত এসএসসি জিডি কনস্টেবল এর পরীক্ষার্থীরা ইংরেজি এবং হিন্দিতে পরীক্ষা দিয়েছেন তবে এবার বাংলাতে পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন।

আরও পড়ুনঃ এবার মোবাইল নম্বর যোগ থাকলেও নিজে নিজে আর আঁধার সংশোধন করতে পারবেন না পরিবর্তন হয়ে গেল আধার সংশোধনের নিয়ম জেনে নতুন নিয়ম সম্পর্কে বিস্তারিত

নোট: তবে একটি কথা মনে রাখতে হবে যেটি গ্রামার থেকে প্রশ্ন হয় সেটি হিন্দি এবং ইংরেজিতেই থাকবে সে ক্ষেত্রে আপনাদের ইচ্ছেমতো ভাষাটিকে বেছে নিয়ে গ্রামারের পরীক্ষা দিতে হবে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

কারা আবেদনযোগ্য: এসএসসি জিডি কনস্টেবল নিয়োগ ২০২৩ এর বিজ্ঞপ্তি অনুযায়ী ছেলেমেয়ে উভয়ই অনলাইন আবেদন করতে পারবেন এসএসসি জিডি কনস্টেবল চাকরিতে  ছেলেমেয়ে উভয়ই আবেদনের সুযোগ পাবেন।

এসএসসি জিডি কনস্টেবল শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম মাধ্যমিক পাস ছেলেমেয়েরা এসএসসি জিডি কনস্টেবল চাকরির জন্য আবেদন করতে পারবেন। তাছাড়া উচ্চশিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদন যোগ্য তবে সে ক্ষেত্রে বাড়তি সুযোগ-সুবিধা পাওয়া যায় না।

এসএসসি জিডি কনস্টেবল ২০২৩ বয়স কেমন থাকতে হবে: এসএসসি জিডি কনস্টেবল আবেদনের বয়স ন্যূনতম 18 বছর থেকে ২৫ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন। তবে সরকারের নিয়ম অনুযায়ী বিভিন্ন cast অনুসারে বয়সে যথারীতি ছাড় রয়েছে।

আরও পড়ুনঃ যুবশ্রী প্রকল্পের নতুন তালিকা ২০২৩ প্রকাশিত হয়েছে কুড়ি হাজার প্রার্থীর তালিকা দেখুন আপনার নিজের নাম আছে কিনা।

এসএসসি জিডি কনস্টেবল ২০২৩ পরীক্ষা পদ্ধতি: জিডি কনস্টেবল ২০২৩ এর পরীক্ষা পদ্ধতির ক্ষেত্রে এক বিরাট পরিবর্তন এবার লক্ষ্য করা যাচ্ছে এবার বাংলাতে পরীক্ষা দিতে পারবেন পশ্চিমবঙ্গের ছেলে মেয়েরা।

এসএসসি জিডি কনস্টেবল ২০২৩ পরীক্ষার সিলেবাস: পরীক্ষার সিলেবাস অবশ্যই জেনে নেওয়া উচিত এসএসসি জিডি কনস্টেবল পরীক্ষায় বসার আগে। যারা পুরাতন চাকরি করাতে রয়েছেন তারা জানেন এবার থেকে ১৬০ নম্বরের পরীক্ষা নেয়া হচ্ছে অর্থাৎ প্রতিটি প্রশ্নের মান দু নম্বর করে থাকছে। এবারও সেই একই রকম ভাবে ১৬০ নম্বরে পরীক্ষা হবে। যার মধ্যে সিলেবাস হিসেবে অংক ইংরেজি জেনারেল নলেজ এবং জেনারেল ইন্টেলিজেন্স থাকবে।

এসএসসি জিডি কনস্টেবল পাস করতে কত নম্বর পেতে হয়: ন্যূনতম ২৫ পার্সেন্ট রেজাল্ট পেতে হয় ওবিসি প্রার্থীদের বেলায়। তাছাড়া অন্যান্য ট্রাস্ট এর বেলায় যেমন রেজাল্ট পেতে হয় অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলে সেখানে সেটি উল্লেখ করা থাকে তবে ২০২৩ সালে বিজ্ঞপ্তিতে কত পারসেন্ট এর রেজাল্ট চাওয়া হয় সেটি অবশ্যই বিজ্ঞপ্তি থেকে জেনে নিতে হবে। লিংক নিচে দেওয়া হবে যথাসময়ে।

আরও পড়ুনঃ কম্পিউটার জানা ছেলে মেয়েদের চাকরির দারুন সুযোগ, রাজ্যের প্রকল্পের ডাটা এন্ট্রি পদে চাকরি আবেদন করুন।

🎯এসএসসি জিডি অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন

🎯পশ্চিমবঙ্গের সমস্ত চাকরির বিজ্ঞপ্তি গুলি দেখুন

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment